বাংলা নিউজ > ঘরে বাইরে > হাতে তুলে নিলেন ইউক্রেন ফেরত পড়ুয়ার ব্যাগ, তাঁদের মাতৃভাষায় বললেন কথা! 'মন্ত্রী' স্মৃতিকে ঘিরে উচ্ছ্বসিত টুইটার
 ইউক্রেন ফেরত পড়ুয়াদের সাদরে গ্রহণ করেন স্মৃতি ইরানি। ছবি সৌজন্য-ANI Photo/Shrikant Singh (ANI)

হাতে তুলে নিলেন ইউক্রেন ফেরত পড়ুয়ার ব্যাগ, তাঁদের মাতৃভাষায় বললেন কথা! 'মন্ত্রী' স্মৃতিকে ঘিরে উচ্ছ্বসিত টুইটার

  • যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন থেকে ভারতীয় পড়ুয়াদের নিয়ে বুধবার দিল্লি বিমান বন্দরে বিমান পৌঁছতেই স্মৃতি ইরানি তাঁদের সকলকে সাদরে অভিনন্দন জানান। দীর্ঘ লড়াইয়ের পর যাবতীয় মনের জোরকে সম্বল করে এভাবে দেশে ফেরার ঘটনা নিয়ে পড়ুয়াদের কুর্নিশ জানান স্মৃতি। পড়ুয়াদের মাতৃভাষা কখনও বাংলা বা কখনও গুজরাতিতে তাঁদের সাদরে আমন্ত্রণ জানান স্মৃতি।

ইউক্রেন থেকে ভারতীয় পড়ুয়াদের ফিরিয়ে আনতে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে 'অপারেশন গঙ্গা' অভিযান। ইউক্রেনের প্রতিবেশী দেশে পৌঁছে গিয়েছেন কেন্দ্রের ৪ মন্ত্রী। সেখান থেকে আকাশপথে ভারতীয়দের ফিরিয়ে আনার দায়িত্ব রয়েছে তাঁদের কাঁধে। এদিকে, ভারতে আগত ইউক্রেন ফেরত পড়ুয়াদের বিমানবন্দরে সাদরে অভ্যর্থনা জানাতে বুধবার পৌঁছন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি।

একটি টুইটে দেখা যায়, বিমানবন্দরে ইউক্রেন থেকে আগত এক পড়ুয়ার ব্যাগ হাতে তুলে নিচ্ছেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। যাতে সেই অসুস্থ পড়ুয়া দীর্ঘ ক্লান্তির পর একটু স্বস্তি বোধ করেন। যাতে পড়ুয়া নির্বিঘ্নে তাঁর বাড়ি কেরলে পৌঁছন তা নিশ্চিত করার পরই এই ঘটনাস্থল স্মৃতি ছেড়েছেন বলে জানান এক নেটিজেন। তিনি পোস্ট করেন ঘটনার ছবিও। এদিকে, যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন থেকে ভারতীয় পড়ুয়াদের নিয়ে বুধবার দিল্লি বিমান বন্দরে বিমান পৌঁছতেই স্মৃতি ইরানি তাঁদের সকলকে সাদরে অভিনন্দন জানান। দীর্ঘ লড়াইয়ের পর যাবতীয় মনের জোরকে সম্বল করে এভাবে দেশে ফেরার ঘটনা নিয়ে পড়ুয়াদের কুর্নিশ জানান স্মৃতি। উল্লেখ্য, পড়ুয়াদের মাতৃভাষা কখনও বাংলা বা কখনও গুজরাতিতে তাঁদের সাদরে আমন্ত্রণ জানান স্মৃতি।

 

স্মৃতি ইরানির বিভিন্ন ভাষায় সাদর গ্রহণের ভিডিয়ো ভাইরাল হতেই মন্ত্রীর ভূয়সী প্রশংসা দেখা যায় নেটিজেনদের পোস্টে। অনেকেই স্মৃতি ইরানির সঙ্গে প্রয়াত মন্ত্রী সুষমা স্বরাজের তুলনা করেন। এদিকে, ইউক্রেনে প্রায় ২০ হাজার ভারতীয় পড়ুয়া বসবাস করছিলেন। তবে যুদ্ধ পরিস্থিতিতে অনেকেই সেখান থেকে বেরিয়ে এসে ইউক্রেন সীমান্ত পার করে প্রতিবেশী বিভিন্ন দেশে পৌঁছে যান। আর সেখান থেকে ভারতীয় পড়ুয়াদের ফিরিয়ে আনতে গিয়েছেন কিরেন রিজিজু, জ্যোতিরাদিত্য সিন্ধিয়া সহ একাধিক মন্ত্রীরা।

বন্ধ করুন