বাংলা নিউজ > ঘরে বাইরে > Patanjali offer for Sale: ৫ শতাংশ দাম বাড়ল পতঞ্জলির শেয়ারের, খুচরো বিনিয়োগকারীদের জন্য ফাটাফাটি অফার ফর সেল

Patanjali offer for Sale: ৫ শতাংশ দাম বাড়ল পতঞ্জলির শেয়ারের, খুচরো বিনিয়োগকারীদের জন্য ফাটাফাটি অফার ফর সেল

শিষ্যাদের আশীর্বাদ করছেন বাবা রামদেব। (ANI Photo) (Princess Ilvita)

OFS দুদিনের জন্য। ১৩ ও ১৪ জুলাই। নন রিটের বিনিয়োগকারীদের জন্য ১৩ জুলাই হয়েছিল। আর নন রিটেল বিনিয়োগকারীদের জন্য ১৪ জুলাই।

খুচরো বিনিয়োগকারীদের জন্য এবার বাবা রামদেবের পতঞ্জলির শেয়ারের অফার ফর সেল। ১৩ ও ১৪ জুলাই এই অফার ফর সেল। পতঞ্জলি আয়ুর্বেদের প্রোমোটাররা তাঁদের শেয়ার বিক্রি করছেন বলে খবর। শুক্রবার সকালের দিকে পতঞ্জলি ফুডসের শেয়ারের দাম একেবাের লাফিয়ে বেড়েছিল। BSE-তে ইন্ট্রা ডে ট্রেডিংয়েই পতঞ্জলি শেয়ারের দাম উপরের দিকে। এদিকে প্রায় ৫ শতাংশ বৃদ্ধি পায় শেয়ারের দাম। এক্ষেত্রে দাম বৃদ্ধি পেয়ে সেটা প্রায় ১২২৫ টাকা হয়ে যায়।

এদিকে কাট অফ প্রাইস ঠিক করা হয়েছিল ১১০৩.৮০ টাকা। এটা নন রিটেল ক্যাটাগরিতে বিডের উপর নির্ভর করে এই মূল্য নির্ধারিত করা হয়েছিল। এদিকে বৃহস্পতিবার নন রিটেল ক্ষেত্রে ২০০ শতাংশ ওভার সাবস্ক্রাইব করা হয়েছিল। বিএসইর তথ্য অনুসারে এই অফারটিতে প্রায় ৪.৫৬ কোটি শেয়ারকে নিলামে তোলার কথা ছিল। তবে বৃহস্পতিবার নন রিটেল ক্রেতাদের কাছে বিক্রি জন্য মাত্র ২.২৮ কোটির শেয়ার পড়েছিল।

শুক্রবার রিটেল বিনিয়োগকারীরা তাদের বিড রাখেন। পতঞ্জলি আয়ুর্বেদ ১,২০,২৭,৯৩৬ শেয়ার রিসিভ করেছে( ১০০ শতাংশ মার্জিন)। আর ৩,৩৬,০৪,২৭৬ শেয়ারের ক্ষেত্রে একেবারে নো মার্জিন। বিএসইতে পতঞ্জলির ফুড শেয়ার ৫ শতাংশ উপরের দিকে উঠে সেটা দাঁড়ায় ১,২২৪.৯৫। পতঞ্জলি ফুড জানিয়েছে তাদের মালিকপক্ষ পতঞ্জলি আয়ুর্বেদ ২.৫৩ কোটির শেয়ার বিক্রি করে দেবে। স্টক এক্সচেঞ্জের মাধ্যমে এই পদক্ষেপ নেওয়া হবে।

এই OFS দুদিনের জন্য। ১৩ ও ১৪ জুলাই। নন রিটের বিনিয়োগকারীদের জন্য ১৩ জুলাই হয়েছিল। আর নন রিটেল বিনিয়োগকারীদের জন্য ১৪ জুলাই।

এদিকে প্রমোটার ফার্ম তাদের ৭ শতাংশ শেয়ার মানে সেটাও প্রায় ২.৫৩ কোটির শেয়ার বিক্রি করার প্রস্তাব দেয়। প্রতি শেয়ারের দাম পড়ছে ১,০০০ টাকা। এর সঙ্গেই ওভার সাবস্ক্রিপশনের ক্ষেত্রে আরও ২ শতাংশ শেয়ার বিক্রির ব্যাপারে মনস্থ করেছিল পতঞ্জলি। অন্যদিকে পতঞ্জলি আয়ুর্বেদের পক্ষ থেকে গত ১৩ জুলাই জানানো হয়েছিল তারা ২ শতাংশ ওভার সাবস্ক্রিপশনের বিকল্প ব্যবহার করবে না।

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

মাদক নিয়ে পুনের রাস্তাতেই অচৈতন্য তরুণী, উদ্ধার করলেন অভিনেতা রমেশ পরদেশী ফের শূন্য রানে আউট রাহানে, রঞ্জির কোয়ার্টার ফাইনালে শতরান হাতছাড়া পৃথ্বী শ-র ধনু-মকর-কুম্ভ-মীনের মঙ্গলবার কেমন কাটবে? জানুন রাশিফল ‘ভয়ে’ রাজ্যসভাতেই থাকছেন না! কর্ণাটক থেকে লোকসভা ভোটে লড়ার পথে জয়শংকর-সীতারামন সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মঙ্গলে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে ৫ জেলায়, জারি সতর্কতা, এবার আরও বাড়বে গরম? অনুপমের বিয়ের খবর শুনেই বইছে কটাক্ষের বন্যা, ভুক্তভুগী শ্রীময়ী বললেন কী কী? EPL 2023 (West Ham United vs Brentford) Live Updates: অন্ধ্র ক্রিকেট সংস্থাকে কাঠগড়ায় তুলেছেন, পালটা তদন্ত শুরু হনুমার বিরুদ্ধে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.