বাংলা নিউজ > ঘরে বাইরে > পুজো করেও বিয়ের ইচ্ছা পূরণ হয়নি, ক্ষোভে শিবলিঙ্গ চুরি করে ফেলে দিল যুবক

পুজো করেও বিয়ের ইচ্ছা পূরণ হয়নি, ক্ষোভে শিবলিঙ্গ চুরি করে ফেলে দিল যুবক

শিবলিঙ্গ। ফাইল ছবি

প্রতিদিনই মন্দিরে ভক্তদের ভিড় হয় ওই মন্দিরে। সেইমতো দিন দুয়েক আগে সকালে মন্দিরের দরজা খুলতে চোখ কপালে উঠে যায় সকলের। তারা দেখেন মন্দিরে শিবলিঙ্গটিই নেই। ঘটনার ছবি খবর ছড়িয়ে পড়তে প্রচুর লোক জড়ো হয় এলাকায়। এদিকে, খবর পেয়ে পুলিশ এই ঘটনার তদন্ত নামে।

মনের মতো মেয়েকে বিয়ে করার জন্য শিবের মাথায় জল ঢেলেছেন। পুজোও দিয়েছেন। কিন্তু তা সত্ত্বেও বিয়ের ইচ্ছে পূরণ হয়নি যুবকের। তাই শেষমেষ রেগে শিবলিঙ্গ চুরি করে জঙ্গলে ফেলে দিল ওই যুবক। এমনই ঘটনা ঘটেছে যোগীরাজ্য উত্তর প্রদেশের কৌশাম্বী জেলার ভৈরো বাবা মন্দিরে। আরাধ্য মন্দির থেকে এইভাবে শিবলিঙ্গ চুরি হয়ে যাওয়ার ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। এই ঘটনায় পুলিশ অভিযুক্ত যুবককে গ্রেফতার করেছে। পাশাপাশি একটি জমি থেকে ওই শিবলিঙ্গ উদ্ধার করেছে।

আরও পড়ুন: শ্রাবণ মাস: এভাবে জল নিবেদন করুন শিবলিঙ্গে, প্রসন্ন হবেন দেবতা

জানা গিয়েছে প্রতিদিনই মন্দিরে ভক্তদের ভিড় হয় ওই মন্দিরে। সেইমতো দিন দুয়েক আগে সকালে মন্দিরের দরজা খুলতে চোখ কপালে উঠে যায় সকলের। তারা দেখেন মন্দিরে শিবলিঙ্গটিই নেই। ঘটনার ছবি খবর ছড়িয়ে পড়তে প্রচুর লোক জড়ো হয় এলাকায়। এদিকে, খবর পেয়ে পুলিশ এই ঘটনার তদন্ত নামে। তখন স্থানীয় থানার পুলিশ ছোটু নামে এক যুবকের কথা জানতে পারে। সেই ভিত্তিতে ছোটুর খোঁজ শুরু করে পুলিশ। ধরা পড়ার পরে পুলিশি জিজ্ঞাসাবাদের মুখে পড়ে সমস্ত কথা স্বীকার করে নেয় ওই যুবক। কী কারণে সে শিবলিঙ্গ চুরি করেছিল সেই কথাও জানায় পুলিশকে। যুবকের বক্তব্য দীর্ঘদিন ধরে পুজো দেওয়ার পরেও তার বিয়ে হয়নি। সেই কারণে সে শিবলিঙ্গ চুরি করে নিয়ে গিয়ে একটি জমিতে ফেলে দেয়। সেখানে শিবলিঙ্গটিকে বাঁশ এবং শুকনো পাতা দিয়ে ঢেকে রেখেছিল ওই যুবক। শুধু বিয়ে হয়নি বলে এভাবে শিবলিঙ্গ চুরি করার ঘটনায় ব্যাপক চঞ্চলা ছড়িয়েছে। বিষয়টিকে অনেকে মনে করছেন এর ফলে মন্দিরের পবিত্রতা নষ্ট করা হয়েছে। 

অভিযুক্ত যুবকের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৭৯ ধারায় চুরির জন্য অভিযুক্ত করা হয়েছে। তার জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক। প্রকাশ্যে নিজের কাজের কথা স্বীকার করেছে ছোটু। সে জানায়, আন্তরিকভাবে প্রার্থনা এবং উপবাস করার পরেও তাঁর বিয়ের ইচ্ছা পূরণ না হওয়ায় ভগবান শিবের প্রতি অসন্তুষ্ট হয়ে সে একাজ করেছে।

গুড্ডু সিং নামে স্থানীয় যুবক পুলিশকে জানান, মনের মতো মেয়েকে বিয়ে করার জন্য ছোটু শ্রাবণ মাস ধরে শিবের মাথায় জল ঢেলে ছিলনএবং পুজো করেছিল। ধৃত যুবকের বোন উমা জানান, তাঁর ভাই চোর নয়। বিয়ে হচ্ছিল না তাই তার মন খারাপ ছিল। সেই কারণে সেইসব করেছে। ছোটুর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে পুলিশ।

 

ঘরে বাইরে খবর

Latest News

Sawan 2024: শ্রাবণ মাসে সবুজ রঙের বিশেষ গুরুত্ব রয়েছে, জেনে নিন এখানে স্মার্ট সিটি মিশনের দ্বিতীয় এডিশনের প্রস্তাব নেই, জানালেন কেন্দ্রীয় মন্ত্রী সূর্যের আলো ছাড়াই তৈরি হচ্ছে অক্সিজেন, সমুদ্রপৃষ্ঠ থেকে ১৩,০০০ ফুট নীচে রহস্য অনন্ত-রাধিকার বিবাহ পরবর্তী অনুষ্ঠানে অঞ্জলি যেন অফ শোল্ডার গাউনে অপ্সরা! ‘এটা স্বাধীনতা’, মোদীর রাশিয়া সফর নিয়ে ফোঁস করায় US-কে বাস্তব মেনে নিতে বলল ভারত বর্ডার-গাভাসকর ট্রফির প্রস্তুতি হিসাবে মুখোমুখি হবে ভারতীয় এ বনাম অস্ট্রেলিয়া এ কোম্পানির ভুল, কর্মচারীর আনন্দের শেষ নেই! ৩৩০ গুণ বেশি বেতন পেয়ে পলাতক কর্মী আরও বেশি জমিতে গোবিন্দভোগের চাষ, বাংলায় ফিরছে সুগন্ধী ধান গত রবিবার ছিল পৃথিবীর উষ্ণতম দিন আসতে-আসতে থেকে আচমকা মিনিবাস থেকে ধোঁয়া, অফিস টাইমে ভয়াবহ কাণ্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.