বাংলা নিউজ > ঘরে বাইরে > ওড়িশায় উধাও হয়ে যাওয়ার পর অবশেষে খোঁজ মিলল পুতিন বিরোধী রুশ নাগরিকের

ওড়িশায় উধাও হয়ে যাওয়ার পর অবশেষে খোঁজ মিলল পুতিন বিরোধী রুশ নাগরিকের

নিখোঁজ হওয়া পুতিনের সেই সমালোচক। ছবি পিটিআই।

শুক্রবার ভুবনেশ্বর রেলস্টেশনে শেষ বার দেখা গিয়েছিল ওই রুশ নাগরিককে। স্টেশনে প্ল্যাকার্ড হাতে তাঁকে দেখা গিয়েছিল। ইউক্রেনে পুতিনের যুদ্ধের সিদ্ধান্তের বিরোধী ছিলেন তিনি। শুক্রবার থেকে ওই রুশ নাগরিকের খোঁজ না মেলায় রহস্য তৈরি হয়েছিল। এন্ড্রু গ্লাগোলেভ একজন স্বঘোষিত ইউক্রেন বিরোধী যুদ্ধ কর্মী। 

সম্প্রতি ওড়িশার হয়েছিল পুতিনের সমালোচক বলে পরিচিত রুশ নাগরিকদের দেহ উদ্ধার হয়েছে। এর মধ্যেই শুক্রবার পুতিন বিরোধী আরও এক রুশ নাগরিকের নিখোঁজ হওয়ার ঘটনায় নতুন করে চাঞ্চল্য ছড়িয়েছিল। অবশেষে ওই ব্যক্তিকে খুঁজে পাওয়া গেল। এন্ড্রু গ্লাগোলেভ নামে ওই রুশ নাগরিক এখন জিআরপির হেফাজতে রয়েছেন বলে জানা গিয়েছে।

শুক্রবার ভুবনেশ্বর রেলস্টেশনে শেষ বার দেখা গিয়েছিল ওই রুশ নাগরিককে। স্টেশনে প্ল্যাকার্ড হাতে তাঁকে দেখা গিয়েছিল। ইউক্রেনে পুতিনের যুদ্ধের সিদ্ধান্তের বিরোধী ছিলেন তিনি। শুক্রবার থেকে ওই রুশ নাগরিকের খোঁজ না মেলায় রহস্য তৈরি হয়েছিল। এন্ড্রু গ্লাগোলেভ একজন স্বঘোষিত ইউক্রেন বিরোধী যুদ্ধ কর্মী। ভুবনেশ্বর রেলওয়ে স্টেশনের কাছে একটি বাজার এলাকায় তিনি থাকছিলেন। তাঁর ভিসার মেয়াদ অনেক আগেই শেষ হয়ে গিয়েছে এবং তিনি ভারতে আশ্রয়ের জন্য জাতিসংঘের কাছে আবেদনও জানিয়েছেন বলে ভুবনেশ্বর জিআরপির ইনচার্জ জয়দেব বিশ্বজিৎ জানিয়েছেন। এর আগে পুরীতে থাকতেন গ্লাগোলেভ। যুদ্ধ-বিরোধী এবং পুতিন-বিরোধী স্লোগান সহ প্ল্যাকার্ড নিয়ে তিনি আর্থিক সহায়তা চেয়েছিলেন।

