বাংলা নিউজ > ঘরে বাইরে > Prashant Kishor: বিজেপি বলছে, ৪০০ পার! পিকে কী বলছেন? 'মানসিক চাপ তৈরি করছেন মোদী'

Prashant Kishor: বিজেপি বলছে, ৪০০ পার! পিকে কী বলছেন? 'মানসিক চাপ তৈরি করছেন মোদী'

প্রশান্ত কিশোর (PTI)

পিকের দাবি, বিজেপি মানসিক চাপ তৈরির করার একটি যুদ্ধে নেমেছে। সাধারণ মানুষের ধারণাকে বদলে দেওয়ার একটা চেষ্টা চলছে।

বিজেপি বলছে আব কী বার, মোদী সরকার। আব কী বার , ৪০০ পার। কিন্তু প্রশান্ত কিশোর কী বলছেন? গত ২৯ শে মার্চ ইন্ডিয়া টুডেকে দেওয়া একটা সাক্ষাৎকারে প্রশান্ত কিশোর জানিয়েছেন, এটা একটা সাইকোলজিকাল ব্যাপার। এটা বিরোধীদের উপর চাপ তৈরির একটা কৌশল। মূলত এই যে ৪০০ পার নিয়ে স্লোগান দিচ্ছে বিজেপি। সেই প্রসঙ্গে বলতে গিয়ে একথা বলেন প্রশান্ত কিশোর। 

অপর একটি সাক্ষাৎকারে নিউ ইন্ডিয়ান এক্সপ্রেসে তিনি জানিয়েছিলেন, গত ভোটের তুলনায় ১০-২০ শতাংশ আসন এবার বাড়তে পারে। তবে বিজেপি একা আরও ৭০টি অতিরিক্ত আসন যুক্ত করতে পারবে বলে মনে হয় না।

পিকের দাবি, বিজেপি মানসিক চাপ তৈরির করার একটি যুদ্ধে নেমেছে। সাধারণ মানুষের ধারণাকে বদলে দেওয়ার একটা চেষ্টা চলছে। 

মানে বিজেপি জিতবে নাকি বিজেপি ৩৭০টির বেশি আসন পাবে এই দুটি বিষয়ের মধ্য়ে দ্বিতীয় ধারণাটি যাতে সাধারণ মানুষের মধ্য়ে চেপে বসে তার চেষ্টা চলছে। এমনটাই মনে করেন পিকে। 

ব্যাখা দেওয়ার সময় পিকে বলেন,  দেখবেন পিএম যখন কোনও কথা বলেন তখন সেটাকে একেবারে সত্যি বলে ধরে নেওয়া হয়। এই আসনের টার্গেট নিয়েও তেমনটাই করা হচ্ছে। 

বিজেপি ৩৭০ আসন জিততে পারে বলেও ইঙ্গিত দিয়েছেন পিকে। 

বিহার প্রসঙ্গে তিনি বলেন, বিহার বিজেপির কাছে বিশেষ সুবিধার ছিল না। কিন্তু জনতা দলের প্রধান নীতীশ কুমারকে এনডিএতে এনে বিজেপি একটা মানসিক চাপ দিতে পেরেছে। তিনি বলেন, দেখবেন বিহারে বিজেপির নিজস্ব আসন কিন্তু কমছে। কারণ নীতীশ কুমারকে নেওয়ার পরে তারা কম আসনে লড়ছে। তিনি জানিয়েছেন ইন্ডিয়া টুডে-কে। 

লাইভ হিন্দুস্তানের প্রতিবেদন অনুসারে জানা গিয়েছে, নীতীশ কিন্তু প্রথম থেকে সকলকে সঙ্গে নিয়ে ইন্ডিয়া জোট গড়ে তোলার চেষ্টা করেছিলেন। আর তিনিই যখন বেরিয়ে এলেন তখন বিরোধীদের উপর একটি মানসিক চাপ তৈরি করলেন তিনি। বলা ভালো বিজেপি। 

তবে নীতীশ কুমার প্রসঙ্গে পিকের দাবি,  বিজেপিকে কিন্তু বড় মূল্য দিতে হবে। কিন্তু বিজেপি সব জেনে বুঝেই এটা করছে। কারণ দেশের ভোটে জিততে চাইছে বিজেপি। সেক্ষেত্রে বিহারে একটু এদিক-ওদিক হলে ক্ষতি কী!

