বাংলা নিউজ > ঘরে বাইরে > Rail Time Table Change: আজ থেকে লাগু রেলের নয়া সময়সূচি, একনজরে দেখুন তালিকা
প্রতীকী ছবি (সৌজন্যে এএনআই) (Rahul Singh)
প্রতীকী ছবি (সৌজন্যে এএনআই) (Rahul Singh)

Rail Time Table Change: আজ থেকে লাগু রেলের নয়া সময়সূচি, একনজরে দেখুন তালিকা

  • সময় বদল হওয়ার ট্রেনের বেশ কয়েকটি হাওড়া, কলকাতা থেকে ছেড়ে যায়। একনজরে দেখুন তালিকা… 

আজ থেকে বদল হচ্ছে ট্রেনের সময়সূচি। তালিকায় হাওড়া, কলকাতা স্টেশন, শালিমার থেকে ছেড়ে যাওয়া ট্রেনও রয়েছে। হাওড়া কাঠগোদাম স্পেশাল ট্রেনটি আজ থেকে সকাল ৯.২৫ মিনিটের এর পরিবর্তে কাঠগোদাম স্টেশনে পৌঁছবে সকাল ৯টায়। হাওড়া লালকুয়া স্পেশাল ট্রেনটি লালকুয়ান স্টেশনে পৌঁছবে ৬টা ৫৫মিনিটের পরিবর্তে সকাল ৭টায়। গোরখপুর কলকাতা স্পেশাল ট্রেনটি গোরখপুর থেকে সকাল ১১টা ৩০মিনিটের বদলে সকাল ১১টা ২৫ মিনিটে ছাড়বে। গোরখপুর শালিমার ট্রেনটি গোরখপুর ছাড়বে দুপুর ১টা ৫০ মিনিটে।

এছাড়া নিউদিল্লি কাঠগোদাম স্পেশাল ট্রেনটি সকাল ১১টা ৫৫ মিনিটের বদলে ১১টা ৪০ মিনিটে কাঠগোদাম স্টেশনে পৌঁছবে আজ থেকে। এছাড়াও দিল্লি কাঠগোদাম স্পেশাল ট্রেন কাঠগোদাম ছাড়বে ৮টা ৪৫ মিনিটে। জম্মু তাওয়াই কাঠগোদাম স্পেশাল ট্রেনটি দুপুর ১টা ৪৫মিনিটের পরিবর্তে দুপুর ১টা ৩৫ মিনিটে পৌঁছবে কাঠগোদাম স্টেশনে। কানপুর সেন্ট্রাল কাঠগোদাম স্পেশাল ট্রেনটি ২টো ৫৫ মিনিটের পরিবর্তে কাঠগোদামে পৌঁছবে ২টো ৪০ মিনিটে। বাকি আরও যে ট্রেনের সূচি পরিবর্তণ হয়েছে, তার পূর্ণাঙ্গ সূচি মিলবে রেলের অফিশিয়াল ওয়েবসাইটে।

এদিকে রেলের তরফে যে ট্রেনগুলি বাতিল করা হয়েছে ধাপে ধাপে সেগুলি আবারও শুরু করা হবে। এদিকে ট্রেন নম্বর থেকে 'শূন্য' সরানোর সিদ্ধান্ত নিয়েছে রেল কর্তৃপক্ষ। 'স্পেশাল ট্রেন' হিসেবে ট্রেনের নম্বর থেকে শূন্য লাগানো হয়। তবে শূন্য অপসারণের পর ট্রেনের ভাড়া কমবে বলে আশা করা হচ্ছে। শূন্য অপসারণের পর, ট্রেনগুলি তাদের পুরানো স্বাভাবিক ভাড়ার ভিত্তিতে চলবে বলে জানা গিয়েছে।

 

বন্ধ করুন