বাংলা নিউজ > ঘরে বাইরে > গুরুত্বপূর্ণ স্টেশনগুলিত প্ল্যাটফর্ম টিকিটের দাম বাড়াল রেল, দেখুন তালিকা
প্রতীকী ছবি (সৌজন্যে পিটিআই) (PTI)
প্রতীকী ছবি (সৌজন্যে পিটিআই) (PTI)

গুরুত্বপূর্ণ স্টেশনগুলিত প্ল্যাটফর্ম টিকিটের দাম বাড়াল রেল, দেখুন তালিকা

  • কোভিড অতিমারীর প্রেক্ষিতে আসন্ন উৎসবের মরশুমে অতিরিক্ত ভিড় এড়াতেই এই পদক্ষেপ।

ভারতীয় রেলওয়ের সেন্ট্রাল রেলওয়ে ঘোষণা করেছে যে মুম্বই মেট্রোপলিটন অঞ্চলের বেশ কিছু গুরুত্বপূর্ণ স্টেশনে প্ল্যাটফর্ম টিকিটের দাম বাড়তে চলেছে। কোভিড অতিমারীর প্রেক্ষিতে আসন্ন উৎসবের মরশুমে অতিরিক্ত ভিড় এড়াতেই এই পদক্ষেপ।

মুম্বইয়ের ছত্রপতি শিবাজী মহারাজ টার্মিনাস, দাদার এবং লোকমাণ্য তিলক টার্মিনাস এবং মুম্বই বিভাগের পার্শ্ববর্তী থানে, কল্যাণ, প্যানভেল স্টেশনে আগে প্ল্যাটফর্মের টিকিট ১০ টাকা ছিল। তবে সেই দাম ১০-এর পরিবর্তে এবার থেকে ৫০ টাকা করা হল।

নতুন হারে প্ল্যাটর্ম টিকিট বিকোতে শুরু করেছে আজ থেকে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই নয়া হার কার্যকর থাকবে। ভারতীয় রেলওয়ের সেন্ট্রাল রেলওয়ে জোনের জারি করা অফিসিয়াল বিবৃতি অনুসারে, উৎসবের মরশুমে প্ল্যাটফর্ম এবং রেল স্টেশন এবং কনকোর্স এবং টার্মিনাসে অতিরিক্ত ভিড় রোধ করার জন্য এটি করা হয়েছে।

এর আগে মার্চ মাসেও বাড়ানো হয়েছিল বেশ কয়েকটি স্টেশনের প্ল্যাটর্ম টিকিটের দাম। ভারতীয় রেলওয়ে এই বছরের মার্চের শুরুতে স্পষ্ট করে বলেছিল যে কিছু স্টেশনে প্ল্যাটফর্ম টিকিটের দাম বৃদ্ধি জনতার মাধ্যমে করোনা ভাইরাসের বিস্তার রোধ করার জন্য একটি 'অস্থায়ী' ব্যবস্থা। এটি সীমিত সংখ্যক স্টেশনে করা হচ্ছে যেখানে প্রচুর ভিড় দেখা যায়।

বন্ধ করুন