বাংলা নিউজ > ঘরে বাইরে > NEET Success 2023: ডাক্তারি পড়ছেন দিদি, পূর্ব মেদিনীপুরের যমজ ভাইও সফল নিট পরীক্ষায়, রহস্যটা জানুন

NEET Success 2023: ডাক্তারি পড়ছেন দিদি, পূর্ব মেদিনীপুরের যমজ ভাইও সফল নিট পরীক্ষায়, রহস্যটা জানুন

নিট পরীক্ষায় সফল পূর্ব মেদিনীপুরের দুই যমজ ভাই । প্রতীকী ছবি। (HT_PRINT)

তাদের দিদি শ্রীজিতাও হায়দরাবাদের একটি মেডিক্যাল কলেজে ডাক্তারি পড়ছেন। একই পরিবারে এবার তিনজন ডাক্তার হওয়ার পথে। গর্বিত তাদের বাবা মা।

নিট পরীক্ষায় সফল পূর্ব মেদিনীপুরের দুই যমজ ভাই। কাশ্মীরেও সম্প্রতি ইমামের দুই যমজ কন্য়া নিটে অত্যন্ত ভালো ফলাফল করেছিলেন। এবার তেমনই ছবি দেখা গেল পূর্ব মেদিনীপুরে। এক ভাইয়ের নাম চয়ন হুদাইত ও অপর ভাইয়ের নাম সায়ন হুদাইত। দুজনেই যমজ ভাই। একসঙ্গেই বেড়ে ওঠা দুজনের। একেবারে অভিন্ন হৃদয় তারা। তাদের এই সাফল্যে শুধু তাদের পরিবার নয়, গোটা এলাকা খুশিতে ভাসছে।

সর্বভারতীয় ক্ষেত্রে চয়নের স্থান ৬৭৯ ও সায়নের স্থান ৩৯৪৬। চয়ন পেয়েছেন ৭২০ নম্বরের মধ্য়ে ৬৯০ ও সায়ন পেয়েছেন ৬৬৪ নম্বর পেয়েছেন।

দুই ভাই ছোট বেলা থেকে পড়াশোনায় ভালো ছিলেন। এর সঙ্গেই তাদের বাবা মা ছোট বেলা থেকে শিখিয়েছিলেন জীবনে বড় কিছু হতে গেলে কঠোর পরিশ্রম করতে হবে। ফাঁকিবাজিতে কিছু হয় না। আর বাবা মায়ের এই কথা একেবারে অক্ষরে অক্ষরে মেনে চলত দুই ভাই। নিজেদের লক্ষ্য়ের দিকে এগোনর কাজ শুরু করেন তারা।

তবে তাদের দিদি শ্রীজিতাও হায়দরাবাদের একটি মেডিক্যাল কলেজে ডাক্তারি পড়ছেন। একই পরিবারে এবার তিনজন ডাক্তার হওয়ার পথে। গর্বিত তাদের বাবা মা। গর্বিত তাদের পাড়া প্রতিবেশীরা। পূর্ব মেদিনীপুরের এই পরিবার এখন অনেকের কাছেই অনুপ্রেরণার।

তাদের বাবা -মা দুজনেই কর্মরত। বাবা চন্দন হুদাইত বিদ্যুৎ দফতরের ইঞ্জিনিয়ার। আর মা সুদেষ্ণা হুদাইত তাম্রলিপ্ত মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালের সিনিয়র নার্স। আর মায়ের এই পেশাটাই দুই সন্তানের আগামী দিনের এগিয়ে চলার ক্ষেত্রে বার বার অনুপ্রেরণা দিয়েছে। মাকে দেখেই তারা অনুপ্রাণিত হতেন কীভাবে আগামী দিনে এগিয়ে যাওয়া যায়।

