বাড়ি > ঘরে বাইরে > পাক ক্ষেপণাস্ত্র ‘ঘজনভি’-এর সফল উত্ক্ষেপণে সন্তুষ্ট ইমরান
সফল হল পাক ব্যালিস্টিক মিসাইল ‘ঘজনভি’-এর পরীক্ষামূলক উত্ক্ষেপণ।
সফল হল পাক ব্যালিস্টিক মিসাইল ‘ঘজনভি’-এর পরীক্ষামূলক উত্ক্ষেপণ।

পাক ক্ষেপণাস্ত্র ‘ঘজনভি’-এর সফল উত্ক্ষেপণে সন্তুষ্ট ইমরান

  • পরীক্ষামূলক উত্ক্ষেপণে ক্ষেপণাস্ত্রটির অস্ত্রবহন ও নির্ভুল নিশানায় আঘাত হানার ক্ষমতা দেখে সন্তোষ প্রকাশ করেছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান।

বৃহস্পতিবার সফল হল পাক ব্যালিস্টিক মিসাইল ‘ঘজনভি’-এর পরীক্ষামূলক উত্ক্ষেপণ। ক্ষেপণাস্ত্রটি ২৯০ কিমি দূরের লক্ষ্যবস্তু নির্ভুল নিশানায় আঘাত করতে সক্ষম।

পাক জাতীয় সংবাদমাধ্যম রেডিও পাকিস্তান সূত্রে জানা গিয়েছে, বিভিন্ন ধরনের অস্ত্র বহন করার ক্ষমতা রয়েছে ঘজনভি-এর। এ দিন ক্ষেপণাস্ত্রের পরীক্ষামূলক উত্ক্ষেপণ দেখতে উপস্থিত ছিলেন পাক সেনাবাহিনীর স্ট্র্যাটেজিক প্ল্যান ডিভিশনের ডিরেক্টর জেনারেল লেফটেন্যান্ট জেনারেল নাদিম জাকি মঞ্জ, কম্যান্ডার আর্মি স্ট্র্যাটেজিক ফোর্সেস কম্যান্ড, সেনার স্ট্র্যাটেজিক প্ল্যানস ডিভিশনের শীর্ষস্থানীয় আধিকারিকরা এবং ওই বিভাগের গবেষক বিজ্ঞানীরা।

রিপোর্টে বলা হয়েছে, পরীক্ষামূলক উত্ক্ষেপণে ক্ষেপণাস্ত্রটির অস্ত্রবহন ও নির্ভুল নিশানায় আঘাত হানার ক্ষমতা দেখে সন্তোষ প্রকাশ করেছেন ডিরেক্টর জেনারেল স্ট্র্যাটেজিক প্ল্যানস ডিভিশন।

‘দেশের এই উল্লেখযোগ্য সাফল্যকে স্বাগত জানিয়েছেন পাকিস্তানের প্রেসিডেন্ট আরিফ আলভি, প্রধানমন্ত্রী ইমরান খান এবং পাক সেনা, নৌ সেনা ও বায়ুসেনার তিন প্রধান।’

গত ৫ অগস্ট জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা ভারত সরকার প্রত্যাহার করার পরে ২০১৯ সালের ২৯ অগস্ট ঘজনভি-এর প্রথম পরীক্ষামূলক উত্ক্ষেপণে সাফল্য পায় পাকিস্তান।

জম্মু ও কাশ্মীর নিয়ে কেন্দ্রের সিদ্ধান্তের তীব্র সমালোচনা করে বিশ্ব দরবারে ভারতের বিরুদ্ধে একাধিক বার নালিশ জানিয়েচে ইসলামাবাদ। এমনকি রাষ্ট্রপুঞ্জে প্রতিবেশী দেশের বিরুদ্ধে ্ভিযোগ জানাতেও কসুর করেনি ইমরান খানের সরকার।

বন্ধ করুন