সিএএ নিয়ে বিরোধী প্রচারের মোকাবিলায টুইটারে সদগুরুর একটি ভিডিয়ো পোস্ট করেছেন প্রধানমন্ত্রী।
সিএএ নিয়ে বিরোধী প্রচারের মোকাবিলায টুইটারে সদগুরুর একটি ভিডিয়ো পোস্ট করেছেন প্রধানমন্ত্রী।

CAA-এর সমর্থনে এবার সদগুরুর ভিডিয়ো পোস্ট করে টুইট নমোর

নতুন আইনের সমর্থনে বিজেপির নীতিকেই অনুসরণ করলেন প্রধানমন্ত্রী। সোমবার টুইটারে তিনি ধর্মীয় নেতা সদগুরুর একটি ভিডিয়ো পোস্ট করেছেন।

সংশোধিত নাগরিকত্ব আইনের সমর্থনে সোমবার টুইট করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রচারে সদগুরুর ছবি ব্যবহার করলেন নমো।

নতুন আইনের সমর্থনে বিজেপির নীতিকেই অনুসরণ করলেন প্রধানমন্ত্রী। সোমবার টুইটারে তিনি ধর্মীয় নেতা সদগুরুর একটি ভিডিয়ো পোস্ট করেছেন। সেই ফুটেজে দেখা গিয়েছে নাগরিকত্ব আইন ও জাতীয় নাগরিকপঞ্জি (এনআরসি) সম্পর্কে একদল তরুণের সঙ্গে কথা বলছেন সদগুরু।

এই ভিডিয়োটি পোস্ট করে প্রধানমন্ত্রী টুইট করেছেন, ‘সিএএ নিয়ে সদগুরুর এই প্রাঞ্জল ব্যাখ্যা শুনুন। ব্যাখ্যা করতে গিয়ে তিনি ঐতিহাসিক প্রেক্ষিত, আমাদের ভ্রাতৃত্বের সংস্কৃতিকে কী অসাধারণ ভাবেই না তুলে ধরেছেন। সেই সঙ্গে আইন সম্পর্কে স্বার্থান্বেষীদের অপপ্রচারের মুখোশও তিনি খুলে দিয়েছেন।’

টুইটে #IndiaSupportsCAA হ্যাশট্যাগও ব্যবহার করেছেন নমো।

গত ২৪ ডিসেম্বর এক বৈঠকে বিরোধীদের দেশজুড়ে সিএএ-বিরোধী প্রচারের মোকাবিলা করার জন্য মন্ত্রিসভার সতীর্থদের নির্দেশ দিয়েছিলেন প্রধানমন্ত্রী মোদী।

সংশোধিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে তীব্র প্রতিরোধ রুখতে পালটা প্রচারে নেমেছে বিজেপি। প্রচারে কংগ্রেসের নেতৃত্বে বিরোধী দলগুলির বিরুদ্ধে নতুন আইন সম্পর্কে মিথ্যা প্রচারের অভিযোগ আনা হয়েছে।

গত সপ্তাহে দিল্লিতে বিজেপি সাধারণ সম্পাদক ভুপিন্দর যাদব জানিয়েছেন, দেশের অন্তত তিন কোটি পরিবারের কাছে তাঁরা পৌঁছবেন। সেই সঙ্গে প্রত্যেক জেলায় জনসভা ছাড়াও কমপক্ষে ২৫০টি সাংবাদিক বৈঠকে আয়োজন করে বিরোধীদের মিথ্যাচার ফাঁস করা হবে বলে তিনি জানিয়েছেন।

জানা গিয়েছে, দিল্লিতে দলের কার্যনির্বাহী সভাপতি জে পি নাড্ডার নেতৃত্বে রুদ্ধদ্বার বৈঠকে সিএএ ও এনআরসি বিরোধী প্রচার মোকাবিলা করতে জনসংযোগভিত্তিক রণকৌশল ঠিক হয়েছে। পরিকল্পনা অনুযায়ী, দলের অবস্থান বোঝাতে সারা দেশে ঘুরে ঘুরে প্রচার করবেন বিজেপি নেতারা।

এ ছাড়াও সোশ্যাল মিডিয়ায় একটি বিশাল মাপের জনসংযোগ কার্যসূচি চালু করেছে পদ্মশিবির, যেখানে জনস্বার্থে সিএএ ও এনআরসি সম্পর্কে কার্টুনের সাহায্যে ব্যাখ্যা করা হয়েছে।

বন্ধ করুন