বাংলা নিউজ > ঘরে বাইরে > কৃষক বিক্ষোভ রাজনৈতিক মদতপুষ্ট কখনও বলিনি, দাবি অমিত শাহের
রবিবার হায়দরাবাদ পুরসভা নির্বাচনের প্রচারে উদ্দেশ্যপ্রোদিত কৃষক বিক্ষোভ নিয়ে মুখ খুললেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।
রবিবার হায়দরাবাদ পুরসভা নির্বাচনের প্রচারে উদ্দেশ্যপ্রোদিত কৃষক বিক্ষোভ নিয়ে মুখ খুললেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

কৃষক বিক্ষোভ রাজনৈতিক মদতপুষ্ট কখনও বলিনি, দাবি অমিত শাহের

  • স্বরাষ্ট্রমন্ত্রীর দাবি, কখনই তিনি এই বিক্ষোভ রাজনৈতিক মদতপুষ্ট বলে মন্তব্য করেননি।

কৃষকদের বিক্ষোভকে কখনই রাজনৈতিক ভাবে প্রভাবিত বলিনি। হায়দরাবাদ পুরসভা নির্বাচনের প্রচারে গিয়ে দাবি করলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

রবিবার হায়দরাবাদ পুরসভা নির্বাচনের মঞ্চে দাঁড়িয়ে উদ্দেশ্যপ্রোদিত কৃষক বিক্ষোভ নিয়ে মুখ খুললেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। তাঁর দাবি, কখনই তিনি এই বিক্ষোভ রাজনৈতিক মদতপুষ্ট বলে মন্তব্য করেননি। যদিও হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টারের মতো কট্টর বিজেপি নেতা এর আগেই কেন্দ্রের কৃষি আইনের অপব্যাখ্যা করে কৃষকদের ভুল বোঝানো হচ্ছে বলে দাবি করেছেন। 

এ দিন অমিত শাহ জানান, সদ্য জারি করা কৃষি আইনের খুঁটিনাটি বুঝতে না পেরেই কেন্দ্রের বিরুদ্ধে প্রতিবাদ জানাচ্ছেন কৃষকরা। তবে সেই প্রতিবাদের পিছনে কোনও রাজনৈতিক প্রভাব নেই বলে তিনি মনে করেন, জানিয়েছেন শাহ।

তেলাঙ্গনায় নিজেদের উপস্থিতি জোরদার করতে হায়রাবাদ পুর নির্বাচনকে হাতিয়ার করেছে বিজেপি। সেই কারণে খোদ কেন্দ্রীয় নেতৃত্বকে প্রচারে ব্যবহারের পরিকল্পনা করেছে রাজ্য বিজেপি। পুর নির্বাচনের প্রচারে ইতিমধ্যে পথসভা করেছেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। সভায় সাবেক হায়দরাবাদ নামের বদলে শহরকে ভাগ্যনগর নামকরণ করার বিষয়ে তিনি সওয়াল করেন।

যোগীর মন্তব্যের কড়া নিন্দা করে হায়দরাবাদের নাম পালটানোর তীব্র বিরোধিতা করেছেন এআইএমআইএম নেতা আসাদউদ্দিন ওয়াইসি। তিনি যোগীর উদ্দেশ বলেন, ‘আপনার গোটা প্রজন্ম ফুরিয়ে গেলেও হায়দরাবাদের নাম পরিবর্তন হবে না।’

এ দিন প্রচার সভায় আসার আগে চারমিনারের কাছে ভাগ্যলক্ষ্মী মন্দিরে পুজো দেন শাহ। সভাশেষে সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, পুর নির্বাচনে বিজেপির জয় নিশ্চিত। তাঁর দাবি, হায়দরাবাদের পরবর্তী মেয়র হবেন বিজেপি প্রার্থীই। 

বিজেপি-কে সমর্থন জানানোর জন্য হায়দরাবাদের বাসিন্দাদের ধন্যবাদ জানান স্বরাষ্ট্রমন্ত্রী। তাঁর মতে, এবারের নির্বাচনে শুধুমাত্র নিজেদের উপস্থিতি জোরদার করার পরিকল্পনা নয়, পুর নির্বাচনে নিরঙ্কুশ জয় পেতে চলেছে বিজেপি। 

শাহের অভিযোগ, হায়দরাবাদে আন্তর্জাতিক স্তরের আইটি হাব গড়ে তোলার সম্ভাবনা থাকলেও রাজ্যের শাসকজোট টিআরএস ও এআইএমআইএম-এর বাধায় তা বাস্তবায়িত হচ্ছে না। এ ছাড়া বর্ষায় রাস্তায় জল জমা, অবৈধ নির্মাণ, নিকাশি ব্যবস্থার অবনতি ঘটেছে এই আমলে, জানান শাহ। ভাষণে তিনি প্রতিশ্রুতি দেন, পুর নির্বাচনে জিতে ক্ষমতায় এলে শহরের সব অবৈধ নির্মাণ ভেঙে দেবে বিজেপি। শাহের মতে, এর ফলে মিটবে পানীয় জলের অভাবও। 

পাশাপাশি, আইটি সেক্টরে বিনিয়োগের জেরে শহরের নবীন প্রজন্মের জন্য অনেক সম্ভাবনার রাস্তা দেখিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী। তাঁর দাবি, এর জেরে হায়দরাবাদের আইটি হাব-এর জন্য বিদেশি বিনিয়োগের দরজাও খুলে গিয়েছে।

বন্ধ করুন