বাংলা নিউজ > ঘরে বাইরে > Nigeria gunman attack: চার্চে প্রার্থনা চলাকালীন এলোপাথারি গুলি, নাইজেরিয়ায় নিহত ৫০
চার্চের ভিতরে ঢুকে এলোপাথারি গুলি বন্দুকধারীর। (AP Photo/Rahaman A Yusuf) (AP)

Nigeria gunman attack: চার্চে প্রার্থনা চলাকালীন এলোপাথারি গুলি, নাইজেরিয়ায় নিহত ৫০

  • চার্চে বিশেষ প্রার্থনা উপলক্ষ্যে সেখানে বহুজনের ভিড় ছিল। আর তখনই সেখানে এলোপাথারি গুলি চালাতে শুরু করে বন্দুকবাজরা।

কয়েক বছর আগে শ্রীলঙ্কায় চার্চের ভিতর প্রবেশ করে জঙ্গি হামলার ঘটনার অভিশপ্ত স্মৃতি ফের একবার উস্কানি পেল। এবার ঘটনাস্খল নাইজেরিয়া। সেখানে একটি চার্চের মধ্যে প্রবেশ করে এলোপাথারি গুলি চালায় এক ব্যক্তি। মুহূর্তে মৃত্যুর মুখে পড়েন অনেকেই। শেষ পাওয়া খবের সেখানে মৃত্যু হয়েছে ৫০ জনের।

নাইজেরিয়ার ওন্ডো এলাকার ওয়োতে এই ঘটনা ঘটে গিয়েছে। উল্লেখ্য, চার্চে বিশেষ প্রার্থনা উপলক্ষ্যে সেখানে বহুজনের ভিড় ছিল। আর তখনই সেখানে এলোপাথারি গুলি চালাতে শুরু করে বন্দুকবাজরা। শুধু গুলিই নয়, প্রথমে চার্চে বিস্ফোরক দিয়ে হামলা করা হয়। যাঁরা প্রার্থনারত ছিলেন, যাঁরা ধর্মীয় কাজে তখন চার্চে ব্যস্ত ছিলেন তাঁদের আলাদা করে টার্গেট করে খুন করা হয়েছে বলে খবর। ঘটনার পরই সেখানে দৌড়ে যান নিরাপত্তাকর্মীরা। উদ্ধার করতে থাকেন আহতদের। মুহূর্তে তাঁদের উদ্ধার করে হাসপাতালে পাঠানোর বন্দোবস্ত করে নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মীরা।

ঘটনার কড়া ভাষায় নিন্দা করেছেন প্রেসিডেন্ট মহাম্মাদু বুহারি। তবে এই ঘটনার নেপথ্যে কে বা কারা রয়েছে তা নিয়ে রয়েছে সন্দেহ। এখনও পর্যন্ত এই ঘটনাক দায় স্বীকার করেনি কোনও সংগঠন। জানা গিয়েছে, স্থানীয় সময় রবিবার সকাল সাড়ে ১১ টা নাগাদ এই ঘটনা ঘটে যায়। ঘটনায় মৃত্যু ঘিরে কার্যত আতঙ্কের বাতাবরণ।

 

বন্ধ করুন