বাড়ি > ঘরে বাইরে > প্ল্যাটফর্ম টিকিটের দাম বাড়ানোর সিদ্ধান্ত বিভাগীয় রেল ম্যানেজারদের, জানাল রেল বোর্ড
রেল স্টেশনের অতিরিক্ত জনসমাগম রুখতে প্ল্যাটফর্ম টিকিটের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় রেলওয়ে।
রেল স্টেশনের অতিরিক্ত জনসমাগম রুখতে প্ল্যাটফর্ম টিকিটের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় রেলওয়ে।

প্ল্যাটফর্ম টিকিটের দাম বাড়ানোর সিদ্ধান্ত বিভাগীয় রেল ম্যানেজারদের, জানাল রেল বোর্ড

  • দেশের ২৫০টি স্টেশনে প্ল্যাটফর্ম টিকিটের দাম একধাক্কায় ১০ টাকা থেকে পাঁচ গুণ বাড়িয়ে ৫০ টাকা করেছে রেল।

করোনা অতিমারীর কারণে রেল স্টেশনের অতিরিক্ত জনসমাগম রুখতে প্ল্যাটফর্ম টিকিটের মূল্য বৃদ্ধির ঘোষণা আগেই করেছিল ভারতীয় রেলওয়ে। এবার সে সম্পর্কে আরও স্পষ্ট নির্দেশিকা জারি করা হল।

সম্প্রতি প্ল্যাটফর্ম টিকিটের দাম বাড়ানো নিয়ে সোশ্যাল মিডিয়ায় বেশ কিছু বিভ্রান্তিমূলক প্রচার চলেছে, যা রেলের নজর এড়ায়নি। এই কারণে সোশ্যাল মিডিয়াতেও এই বিষয়ে সবিস্তারের জানানোর সিদ্ধান্ত নিয়েছে রেল মন্ত্রক।

কোভিড সংক্রমণ বৃদ্ধির হার লাফিয়ে বাড়তেই দেশের ২৫০টি স্টেশনে প্ল্যাটফর্ম টিকিটের দাম একধাক্কায় ১০ টাকা থেকে পাঁচ গুণ বাড়িয়ে ৫০ টাকা করে রেল। এই সিদ্ধান্তের মূল উদ্দেশ্য ছিল স্টেশনে ভিড় কমানো। 

প্ল্যাটফর্ম টিকিটের সুবাদে দুই ঘণ্টা প্ল্যাটফর্মে থাকা যায়। অর্থাৎ রেলযাত্রীদের সঙ্গে স্টেশনে আসা পরিজনদের দুই ঘণ্টা সময় কাটানোর সুযোগ দেওয়া হয়। অনলাইনে ইউটিএম অ্যাপ মারফৎ এই টিকিট কেনা যায়। ওই টিকিটের সাহায্যে রেলযাত্রাও করা সন্ভব, তবে তা ট্রেনের গার্ডের অনুমতি ও সেই বাবদ দেওয়া শংসাপত্র সাপেক্ষ। 

রেলওয়ে বোর্ডের চেয়ারম্যান ভি কে যাদব জানিয়েছেন, প্ল্যাটফর্ম টিকিটের মূল্যবৃদ্ধির বিষয়ে বিভাগীয় রেল ম্যানেজারদের ইতিমধ্যেই জানানো হয়েছে। কোভিড সংক্রমণ এড়াতে স্টেশনের প্ল্যাটফর্মে মাত্রাতিরিক্ত ভিড় নিয়ন্ত্রণের উদ্দেশে তাঁরা প্ল্যাটফর্ম টিকিটের দাম বাড়ানো সম্পর্কে সিদ্ধান্ত নিতে পারেন। 

বন্ধ করুন