বাংলা নিউজ > ঘরে বাইরে > IED বিস্ফোরণে প্রাণ গেল সাংবাদিকের, পোস্টার দিয়েছিল মাওবাদীরা, কাছে যেতেই…
ওড়িশায় আইইডি বিস্ফোরণে প্রাণ গেল সাংবাদিকের

IED বিস্ফোরণে প্রাণ গেল সাংবাদিকের, পোস্টার দিয়েছিল মাওবাদীরা, কাছে যেতেই…

  • পেশার তাগিদে তিনি দ্রুত সেই জায়গায় পৌঁছনর চেষ্টা করেন।

আইইডি বিস্ফোরণে মৃত্যু ওড়িশার সাংবাদিকের। শনিবার অত্যন্ত মর্মান্তিক এই ঘটনা ওড়িশার কালাহান্ডি জেলার মোহনগিরি গ্রামে। ওড়িয়া দৈনিক ধরিত্রীর সাংবাদিক ছিলেন তিনি। আসন্ন পঞ্চায়েত নির্বাচনে ভোট বয়কট করার জন্য পোস্টার দিয়েছিল মাওবাদীরা। এমন খবর পেয়ে পেশার তাগিদে তিনি দ্রুত সেই জায়গায় পৌঁছনর চেষ্টা করেন। এদিকে পোস্টার কাছাকাছি যেতেই ভয়াবহ বিস্ফোরণ। কালাহান্ডির এসপি ডঃ বিবেক এম সারভানা জানিয়েছেন, মনে হচ্ছে দুুপুর ১২টা থেকে সাড়ে ১২টার মধ্যে ঘটনাটি হয়েছে। 

পুলিশ সুপার জানিয়েছেন, সকাল থেকেই আমরা পোস্টারের ছবিগুলো দেখছিলাম। ভোট বয়কট করার কথা বলে পোস্টার দেওয়া হয়েছিল। অনেক ক্ষেত্রে মাওবাদীরা পোস্টারের কাছেই আইইডি পুঁতে রাখে। বোম্ব ডিজপোজাল স্কোয়াড না যাওয়া পর্যন্ত সাধারণত আমরা ওই পোস্টারগুলো খুলতে যাই না। সম্ভবত ওই সাংবাদিক আইইডির উপর পা দিয়ে ফেলেছিলেন। আর তখনই বিস্ফোরণ হয়। সম্ভবত রাস্তার নীচে আইইডি পুঁতে রাখা হয়েছিল। 

তবে এসপি সাংবাদিকের মৃত্যু নিশ্চিত করেননি। তবে ভিডিওতে দেখা যায় বাইকের পাশেই ওই সাংবাদিকের দেহ পড়ে রয়েছে। গোয়েন্দা সূত্রে খবর, মাওবাদীদের কেকেবিএন গোষ্ঠী সম্ভবত ওই পোস্টারগুলো দিয়েছিল। তারাই কালাহান্ডি ও কান্ধামাল সীমান্তে সক্রিয় রয়েছে। সিআরপিএফ গোটা এলাকা ঘিরে ফেলেছে। তবে এই প্রথম কোনও সাংবাদিক ওড়িশায় মাওবাদী হিংসায় মারা গেলেন। এর আগে ছত্তিশগড়ে মাওবাদী হানায় দুরদর্শনের এক সাংবাদিকের মৃত্যু হয়েছিল। 

 

বন্ধ করুন