ছোটবেলা থেকেই তারা মহিষাদলের দিশারি পাবলিক স্কুলে পড়াশোনা করতেন। এরপর তারা রাজস্থানের সিবিএসই বোর্ডের স্কুল থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত পড়াশোনা করেছিলেন। কিন্তু ডাক্তার হওয়ার জন্য লক্ষ্য স্থির করেছিলেন তারা। চিকিৎসক হওয়ার জন্য তারা লক্ষ্য স্থির করে এগোতে থাকেন। এরপর শুরু হয় কঠিন পরিশ্রম। আর তার ফলও তারা পেয়েছেন হাতে নাতে।

আসলে পরিশ্রম করলে তার ফলও যে হাতে নাতে মিলবে এটাই যেন করে দেখিয়েছেন তারা। আসলে ফাঁকিবাজির মাধ্যমে যে সাফল্য আসবে না এটা বুঝে গিয়েছিলেন সায়ন-চয়নরা। এভাবেই শিক্ষা দিতেন তাদের বাবা মায়েরা। সেই অনুসারে এগিয়ে চলা। আর সেই পরিশ্রমের ফল তারা পেলেন হাতে নাতে।

 

 

ঘরে বাইরে খবর

Latest News

চিনার পার্কের ৫ রেস্তোরাঁয় ভয়াবহ আগুন, নতুন বছরে পুড়ে ছাই স্ট্রিক্ট ডায়েটকে ফাঁকি দিয়ে ফুচকা খেতে যান ভিকি! বললেন, ‘কয়েক মাস না পেলেই…’ ফিল্ডিংয়ে চমক মুস্তাফিজের, বাংলাদেশ তারকার দুরন্ত ক্যাচে চমকে গেলেন সবাই- ভিডিয়ো ভূতুরে ভোটার গিজগিজ করছে, অবাক করা হিসেব, একী কাণ্ড তিরুপতিতে মৃত্যুর মুখে উপস্থিত বুদ্ধিতে ৯ মাসের সন্তানের প্রাণরক্ষা মায়ের,সিডনিতে যা ঘটেছে KKR জিততেই শাহরুখের সঙ্গে মাঠে আব্রাম, কিন্তু গম্ভীর হয়ে কেন বসে অনন্যা-সুহানা ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে লোকসভার আগে কলকাতা বিমানবন্দরে যাত্রীর ব্যাগ খুলতেই উদ্ধার ১১ লক্ষ নগদ টাকা কোনও তল্লাশি-অভিযান হয়নি, কপ্টারকাণ্ডে অভিষেকের দাবি উড়িয়ে দিলেন আইটি আধিকারিক ‘আমাকে কম দেখা গেলেও নিখোঁজ ছিলাম না’ ভোটের আগে সাফাই দেবের

Latest IPL News

ফিল্ডিংয়ে চমক মুস্তাফিজের, বাংলাদেশ তারকার দুরন্ত ক্যাচে চমকে গেলেন সবাই- ভিডিয়ো ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে জয়পুরের মিউজিয়ামে বসছে বিরাটের মূর্তি, ছবি সামনে আসতেই হাসির রোল নেটমাধ্যমে ভিডিয়ো- প্রাক নববর্ষে মেজাজে নাইটরা, গুরবাজদের সঙ্গে রেস্তোরাঁয় গেলেন কোচ পণ্ডিত মাঠে নেমেই হার্দিকের বলে পরপর ৩টি ছক্কা, ওয়াংখেড়ে উত্তাল ধোনি ধামাকায়- ভিডিয়ো ক্যাচ ধরার চেষ্টায় প্যান্ট খুলে গেল রোহিত শর্মার! হেসেই খুন সতীর্থরা- ভিডিয়ো ‘খেটে খাও, সস্তায় রান মিলবে না’, LSG ব্যাটারদের কাজ কঠিন করার কৌশল ফাঁস শ্রেয়সের মুম্বইয়ে ঝাল খাবার খেয়ে একেবারে নাজেহাল স্টিভ স্মিথ-ভিডিয়ো ভিডিও-ওয়াংখেড়েতে প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনিকে ঘিরে উচ্ছাস সমর্থকদের পাখির মতো শরীর ছুঁড়ে দুরন্ত ক্যাচ রমনদীপের, ইডেনে অনবদ্য ফিল্ডিং নাইটদের- Video

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.