বাংলা নিউজ > ঘরে বাইরে > Kyiv Explosion: পর পর বিস্ফোরণে কেঁপে উঠল কিয়েভ! মৃত কমপক্ষে ৫, আহত ১২, চড়ছে যুদ্ধের পারদ

Kyiv Explosion: পর পর বিস্ফোরণে কেঁপে উঠল কিয়েভ! মৃত কমপক্ষে ৫, আহত ১২, চড়ছে যুদ্ধের পারদ

ভয়াবহ বিস্ফোরণ কিয়েভে। REUTERS/Valentyn Ogirenko (REUTERS)

শহরজুড়ে শুধুই ধোঁয়া আর আগুনের ছবি দেখা যেতে শুরু করেছে সকাল থেকে। কতজন এই বিস্ফোরণের ফলে মৃত তা এখনও জানা যায়নি স্পষ্টভাবে।

সপ্তাহের শুরু থেকে রাশিয়ার হামলা জোরদার হতে থাকে ইউক্রেনের বড় শহরগুলিকে তাক করে। এরপর সোমবার থেকেই ইউক্রেনের রাজধানী কিয়েভে পর পর বিস্ফোরণের শব্দ শোনা যায়। পর পর বিস্ফোরণে কেঁপে উঠতে থাকে কিয়েভ। 

জানা যায়, শহরজুড়ে শুধুই ধোঁয়া আর আগুনের ছবি দেখা যেতে শুরু করেছে সকাল থেকে। এই বিস্ফোরণের ফলে মৃতের সংখ্যা ৫ জন কমপক্ষে বলে জানিয়েছে ইউক্রেন। মনে করা হচ্ছে, রাশিয়ার মিসাইল হামলার জেরেই এই ভয়াবহ বিস্ফোরণ ঘটে গিয়েছে। কিয়েভের মেয়র জানিয়েছেন, শেভেশেনকো এলাকায় এই বিস্ফোরণ হয়েছে। উল্লেখ্য, ওই এলাকা বহু ঐতিহাসিক স্থাপত্য ও সাজানো শহর বলে জনপ্রিয়। সেখানে রুশ মিসাইল হামলায় পর পর দুটি বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে জানা গিয়েছে। এলাকা জুড়ে রয়েছে বহু সরকারি দফতর। তারই মাঝে দেখা যাচ্ছে বহু জায়গায় বিস্ফোরণের পর যত্রতত্র ছড়িয়ে রয়েছে মৃতদেহ। কিয়েভের আপৎকালীন পরিষেবা দফতর জানিয়েছে, হতাহতের সংখ্যা একাধিক। আহতের সংখ্যা ১২ জন। উল্লেখ্য, নতুন করে ক্রিমিয়া ব্রিজ ঘিরে রাশিয়া ও ইউক্রেনের সংঘাতের মাথা চাড়া দিতে থাকে।

স্ক্রিনে আচমকা এক মুখোশ! ইরানের লাইভ টিভি হ্যাক প্রতিবাদীদের, জ্বলছে দেশ

 

ক্রিমিয়া ব্রিজে সংঘাতে ছিন্ন হওয়ার পর থেকে পরিস্থিতি ক্রমাগত ভয়াবহ হয়েছে। ক্রিমিয়া ও ঝাপোরঝিয়ায় সাম্প্রতিককালে ব্যাপক গোলাবর্ষণ শুরু হতে থাকে। শনিবার রাত থেকে শুধুমাত্র ঝাপোরিঝিয়াতেই ছয়টি মিসাইল হানা হয়েছে। রাশিয়ার দখলে থাকা এই এলাকায় ব্যাপক বিস্ফোরণের শব্দ শোনা যায়। এদিকে, রাশিয়ার অন্দরে এক জাতীয়তাবাদী ব্যক্তিত্বের মেয়ের খুনকে ঘিরে ইউক্রেন গুপ্তচরবাহিনীকে সন্জেহ করা হচ্ছে। সন্দেহ উঠে এসেছে আমেরিকার তরফেও। মনে করা হচ্ছে, রাশিয়ার অন্দরে প্রবেশ করে ইউক্রেন গুপ্তচরবাহিনী ক্রমেই টার্গেট করে হত্যাকাণ্ড চালিয়ে যুদ্ধের প্রতিশোধের চেষ্টায় রয়েছে। 

 

 

 

 

 

 

 

 

 

 

ঘরে বাইরে খবর

Latest News

সিকিম ও অসমের ওপরে আছে ২টি ঘূর্ণাবর্ত, তাপপ্রবাহের থেকে রেহাই পাবে বাংলা? মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ এপ্রিলের রাশিফল দ্বিতীয় বিবহবার্ষিকীর পর ‘ঝড়’ জীবনে? ইনস্টাগ্রামে কীসের ইঙ্গিত দিলেন আলিয়া কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ এপ্রিলের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ এপ্রিলের রাশিফল কিপিং এবং নেতৃত্বের জন্য ম্যাচের সেরা, নজির গড়ে বোলারদের বাহবা পন্তের ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ এপ্রিলের রাশিফল ফের গুলির আওয়াজে তটস্থ ভাটপাড়া, জখম তৃণমূল সমর্থক, অভিযোগের তিরে বিদ্ধ পদ্ম বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ এপ্রিলের রাশিফল তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ এপ্রিলের রাশিফল

Latest IPL News

কিপিং এবং নেতৃত্বের জন্য ম্যাচের সেরা, নজির গড়ে বোলারদের বাহবা পন্তের জিততে বোলারদের ডাবল হ্যাটট্রিক করতে হত-পিচ নিয়ে অভিযোগ নেই,ব্যাটারদের দুষলেন গিল সব থেকে দামি প্লেয়ার দলের দুর্বলতা হতে পারে না- ঘুরিয়ে স্টার্ককে কটাক্ষ পাঠানের বেঙ্গালুরুতে বিরাটদের খেলা দেখার টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের টিকিট DC-র বিরুদ্ধে ৮৯রানে অলআউট হয় GT, IPL-এর সর্বনিম্ন রানের তালিকায় কোথায় জায়গা হল? পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে নিজেদের ডেরায় ল্যাজেগোবরে গিলরা, GT-কে ১০০-র কমেই গুটিয়ে দিয়ে বিরাট জয় পন্তদের ‘চক দে ইন্ডিয়া’র মুহূর্ত ফেরালেন শাহরুখ, মুষড়ে পড়া KKR-কে করলেন অনুপ্রাণিত বিদ্যুৎ গতির স্টাম্প, শূন্যে উড়ে দুর্ধর্ষ ক্যাচ, GT-কে ১০০ টপকাতে দিলেন না পন্ত IPL-এ ঝড় তুলেও বিশ্বকাপে ডাক পাবেন না রিয়ানরা! সামনে এল সম্ভাব্য ভারতীয় স্কোয়াড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.