বাংলা নিউজ > ঘরে বাইরে > নিউইয়র্কে শিখ সম্প্রদায়ের ওপর হামলা, সরব বিজেপি নেতা

‌দু’‌দিনের মাথায় নিউ ইয়র্কের রাস্তায় ফের আক্রান্ত হলেন ২ শিখ সম্প্রদায়ের মানুষ। ইতিমধ্যে এই ঘটনায় একজনকে গ্রেফতার করা হয়েছে। নিউ ইয়র্কে দূতাবাসের পক্ষ থেকে গোটা ঘটনার নিন্দা করা হয়েছে।

সম্প্রতি নিউ ইয়র্কের রিচমন্ড হিলসে দুই শিখ সম্প্রদা্য়ের মানুষের ওপর অত্যাচারের ঘটনা ঘটে। তাঁদের মারধর করা হয়। যেখানে এই ঘটনাটি ঘটেছে, সেখানেই দুই দিন আগে এক বয়স্ক শিখ নাগরিকের ওপর আক্রমণের ঘটনা ঘটেছে। পর পর এই ধরনের বিদ্বেষমূলক ঘটনা ঘটায় প্রতিবাদে সরব হয়েছেন শিখ সম্প্রদায়ের মানুষ। ইতিমধ্যে নিউ ইয়র্কে দূতাবাসের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, ‘‌নিউ ইয়র্কে শিখ সম্প্রদায়ের মানুষের ওপর যে অত্যাচারের ঘটনা ঘটেছে, তার নিন্দা করছি। এই বিষয়টি স্থানীয় প্রশাসন ও নিউ ইয়র্ক পুলিশকে জানানো হয়েছে। একজনকে ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে। শিখ সম্প্রদায়ের মানুষের সঙ্গে আমরা যোগাযোগে রয়েছি। তাঁদের সবরকমের সহযোগিতা করা হচ্ছে।’‌

নিউ ইয়র্কের ঘটনার রেশ এসে পড়েছে এই দেশেও। বিজেপির তরফে শিখদের ওপর এই হামলার কড়া ভাষায় নিন্দা করা হয়েছে। বিজেপি নেতা মনজিন্দার সিং সিরসা শিখদের ওপর হামলার ভিডিয়োটি শেয়ার করে টুইটে জানিয়েছেন, রিচমন্ড হিল এলাকার একই জায়গায় গত ১০ দিনে দুবার শিখদের ওপর হামলার ঘটনা ঘটল। বেছে বেছে শিখ সম্প্রদায়ের মানুষের ওপর লাগাতার আক্রমণ চলছে। এই ঘটনার নিন্দা করছি। এই ঘটনার তদন্ত হওয়া উচিত। যারাই এই ঘটনার সঙ্গে যুক্ত, তাঁদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া উচিত। এই ঘটনা প্রসঙ্গে সরব হয়েছে শিখ–আমেরিকান অ্যাডভোকেসি গ্রুপের প্রতিনিধিরা।

বন্ধ করুন