বাংলা নিউজ > ঘরে বাইরে > Parliament Security Breach New Update: দর্শক পাস নিয়ে সংসদে প্রবেশ করা যাবে না, নিষিদ্ধ ঘোষণা করলেন স্পিকার

Parliament Security Breach New Update: দর্শক পাস নিয়ে সংসদে প্রবেশ করা যাবে না, নিষিদ্ধ ঘোষণা করলেন স্পিকার

এভাবেই ধোঁয়ায় ঢেকে যায় সংসদ হল। (X/DrSenthil_MDRD) (HT_PRINT)

সূত্রের খবর, সংসদের মধ্য়ে ছিলেন দুজন। আর সংসদের বাইরে ছিলেন আরও দুজন। সব মিলিয়ে চারজন এই ঘটনার সঙ্গে যুক্ত বলে অভিযোগ।

সংসদের ভেতর একেবারে দর্শক আসন থেকে লাফিয়ে পড়েছিলেন দুজন। সংসদের ভেতরের নিরাপত্তা নিয়ে বড় প্রশ্ন উঠে গিয়েছে। তবে সেই ঘটনার পরেই এবার কড়া সিদ্ধান্ত নিচ্ছেন স্পিকার। এবার লোকসভার স্পিকার ওম বিড়লা সংসদে প্রবেশের জন্য দর্শনার্থীদের পাস ইস্যু করা নিষিদ্ধ করে দিলেন। সেই সঙ্গেই সর্বদলীয় মিটিং করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এদিকে এই ঘটনাকে ঘিরে ইতিমধ্য়েই নানা প্রশ্ন উঠছে। সংসদের মতো জায়গা যেখানে ভিভিআইপিরা যান। একেবারে সুরক্ষা বলয়ে মোড়া থাকে গোটা এলাকা। কীভাবে সংসদ ভবনের ভেতর এই ধরনের স্মোক ক্য়ানিস্টার নিয়ে ভেতরে ঢুকে পড়লেন দুজন তা নিয়ে বড়় প্রশ্ন উঠছে।

তবে সূত্রের খবর, সংসদের মধ্য়ে ছিলেন দুজন। আর সংসদের বাইরে ছিলেন আরও দুজন। সব মিলিয়ে চারজন এই ঘটনার সঙ্গে যুক্ত বলে অভিযোগ। যে দুজনকে সংসদের বাইরে থেকে আটক করা হয়েছে তারা হলেন নীলম ও অমল সিন্ডে। নীলমের বয়স ৪২ বছর। আর অমলের ২৫ বছর বয়স। হরিয়ানার হিসার জেলা থেকে সংসদ চত্বরে এসেছিলেন নীলম। আর মহারাষ্ট্রের লাতুর জেলা থেকে এসেছিলেন ওই যুবক। ট্রান্সপোর্ট ভবনের সামনে থেকে পুলিশ তাদের আটক করে।

আর সংসদের মধ্য়ে যারা লাফিয়ে পড়েছিলেন তারা হলেন সাগর শর্মা ও মনোরানহান ডি( ৩৫)। তিনি কর্ণাটকের মাইসুরুর বাসিন্দা। বিজেপি এমপি প্রতাপ সিনহার অফিস থেকে ওই পাস দেওয়া হয়েছিল বলে খবর। আর সেই পাস নিয়ে সংসদের ভেতরে ঢুকে এই কাণ্ড ঘটালেন দুজন।

এখানেই প্রশ্ন তুলেছেন তৃণমূল নেতৃত্ব। যে বিজেপি এমপি এই পাস দিয়েছিলেন তাকে কেন বহিষ্কার করা হবে না তা নিয়ে প্রশ্ন তুলেছেন তৃণমূল নেতৃত্ব।

তবে এসবের মধ্য়েই এবার সংসদ ভবনের ভেতর ভিজিটর্স পাসই ব্যান করে দিলেন স্পিকার। অভ্য়ন্তরীন নিরাপত্তার নিরিখে এই পাস ইস্যু করা নিষিদ্ধ করা হল এবার।

২০০১ সালে এই দিনেই সংসদে হামলা হয়েছিল। আর সেদিনই এই ঘটনা। চারজনকে গ্রেফতার করা হয়েছে। তারা তানাশাহি নেহি চলে গি, বন্দে মাতরম, ভারত মাতা কি জয় বলে স্লোগান দিচ্ছিলেন। তাদের এই স্লোগানের জেরে আরও বিভ্রান্তি ছড়িয়েছে।

 

ঘরে বাইরে খবর

Latest News

‘পিরিয়ডস কা মতলব…', স্কুলে গিয়ে ছাত্রীদের সঙ্গে ঋতুস্রাব নিয়ে গান শ্রেয়া-সুনিধির Video: দাউদাউ করে উঠছে ধোঁয়া! রজৌরির জঙ্গলে ভয়াবহ অগ্নিকাণ্ড ‘কোনটা আসল কোনটা নকল বুঝতে শিখুন’, একসঙ্গে রাহুলের ২ ‘প্রাক্তন’ সন্দীপ্তা-রুকমা 'পুলিশ ব্যবস্থা না নিলে...', বোমাবাজি নিয়ে সরব অর্জুন সিং 'ব্যান হতেই শাহরুখ স্যার বলেছিল যে IPL ট্রফি নিয়ে ফ্লাইং কিস ছুড়ব', ফাঁস রানার ২০২৪ লোকসভা ভোটে শেষ দফার প্রচারে বাংলায় মোদী! কোন কোন ইস্যুতে চড়ালেন সুর? ‘‌উনি বুঝে গিয়েছেন, উনি হেরে যাবেন’‌, মোদীর বাংলায় সেরা সাফল্যের পাল্টা মমতা নিমগাছ বাড়ির কোন দিকে পোঁতা শুভ? শাস্ত্র মতে কাটে বহু দোষ! রইল বাস্তুটিপস বাড়িতে ডেকে কিশোরী প্রেমিকাকে বিষ খাইয়ে খুনের অভিযোগ নাবালকের বিরুদ্ধে কান ফেস্টিভ্যালে লেটেস্ট লুকে ‘বিব্বোজান’, অদিতি ধরা দিলেন বার্বি ভাইবসে

Latest IPL News

T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.