তিনি বলেন, মোদীর মতো জনপ্রিয় নেতা কেউ নেই এমন একটা ধারণা তৈরির চেষ্টা করা হচ্ছে। তাঁর কথায় ৭০এর দশকে ইন্দিরা গান্ধীও এমন একটা পরিস্থিতি তৈরির চেষ্টা করেছিলেন। 

 

ঘরে বাইরে খবর

Latest News

২৫% প্ল্যাটফর্ম ফি বৃদ্ধি জোমাটোর, এবার অনলাইনে খাবার অর্ডারে খসবে কত বেশি? আগামিকাল হনুমান জয়ন্তীতে ভুল করেও কিনবেন না এই জিনিস, নচেৎ বজরংবলী হবেন ক্রুদ্ধ অপুষ্টিজনিত কারণে শিশুর মৃত্যু, রাজনৈতিক তরজা শুরু হতেই তদন্তের নির্দেশ ৬ মাসের আগেই এল SSC মামলার রায়, জানেন ঠিক কি নির্দেশ দিয়েছিল সুপ্রিম কোর্ট? পুরনো রেসিপিতেই সুস্বাদু বিরিয়ানি KKR-র, চেনা মশলায় আস্থা রেখে সাফল্য প্রথমার্ধে আতিফকে জড়িয়ে 'ভালোবাসি' বলে চিৎকার ভক্তের, কীভাবে সামাল দিলেন পাক-গায়ক? জিনসের প্যান্ট বেশির ভাগ সময় নীলই হয় কেন? পরার আগে জেনে নিন প্রকাশ্যে পঙ্কজ ত্রিপাঠীর ভগ্নিপতির দুর্ঘটনার হাড়হিম করা সিসিটিভি ফুটেজ ‘‌যোগ্য প্রার্থীদের কথা ভাবা হল না’‌, অনামিকা রায়ও এবার চাকরিহারা হয়ে গেলেন কেন রোহিতকে সরিয়ে হার্দিককে নেতা করল MI? শেষ ৩ বছরের খতিয়ান দিয়ে বোঝালেন উথাপ্পা

Latest IPL News

পুরনো রেসিপিতেই সুস্বাদু বিরিয়ানি KKR-র, চেনা মশলায় আস্থা রেখে সাফল্য প্রথমার্ধে কেন রোহিতকে সরিয়ে হার্দিককে নেতা করল MI? শেষ ৩ বছরের খতিয়ান দিয়ে বোঝালেন উথাপ্পা ২০-২৫ দিন পরে দলে ফিরেই কী করে ম্যাচের সেরা হলেন? কৃতিত্ব কাকে দিলেন সাই কিশোর ম্যাচের পরেও আম্পায়াদের সঙ্গে গুজগুজ কোহলির, দ্বিতীয় ব্যাটের আশায় পাশে রিঙ্কু? যে সব দল পার্টি করে, তারা এখনও IPL জিততে পারেনি- কাদের দিকে আঙুল তুললেন রায়না কীভাবে ইডেনের মন জিতলেন সল্ট, ফিরে দেখুন শেষ বলে অনবদ্য রান আউটের ঝলক IPL 2024: বাহবা দিচ্ছে দুনিয়া, তবুও খুশি হবেন না গুরু যুবরাজ, ভয় অভিষেকের যাদের মাথার উপর ছাদ নেই, লড়াই করেন তাঁরা, আমরা খুব ভালো আছি,হঠাৎ দার্শনিক কোহলি করণকে তুচ্ছ মনে করে সিঙ্গল নিতে রাজি হননি কার্তিক,১ রানে হারের পর প্রশ্নে রণনীতি ইডেনে হেরে উঠেই শাস্তির মুখে RCB ক্যাপ্টেন, বিরাট জরিমানা পঞ্জাব দলনায়ক কারানের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.