বাংলা নিউজ > ঘরে বাইরে > Show Case notice to Ramesh Bidhuri: BSP সাংসদের উদ্দেশ্যে বিদ্বেষমূলক মন্তব্য, রমেশ বিধুরিকে শোকজ নোটিশ নড্ডার

Show Case notice to Ramesh Bidhuri: BSP সাংসদের উদ্দেশ্যে বিদ্বেষমূলক মন্তব্য, রমেশ বিধুরিকে শোকজ নোটিশ নড্ডার

রমেশ বিধুরি (PTI)

স্পিকার জানিয়েছেন, ভবিষ্যতে এরকম আচরণ করলে দক্ষিণ দিল্লির বিজেপি সাংসদের বিরুদ্ধে 'কড়া ব্যবস্থা' নেওয়া হবে। এদিকে সংসদীয় কার্যাবলী থেকে দানিশের উদ্দেশ্যে করা রমেশের মন্তব্য মুছে ফেলা হয়েছে। এই আবহে এবার বিধুরিকে শোকজ নোটিশ পাঠালেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা।

গত বৃহস্পতিবার সংসদে বিএসপি সাংসদ দানিশকে উদ্দেশ্য করে অসংসদীয় মন্তব্য করে বিতর্কে জড়িয়েছেন বিজেপির রমেশ বিধুরি। ইতিমধ্যেই বিধুরিকে সতর্ক করেছে লোকসভার স্পিকার ওম বিড়লা। এই আবহে এবার বিধুরিকে শোকজ নোটিশ পাঠালেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা। উল্লেখ্য, বৃহস্পতিবার সংসদের বিশেষ অধিবেশন চলাকালীন বিএসপি সাংসদ দানিশ আলিকে 'সন্ত্রাসবাদী' বলে আখ্যা দিয়েছিলেন বিজেপি সাংসদ রমেশ বিধুরি। এই ঘটনার পর বিএসপি সাংসদ স্পিকারের কাছে লিখিত অভিযোগ জমা দেন। বিজেপি সাংসদের এই 'বিদ্বেষমূলক মন্তব্যের' জন্য ক্ষমা চান প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।

এর আগে গত বৃহস্পতিবার স্পিকারের কাছে চিঠি লিখে ভিদুরির মন্তব্যের প্রেক্ষিতে অভিযোগ জানিয়েছিলেন বিএসপি সাংসদ। রমেশের বিরুদ্ধে লোকসভার স্পিকার ওম বিড়লা এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কড়া ব্যবস্থা নেওয়ার আর্জি জানিয়েছেন জানান তিনি। তাঁকে সাসপেন্ড করার দাবি তোলা হয়েছে। এদিকে রমেশের বিরুদ্ধে পদক্ষেপ না করা হলে তিনি পদত্যাগ করবেন বলে হুঁশিয়ারি দেন দানিশ। এদিকে এই নিয়ে লোকসভার এক আধিকারিক জানান, স্পিকার ওম বিড়লা বিজেপি সাংসদ রমেশ বিধুরিকে ডেকে পাঠান। তাঁকে এই ধরনে ভাষা প্রয়োগ থেকে বিরত থাকার পরামর্শ দেন। এদিকে স্পিকারে এই কর্মপদ্ধতি নিয়েও প্রশ্ন উঠছে। এক সংসদ সদস্যকে এই ভাবে লোকসভার বাইরে ডেকে পাঠিয়ে সতর্ক করা যায় কি না, তা নিয়ে সরব হয়েছেন বিরোধীরা। তবে স্পিকার জানিয়েছেন, ভবিষ্যতে এরকম আচরণ করলে দক্ষিণ দিল্লির বিজেপি সাংসদের বিরুদ্ধে 'কড়া ব্যবস্থা' নেওয়া হবে। এদিকে সংসদীয় কার্যাবলী থেকে দানিশের উদ্দেশ্যে করা রমেশের মন্তব্য মুছে ফেলা হয়েছে।  

এদিকে বিধুরির বক্তব্যের ভিডিয়োটি সমাজমাধ্যমে ভাইরাল হয়। ভিডিয়োটি পোস্ট করে তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র সোশ্যাল মিডিয়ায় লেখেন, 'মুসলিম ও ওবিসিদের গালাগালি করা বিজেপির সংস্কৃতির অবিচ্ছেদ্দ অঙ্গ। বিজেপির বেশির ভাগ নেতাই এখন আর এতে কোনও ভুল দেখেন না। ভারতীয় মুসলিমরা তাদের নিজেদের দেশেই আতঙ্কে বাস করছেন এবং সবকিছু হাসি মুখে সহ্য করছেন। স্পিকার আমার বিরুদ্ধে স্বাধিকার ভঙ্গের অভিযোগ আনতে পারেন। আমি কোনও কমিটির মুখোমুখি হতেও রাজি। তবু আমি জিজ্ঞাসা করছি কেন রমেশ বিধুরির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে না?' এদিকে বিএসপি সাংসদ দানিশ আলির সঙ্গে দেখা করেন কংগ্রেসের রাহুল গান্ধী। দানিশের সঙ্গে দুটি ছবি পোস্ট করেন রাহুল। কংগ্রেসের সাধারণ সম্পাদক কেসি বেণুগোপালও রাহুলের সঙ্গে গিয়েছিলেন দানিশের বাড়িতে। 

 

ঘরে বাইরে খবর

Latest News

ছেলের সঙ্গে সাঁতারে ডুব প্রিয়াঙ্কার, 'রাহুল কোথায়?' প্রশ্ন নেটপাড়ার সর্বদলীয় মিটিং থেকে লাইভ টুইট করেছেন জয়রাম রমেশের, খোঁচা দিল বিজেপি 'এগুলো আমায় শেখাবে না, এসব গান আমার মুখস্থ', মঞ্চেই কাকে বকা দিলেন মমতা? গুরু পূর্ণিমা উপলক্ষ্যে বিশেষ আয়োজন, কার পুজো করলেন কাঞ্চন-শ্রীময়ী? ‘‌বিপদের মুখে একতাই শক্তি’‌, বাংলাদেশ থেকে ফেরা নাগরিকদের সাহায্যের আশ্বাস মমতার ট্রেন্ট ব্রিজে শতরান জো রুটের! বিরাটকে পিছনে ফেলে টেস্টে টপকে গেলেন চন্দরপলকেও! সোহিনীর জন্মদিন 'স্বামী-হীন', ৩ বছরের বিয়ে ভাঙছে? প্রথমবার মুখ খুললেন নায়িকা লঙ্কা সফরের জন্য দ্রাবিড় এবং লক্ষ্মণের সহকারীকে স্টপ গ্যাপ বোলিং কোচ বাছল BCCI ‘২০২৬ সালে মালদার আম, আমসত্ত্ব খাব,’ ২১শের সমাবেশে উত্তরবঙ্গ নিয়ে আক্ষেপ মমতার অলিম্পিক্স শুরুর আগেই IOA-কে ৮.৫ কোটি টাকা দিচ্ছে BCCI! বড় ঘোষণা জয় শাহের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.