বাংলা নিউজ > ঘরে বাইরে > Modi and Pawar: লোকমান্য তিলক পুরস্কার পেলেন মোদী, একই মঞ্চে শরদ পাওয়ার, হেসে হেসে কথাও হল দুজনের…

Modi and Pawar: লোকমান্য তিলক পুরস্কার পেলেন মোদী, একই মঞ্চে শরদ পাওয়ার, হেসে হেসে কথাও হল দুজনের…

লোকমান্য তিলক জাতীয় পুরস্কার পেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।মঞ্চে শরদ পাওয়ার (ANI Photo) (PIB)

কয়েকজন এমপি তাঁকে সেই অনুষ্ঠানে যেতে বারণও করেছিলেন। কিন্তু শরদ পাওয়ার সেসব কথা কানে তোলেননি। তিনি সটান ওই মঞ্চে চলে যান।

লোকমান্য তিলক জাতীয় পুরস্কার পেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পুনেতে স্বাধীনতা সংগ্রামী বাল গঙ্গাধর তিলকের ১০৩ তম মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে তাঁর হাতে এই পুরস্কার অর্পন করা হয়েছে। তবে সবথেকে তাৎপর্যপূর্ণ বিষয় হল মোদী যখন এই পুরস্কার নিলেন তখন মঞ্চে ছিলেন এনসিপি প্রধান শরদ পাওয়ার। তাঁর সঙ্গে মোদীর কিছুক্ষণ কথাও হয়েছে। দুজনকে হাসতেও দেখা যায়। পুরস্কার পাওয়ার পরে মোদী জানিয়েছেন, এটা আমার জীবনের একটা উল্লেখযোগ্য মুহূর্ত।

এদিন উদ্যোক্তারা তাঁর হাতে এই পুরস্কার তুলে দেন। মূলত নাগরিকদের মধ্যে দেশপ্রেমকে ছড়িয়ে দেওয়া ও সুপ্রিম নেতৃত্ব দেওয়ার কৃতিত্ব স্বরূপ তাঁর হাতে এই পুরস্কার তুলে দেওয়া হয়। তবে সূত্রের খবর, মোদীর সঙ্গে একই মঞ্চে না থাকার ব্যাপারে বিরোধী জোট INDIA'র তরফে তাঁকে বারণ করা হয়েছিল। কিন্তু শরদ পাওয়ার অবশ্য় সেসব কথা শোনেননি। তাঁরা বারণ করেছিলেন কারণ কেন্দ্রের মোদী সরকারকে পরাজিত করার জন্য তারা এই বিরোধী জোটের মঞ্চ তৈরি করেছেন। সেই অবস্থায় এখনই মোদীর সঙ্গে একই মঞ্চ শেয়ার করাটা ঠিক হবে না। তবে সেসব মানতে চাননি শরদ পাওয়ার। প্রবীন রাজনীতিবিদ পাওয়ার মঞ্চে মোদীর সঙ্গে কথাও বলেন।

সূত্রের খবর, কিছু এমপি তাঁকে সেই অনুষ্ঠানে যেতে বারণও করেছিলেন। কিন্তু শরদ পাওয়ার সেসব কথা কানে তোলেননি। তিনি সটান ওই মঞ্চে চলে যান।

মূলত লোকমান্য তিলকের পরম্পরাকে বজায় রাখার জন্য এই পুরস্কার দেওয়া হয়। সেই ১৯৮৩ সাল থেকে এই পরম্পরা বজায় রাখা হচ্ছে। প্রতিবছর ১লা অগস্ট লোকমান্য তিলকের প্রয়াণ দিবসে এই পুরস্কার দেওয়া হয়।

এদিকে মোদী পুনে পৌঁছনর পরে ইন্ডিয়া জোটের লোকজন বিক্ষোভও দেখান। আসলে স্থানীয় গণেশ মন্দিরে পুজো দিতে গিয়েছিলেন মোদী। আর সেখান থেকে প্রায় ৩০০ মিটার দূরে বিক্ষোভ দেখান জোটের লোকজন। একাধিক রাজনৈতিক দলের লোকজন ও সমাজকর্মীরা এই প্রতিবাদে শামিল হয়েছিলেন। কংগ্রেস, শিবসেনা, এনসিপিও ছিলেন। কিন্তু এনসিপি প্রধান শরদ পাওয়ার অবশ্য কার্যত সেই বিরোধিতা শিকেয় তুলে মোদীর সঙ্গে একই মঞ্চে ছিলেন বলে খবর।

 

ঘরে বাইরে খবর

Latest News

১ কিলো চায়ের দাম ১ লাখ! দার্জিলিং-এ মেলে, পূর্ণিমার রাতের সঙ্গে রয়েছে বিশেষ যোগ চুক্তিভঙ্গ করেছিল পাকিস্তান, নওয়াজ শরিফ স্বীকার করতেই মুখ খুলল ভারত পায়ুপথে সোনা পাচারের চেষ্টা, ধরা পড়ে গেলেন কলকাতার বিমান সেবিকা পিরিয়ডসের দিনগুলিতে অফিস আসতে হবে না, ছুটি চালু সিকিম হাইকোর্টে, বাংলায় কবে হবে? ধাওয়ানের চোট, ঘরের মাঠে ব্যর্থতা, PBKS কে আশার আলো দেখালেন হার্ষাল-শশাঙ্করা বিয়ের আগে অন্তঃসত্ত্বা মেয়ে, দু-বছর পর হার্দিক ও নাতির মুখ দেখেন নাতাশার বাবা-মা ২৫,০০০ টাকা ফাইন, LPG গ্যাসের দাম, আধার- জুন থেকে কোন কোন নিয়ম পালটে যাচ্ছে? পৈত্রিক জমির ধান বিক্রি করলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী, কত টাকা হল? 19 ওভার শেষে Pakistan-র স্কোর 150/9 সীমিত ওভারের সংজ্ঞাটাই বদলে দিয়েছে, চ্যাম্পিয়ন না হলেও নতুন স্বপ্ন দেখাচ্ছে SRH

Latest IPL News

টাকার জন্য অধিনায়ককে ছেড়ে দেওয়া, শামির চোট, ঋদ্ধির অফ ফর্ম…GT-র ব্যর্থতার কারণ ভুল দল বাছাই, সঠিক নেতার অভাব, দায়িত্বজ্ঞানহীন ম্যাক্সওয়েল,RCB-র ব্যর্থতার কারণ সরাসরি রিটেনশন নয়, তার বদলে বরং....'প্লেয়ারদের স্বার্থে' নিলামের প্রস্তাব KKR-এর ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.