লোকসভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ছবি সৌজন্য লোকসভা টিভি/এএনআই)
লোকসভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ছবি সৌজন্য লোকসভা টিভি/এএনআই)

রাম মন্দিরের জন্য ট্রাস্ট তৈরির ঘোষণা মোদীর

  • শীর্ষ আদালতের রায় মেনে অযোধ্যায় সুন্নি ওয়াকফ বোর্ডকে পাঁচ একর জমি দেওয়ার বিষয়েও ইতিমধ্যে উত্তরপ্রদেশ সরকার রাজি হয়েছে বলে জানান মোদী।

সুপ্রিম কোর্টের অযোধ্যা রায়ের পর রাম মন্দির গঠনের জন্য ট্রাস্ট তৈরির ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই ট্রাস্টের নাম হবে 'শ্রীরাম জন্মভূমি তীর্থক্ষেত্র'।

বুধবার সকালে কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকে ট্রাস্ট গঠনের বিষয়ে সিদ্ধান্ত হয়। বৈঠকের পর লোকসভায় মোদী জানান, রাম মন্দির নির্মাণ ও সেই সংক্রান্ত যে কোনও বিষয়ে স্বতন্ত্রভাবে যাবতীয় সিদ্ধান্ত নেবে ট্রাস্ট।


মোদী আরও জানান, অযোধ্যা আইনের দ্বারা যে ৬৭.৭০৩ একর জমি অধিগ্রহণ করা হয়েছিল, তা ট্রাস্টের হাতে তুলে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

পাশাপাশি, শীর্ষ আদালতের রায় মেনে অযোধ্যায় সুন্নি ওয়াকফ বোর্ডকে পাঁচ একর জমি দেওয়ার বিষয়েও ইতিমধ্যে উত্তরপ্রদেশ সরকার রাজি হয়েছে বলে জানান মোদী।

দীর্ঘ আইনি লড়াইয়ের পর গত ৯ নভেম্বর অযোধ্যা মামলার রায় দেয় সুপ্রিম কোর্ট। সেই রায়ের পর 'গণতান্ত্রিক প্রক্রিয়া'-র উপর দেশবাসী যেভাবে আস্থা রেখেছিলেন, তারও প্রশংসা করেন মোদী। তিনি বলেন, 'রাম জন্মভূমির রায়ের পর দেশবাসীর গণতান্ত্রিক প্রক্রিয়ার উপর অসাধারণ আস্থা দেখিয়েছেন। আমি ১৩০ কোটি ভারতীয়কে স্যালুট করছি।'

বন্ধ করুন