বাংলা নিউজ > ঘরে বাইরে > ঘন কুয়াশায় নামতে পারল না গুয়াহাটির উড়ান, পাঠানো হল ঢাকায়, ৯ ঘণ্টা আটকে বিমানেই

ঘন কুয়াশায় নামতে পারল না গুয়াহাটির উড়ান, পাঠানো হল ঢাকায়, ৯ ঘণ্টা আটকে বিমানেই

Patna, Bihar, India -Jan .12, 2024: Airplanes landing amid dense of fog during a cold winter day at Jaiprakash Narayan Airport in Patna, Bihar,India, Friday,12, 2024. (Photo by Santosh Kumar/ Hindustan Times)

বিমানটি রাত সাড়ে ৮টার সময় মুম্বই বিমানবন্দ থেকে ছাড়ে এবং সেটি গুয়াহাটিতে অবতরণ করার কথা ছিল রাত্রি সাড়ে ১০টা নাগাদ। কিন্তু, ঘন কুয়াশার কারণে বিমান।সেখানে অবতরণ করতে পারেননি চালক। পরে বাংলাদেশের সঙ্গে যোগাযোগ করে অবশেষে ঢাকা বিমানবন্দরে সেটি অবতরণ করা হয়। 

মুম্বই থেকে গুয়াহাটিগামী উড়ান জরুরি ভিত্তিতে অবতরণ করল বাংলাদেশের রাজধানী ঢাকায়। ঘন কুয়াশার কারণে বিমানটি অসমের গুয়াহাটি বিমানবন্দরে অবতরণ করতে পারেনি। বাধ্য হয়ে সেখান থেকে ৪০০ কিলোমিটার দূরে অবস্থিত ঢাকা বিমানবন্দরে অবতরণ করে। ফলে স্বাভাবিকভাবেই বিমানে উপস্থিত যাত্রীরা পাসপোর্ট, ভিসা ছাড়াই আন্তর্জাতিক সীমানা অতিক্রম করে বাংলাদেশে প্রবেশ করেন। ফলে দীর্ঘক্ষণ ধরে বিমানের মধ্যেই বসে থাকতে হয় যাত্রীদের। অন্য উড়ানের সাহায্যে যাত্রীদের দেশে ফিরিয়ে আনা হবে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: মাঝ আকাশে ইঞ্জিনে আগুনের আতঙ্ক, জরুরি ভিত্তিতে মুম্বইয়ে অবতরণ করল বিমান

সূত্রের খবর, বিমানটি রাত সাড়ে ৮টার সময় মুম্বই বিমানবন্দর থেকে ছাড়ে এবং সেটি গুয়াহাটিতে অবতরণ করার কথা ছিল রাত সাড়ে ১০টা নাগাদ। কিন্তু, ঘন কুয়াশার কারণে বিমান সেখানে অবতরণ করতে পারেননি চালক। পরে বাংলাদেশের সঙ্গে যোগাযোগ করে অবশেষে ঢাকা বিমানবন্দরে সেটি অবতরণ করা হয়। কোনও পাসপোর্ট, ভিসা না থাকায় বিমানের মধ্যেই থাকেন যাত্রীরা। প্রায় নয় ঘণ্টারও বেশি সময় ধরে বিমানের মধ্যে থাকেন যাত্রীরা। সেক্ষেত্রে অন্য একটি উড়ানের মাধ্যমে যাত্রীদের কলকাতায় আনা হবে বলে জানা যাচ্ছে। যদিও কত সময় লাগবে বা যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া নেওয়া হবে কিনা সে বিষয়টি এখন নির্দিষ্ট করা হয়নি এয়ারলাইন্সের তরফে। তবে ঢাকা বিমানবন্দরে অবতরণ করার ফলে চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

