বাংলা নিউজ > ঘরে বাইরে > কোভিড কবলে বিমান পরিষেবা, নতুন বছরের প্রথম রবিবারই আমেরিকাতে বাতিল ২০০০ উড়ান

কোভিড কবলে বিমান পরিষেবা, নতুন বছরের প্রথম রবিবারই আমেরিকাতে বাতিল ২০০০ উড়ান

নতুন বছরের প্রথম রবিবারই আমেরিকাতে বাতিল ২০০০ উড়ান (ছবি সৌজন্যে রয়টার্স) (REUTERS)

বিভিন্ন কারণে প্রায় ২৪০০ উড়ানও বিলম্বিত হয় আমেরিকা জুড়ে।

নতুন বছরের শুরুতেই মার্কিন মুলুকে বিমান পরিষেবায় কোভিড থাবা। করোনা সংক্রমিত হওয়ার কারণে ক্রুয়ের অভাবে সেদেশে একদিনে প্রায় ২২০০ উড়ান বাতিল হল। বড়দিনের ছুটি শেষ হতেই নিজেদের কর্মস্থলে ফেরার হিড়িক দেখা যায় মার্কিন নাগরিদের মধ্যে। আর এই পরিস্থিতিতে রবিবার ২২০১টি উড়ান বাতিল হয় বলে জানা গিয়েছে। অবশ্য কোভিড থাবার পাশাপাশি খারাপ আবহাওয়ার জন্যও দেশজুড়ে বেশ কয়েকটি উড়ান বাতিল হয়েছে বলে জানা গিয়েছে।

এদিকে বিভিন্ন কারণে প্রায় ২৪০০ উড়ান বিলম্বিত হয়। শিকাগো বিমানবন্দর গতকাল তুষারঝড়ের কবলে পড়ে। এই কারণে সেখানে বেশ কয়েকটি বিমান বাতিল হয় বা বিলম্বিত হয়। শিকাগো মার্কিন মুলুকের অন্যতম গুরুত্বপূর্ণ ট্রানজিট হাবগুলির মধ্যে একটি। এদিকে আটলান্টা, ডেনভার, ডেট্রয়েট, হিউস্টন এবং নেওয়ার্ক, নিউ জার্সির মতো বিমানবন্দরগুলিতেও কম স্টাফ, আবহাওয়া সহ একাধিক কারণে বহু বিমান বাতিল হয়।

উল্লেখ্য, ওমিক্রন বাড়বাড়ন্তের আবহে বড়দিনের ছুটির মাঝে বিশ্ব জুড়ে বিমান পরিষেবা ব্যাহত হয়েছে। এই ভাইরাসের কবলে পড়েন বিমান পরিষেবার সঙ্গে যুক্তরা। এর জেরে কাজে যোগ দিতে পারেননি অনেকেই। আইসোলেশনে রয়েছেন অনেকে। আর পরিষেবা ব্যাহত হওয়ার জেরে যাত্রীরাও সমস্যায় পড়েন। জানা গিয়েছে, বড়দিন থেকে নবর্ষ পর্যন্ত গোটা বিশ্বে মোট ৭৫০০ বিমান বাতিল হয়েছে। নতুন বছরে সেই উড়ান বাতিলের ধারা অব্যাহত থাকল।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

রবিতে শনির দশা সোনার রেটে, তিলোত্তমায় আজ হলুদ ধাতু বিকোচ্ছে কততে? সম্প্রীতি উড়ালপুলে দুর্ঘটনা, গার্ডরেলে ধাক্কা মেরে ছিটকে পড়ল বাইক, মৃত ২ ভবিষ্যতের ধোনি, রাঁচিতে ধ্রুব'র ব্যাটিং দেখে দরাজ সার্টিফিকেট এই কিংবদন্তির আম্পায়ারকে 'অন্য কাজ খুঁজতে বলে' ICC-র শাস্তির কবলে হাসারাঙ্গা, নিষিদ্ধ ২ ম্যাচ ফের ক্যানসারে আক্রান্ত সঙ্গীতশিল্পী, কবীর সুমনের স্ত্রী সাবিনা ইয়াসমিন কল্যাণী এইমসের আগে ভারতের দীর্ঘতম কেবল ব্রিজের উদ্বোধন মোদীর, জানুন সেতুর বিশদ আনন্দপুরে বেসরকারি হাসপাতালের সামনে পরপর বিস্ফোরণ, ভয়াবহ আগুনে পুড়ে ছাই বস্তি সারমেয়র অটো রাইড! খুদে পোষ্যর কারনামা দেখলে তাজ্জব বনে যাবেন যাঁরা মনে করেন বাংলায় বিজেপি শেষ, তাঁদের চমকে দেবে লোকসভার ফল: প্রশান্ত কিশোর সব থেকে বেশি ছক্কা, সিরিজ শেষ হওয়ার আগেই রেকর্ড গড়লেন রোহিত-স্টোকসরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.