বাংলা নিউজ > ঘরে বাইরে > Patanjali offer for Sale: ৫ শতাংশ দাম বাড়ল পতঞ্জলির শেয়ারের, খুচরো বিনিয়োগকারীদের জন্য ফাটাফাটি অফার ফর সেল

Patanjali offer for Sale: ৫ শতাংশ দাম বাড়ল পতঞ্জলির শেয়ারের, খুচরো বিনিয়োগকারীদের জন্য ফাটাফাটি অফার ফর সেল

শিষ্যাদের আশীর্বাদ করছেন বাবা রামদেব। (ANI Photo) (Princess Ilvita)

OFS দুদিনের জন্য। ১৩ ও ১৪ জুলাই। নন রিটের বিনিয়োগকারীদের জন্য ১৩ জুলাই হয়েছিল। আর নন রিটেল বিনিয়োগকারীদের জন্য ১৪ জুলাই।

খুচরো বিনিয়োগকারীদের জন্য এবার বাবা রামদেবের পতঞ্জলির শেয়ারের অফার ফর সেল। ১৩ ও ১৪ জুলাই এই অফার ফর সেল। পতঞ্জলি আয়ুর্বেদের প্রোমোটাররা তাঁদের শেয়ার বিক্রি করছেন বলে খবর। শুক্রবার সকালের দিকে পতঞ্জলি ফুডসের শেয়ারের দাম একেবাের লাফিয়ে বেড়েছিল। BSE-তে ইন্ট্রা ডে ট্রেডিংয়েই পতঞ্জলি শেয়ারের দাম উপরের দিকে। এদিকে প্রায় ৫ শতাংশ বৃদ্ধি পায় শেয়ারের দাম। এক্ষেত্রে দাম বৃদ্ধি পেয়ে সেটা প্রায় ১২২৫ টাকা হয়ে যায়।

এদিকে কাট অফ প্রাইস ঠিক করা হয়েছিল ১১০৩.৮০ টাকা। এটা নন রিটেল ক্যাটাগরিতে বিডের উপর নির্ভর করে এই মূল্য নির্ধারিত করা হয়েছিল। এদিকে বৃহস্পতিবার নন রিটেল ক্ষেত্রে ২০০ শতাংশ ওভার সাবস্ক্রাইব করা হয়েছিল। বিএসইর তথ্য অনুসারে এই অফারটিতে প্রায় ৪.৫৬ কোটি শেয়ারকে নিলামে তোলার কথা ছিল। তবে বৃহস্পতিবার নন রিটেল ক্রেতাদের কাছে বিক্রি জন্য মাত্র ২.২৮ কোটির শেয়ার পড়েছিল।

শুক্রবার রিটেল বিনিয়োগকারীরা তাদের বিড রাখেন। পতঞ্জলি আয়ুর্বেদ ১,২০,২৭,৯৩৬ শেয়ার রিসিভ করেছে( ১০০ শতাংশ মার্জিন)। আর ৩,৩৬,০৪,২৭৬ শেয়ারের ক্ষেত্রে একেবারে নো মার্জিন। বিএসইতে পতঞ্জলির ফুড শেয়ার ৫ শতাংশ উপরের দিকে উঠে সেটা দাঁড়ায় ১,২২৪.৯৫। পতঞ্জলি ফুড জানিয়েছে তাদের মালিকপক্ষ পতঞ্জলি আয়ুর্বেদ ২.৫৩ কোটির শেয়ার বিক্রি করে দেবে। স্টক এক্সচেঞ্জের মাধ্যমে এই পদক্ষেপ নেওয়া হবে।

এই OFS দুদিনের জন্য। ১৩ ও ১৪ জুলাই। নন রিটের বিনিয়োগকারীদের জন্য ১৩ জুলাই হয়েছিল। আর নন রিটেল বিনিয়োগকারীদের জন্য ১৪ জুলাই।

এদিকে প্রমোটার ফার্ম তাদের ৭ শতাংশ শেয়ার মানে সেটাও প্রায় ২.৫৩ কোটির শেয়ার বিক্রি করার প্রস্তাব দেয়। প্রতি শেয়ারের দাম পড়ছে ১,০০০ টাকা। এর সঙ্গেই ওভার সাবস্ক্রিপশনের ক্ষেত্রে আরও ২ শতাংশ শেয়ার বিক্রির ব্যাপারে মনস্থ করেছিল পতঞ্জলি। অন্যদিকে পতঞ্জলি আয়ুর্বেদের পক্ষ থেকে গত ১৩ জুলাই জানানো হয়েছিল তারা ২ শতাংশ ওভার সাবস্ক্রিপশনের বিকল্প ব্যবহার করবে না।

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

ধনু-মকর-কুম্ভ-মীনের বৃহস্পতিবার কেমন কাটবে? জানুন রাশিফল 1 ওভার শেষে West Indies-র স্কোর 5/0 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল ভারী বৃষ্টি নিয়ে আসছে ঘূর্ণাবর্ত, পারদ পড়বে ৪ ডিগ্রি, কবে ও কোন জেলায় সতর্কতা? জার্মানির কাজ ‘সহজ’ করল স্কটল্যান্ড! ইউরোয় কোন দল কত নম্বরে? রইল পয়েন্ট তালিকা আফগানিস্তানের বিরুদ্ধে ৮টি T20I খেলে ৭টি জিতেছে ভারত, বাকি একটি ম্যাচ? কবে নয়া বেতন কমিশন চালু হবে? হিসাব দিয়ে বোঝালেন রাজ্য সরকারি কর্মী সংগঠনের নেতা কোচের ইন্টারভিউয়ে গম্ভীরদের কাছে কী কী জানতে চাওয়া হয়? BCCI-কে খুশি করেছেন কে? ফের দাপুটে জয়, হাঙ্গেরিকে ২-০ উড়িয়ে প্রি-কোয়ার্টার নিশ্চিত করে ফেলল জার্মানি

T20 WC 2024

ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.