প্রায় এক মাস আগে তাঁকে ভুবনেশ্বর রেলওয়ে স্টেশনে একটি প্ল্যাকার্ড নিয়ে দেখা গিয়েছিল তাঁকে দেখা গিয়েছিল। তাতে লেখা ছিল, ‘আমি রাশিয়ার উদ্বাস্তু, আমি যুদ্ধের বিরুদ্ধে, আমি পুতিনের বিরুদ্ধে, আমি গৃহহীন, দয়া করে আমাকে সাহায্য করুন।’জিআরপির এক আধিকারিক বলেছেন, ‘আমরা তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছি। তাঁর নথিপত্র যাচাই করা হচ্ছে। তিনি ভারতে থাকার জন্য অনুমোদন পেয়েছেন কিনা তা খতিয়ে দেখছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা। তাঁর ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে। ফলে কী করা হবে সে বিষয়ে পরে সিদ্ধান্ত নেওয়া হবে।’ উল্লেখ্য, রাশিয়ার ওই নাগরিক মস্কোর বাসিন্দা। ২০১৬ সাল থেকে ভারতে রয়েছেন। ২০১৭ সালে তিনি জাতিসংঘের কাছে ভারতে আশ্রয় চেয়েছেন। ভারতে তাঁর আয়ের কোনও উৎস নেই। তিনি মানুষের কাছ থেকে আর্থিক সাহায্য চেয়ে বেড়ান।

ঘরে বাইরে খবর

Latest News

নির্বাচনের আগে সোনার বিস্কুট বিলি করছে বিজেপি? ভাইরাল ভিডিয়োর সত্যতা জানুন ‘কহো না প্যায়ার হ্যায়’তে হৃত্বিক রোশনের সেই ভাইকে মনে পড়ে? এখন সে কেমন দেখতে? ব্যবসা শুরুর ভালো সময়, চাকরিতে প্রমোশনের যোগ! মোহিনী একাদশী ২০২৪এ ৫ রাশি লাকি তাপপ্রবাহের মধ্যেই আজ ঝড়-বৃষ্টি বাংলায়, সোম থেকে দাপট বাড়বে, কেমন হবে আবহাওয়া? বিশ্ব এইডস ভ্যাকসিন দিবসে সকলের মধ্যে ছড়িয়ে দিন সচেতনতা, জানুন দিনটির ইতিহাস ভিডিয়োয় তৃণমূলের বিধায়ক নয়, পুলিশকে মারছে উত্তরপ্রদেশের বিজেপি কাউন্সিলর ভোটের সাতকাহন- ব্যারাকপুরে শান্তিদূত হতে চান সিপিএমের দেবদূত ভোট দিলেই মিলছে ঘুগনি-মুড়ি! খবরে কান্দির শাসপাড়া আগরতলা-কলকাতা রুটে বিমান ভাড়া নিয়ন্ত্রণে সিন্ধিয়াকে চিঠি বিরোধী দলনেতার প্রথমবার Cannes-এর মঞ্চে কিয়ারা! সাদা পোশাকেই কাড়লেন লাইমলাইট

Latest IPL News

শ্বশুর-জামাই এবার বিশ্বকাপে শর্মাজির বেটার জন্য গলা ফাটাবো- দার্শনিক রাহুল পুরো মরশুমই ভুলে ভরা,কোয়ালিটি ক্রিকেটই খেলতে পারিনি- দশে শেষ করে ক্ষুব্ধ হার্দিক ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের কোহলির স্ট্রিট ক্রিকেট দলে জায়গা পেলেন রাসেল, বন্ধু এবিডি-কেও নিতে ভোলেননি বিরাট IPL 2024: চিন্নাস্বামীতে বাসি-পচা খাবার খেয়ে জ্ঞান হারালেন দর্শক! দায়ের হল FIR IPL-অনেক সমালোচনা হয়েছে, কিন্তু অনবদ্য অধিনায়কত্ব করছে, শ্রেয়সের প্রশংসায় এবি স্পঞ্জের মতো জল শুঁষে নিচ্ছে আউটফিল্ড, RCB v CSK ম্যাচে বৃষ্টি নিয়ে চিন্তা নেই! টি২০ বিশ্বকাপের পরই অবসর নয়, আরও কয়েক বছর ক্রিকেট খেলতে চান, জানিয়ে দিলেন রোহিত IPL 2024-এর ভিত্তিতেই কি T20 WC 2024-র দল নির্বাচন করা হয়েছে? কী বললেন BCCI সচিব গভীর অন্ধকারের মধ্যে.....টানা হারের যন্ত্রণার কথা জানালেন RCB-র বিরাট কোহলি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.