তাঁদের বক্তব্য, ভারতে গুয়াহাটির আশেপাশে অনেক বিমানবন্দর রয়েছে সেক্ষেত্রে কাছাকাছি কলকাতা বা অন্য কোনও বিমানবন্দরে অবতরণ কেন করা হল না? তা নিয়ে প্রশ্ন তুলেছেন। সেক্ষেত্রে তাঁদের বক্তব্য, ভারতে কোথাও বিমান অবতরণ করলে তারা অনায়াসে সড়ক পথে গন্তব্যস্থলে পৌঁছতে পারতেন। কিন্তু, ঢাকায় অবতরণের ফলে পাসপোর্ট, ভিসা না থাকার কারণে তাঁরা তা পারছেন না। এর ফলে চরম সমস্যায় পড়েন যাত্রীরা। দীর্ঘক্ষণ তাঁদের বিমানের মধ্যেই থাকতে হয়।

মুম্বই যুব কংগ্রেসের প্রাক্তন প্রধান সুরজ সিং ঠাকুর ওই বিমানেই যাচ্ছিলেন। নিজের এক্স হ্যান্ডেলে তিনি পোস্ট করেছেন, তাঁর মুম্বই থেকে গুয়াহাটি যাওয়ার উড়ান ঢাকায় অবতরণ করেছে। তিনি লেখেন, ‘আমি মুম্বই থেকে গুয়াহাটিতে ইন্ডিগোর ৬ই৫৩১৯ বিমানে যাচ্ছিলাম। কিন্তু ঘন কুয়াশার কারণে  বিমানটি গুয়াহাটিতে অবতরণ করতে পারেনি। পরিবর্তে এটি ঢাকায় অবতরণ করেছে।’ বানে থাকা সকল যাত্রী পাসপোর্ট ছাড়াই আন্তর্জাতিক সীমান্ত অতিক্রম করেছিলেন বলে তিনি জানান। তিনি। আরও জানান, ‘যাত্রীরা এখনও বিমানের ভিতরেই রয়েছেন। আমি এখন ৯ ঘণ্টা ধরে বিমানের ভিতরে আটকে আছি। আমি ভারত জোড়ো যাত্রার জন্য মণিপুরের উদ্দেশ্যে যাচ্ছিলাম। দেখা যাক কখন আমি গুয়াহাটি পৌঁছব এবং তারপর ইম্ফলের উদ্দেশ্যে উড়ে যাব।’

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

স্বামী-স্ত্রীর সম্পর্ক হবে আরও মজবুত, বাড়বে প্রেম! বেডরুমে এই নিয়ম মেনে চলুন ‘বেআইনি দখলদারী নয়!’ আড্ডা-র দায়িত্ব নিয়ে কড়া বার্তা ব্যবসায়ী কবি দত্তের মেঘলা আকাশে বৃষ্টির সম্ভাবনা, কলকাতা সহ জেলায় জেলায় কেমন থাকবে আবহাওয়া? ক্লাস টুয়েলভে ৯৮% পান শ্রীলেখা-কন্যা, দাদাগিরিতে পারেননি এই প্রশ্নের উত্তর দিতে লোকো পাইলটদের মানুষ মনে করেন না রেলের আধিকারিকরা, দাবি মালগাড়ির চালকের পরিবারের 'ভাবছিলাম অ্যানসার কি পাব, পরীক্ষা বাতিলের নোটিশ এল', হতাশ বাংলার NET প্রার্থীরা উঠল মোট ৬৪৬ রান! অনন্য নজিরের তালিকায় লরা উলভার্ট-হরমনপ্রীতরা বালিগঞ্জে নিহতকে শ্রদ্ধা জানাতে গিয়ে TMC কর্মীদের ‘গো ব্যাক’ শুনে ফিরলেন বাবুল 'আমার তো এখন...' ভক্তের ‘বিয়ে কবে করছ’ প্রশ্নের উত্তরে কী বললেন সৌমিতৃষা? ৩০০ করেও হারল প্রোটিয়া মেয়েরা, স্মৃতিদের বিরুদ্ধে হল একাধিক বিশ্ব রেকর্ড

T20 WC 2024

KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড় ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.