বাংলা নিউজ > ঘরে বাইরে > কিছু বিদেশি মিডিয়া ভারত নিয়ে রাগ মেটাতে চাইছে, ভুলভাল বলছে, তোপ অনুরাগ ঠাকুরের

কিছু বিদেশি মিডিয়া ভারত নিয়ে রাগ মেটাতে চাইছে, ভুলভাল বলছে, তোপ অনুরাগ ঠাকুরের

কেন্দ্রীয় তথ্য় ও সম্প্রচার মন্ত্রক অনুরাগ ঠাকুর জানিয়েছেন, কিছু বিদেশি মিডিয়া ভারত ও ভারতের প্রধানমন্ত্রী সম্পর্কে ক্ষোভকে উসকে দেওয়ার চেষ্টা করছে।(PTI Photo) (PTI)

অনুরাগ ঠাকুর জানিয়েছেন, নিউ ইয়র্ক টাইমস সহ একাধিক বিদেশি মিডিয়া ভারত সম্পর্কে ভুলভাল খবর প্রকাশ করছে। আমাদের প্রধানমন্ত্রীকে নিয়েও নানা কথা বলছেন তারা। তবে এই মিথ্য়ে কথা বেশিদিন টিকবে না। আর গণতন্ত্রকে কীভাবে রক্ষা করা যায় তা নিয়ে ভারত কারোর কাছ থেকে শিক্ষা নেবে না।

কেন্দ্রীয় তথ্য় ও সম্প্রচার মন্ত্রক অনুরাগ ঠাকুর জানিয়েছেন, কিছু বিদেশি মিডিয়া ভারত ও ভারতের প্রধানমন্ত্রী সম্পর্কে ক্ষোভকে উসকে দেওয়ার চেষ্টা করছে।আমাদের গণতন্ত্র সম্পর্কে কিছু মিথ্য়ে কথা বলার চেষ্টা করছে। এনিয়ে নিউ ইয়র্ক টাইমসের একটি লেখাকে কার্যত তীব্র সমালোচনা করেছেন তিনি। তিনি জানিয়েছেন, জম্মু ও কাশ্মীরে সংবাদমাধ্যমের স্বাধীনতাকে হরণ করা হয় বলে বিদেশি সংবাদপত্রে উল্লেখ করা হয়েছিল।

এনিয়ে একের পর এক টুইট করেছেন কেন্দ্রীয় মন্ত্রী। তিনি জানিয়েছেন ভারত সম্পর্কে কিছু প্রকাশ করার সময় নিরপেক্ষার ব্যাপারটা ভুলে যাচ্ছে ওরা। আসলে ওই লেখাতে ভারত সরকারের নানা সমালোচনা করা হয়। ভারত সরকার নাকি মিডিয়াকে দাবিয়ে রাখার চেষ্টা করে। এমন কথাও তুলে ধরা হয়েছে প্রতিবেদনে। এনিয়ে অনুরাগ ঠাকুর জানিয়েছেন, একেবারে বিভ্রান্তিমূলক প্রতিবেদন।  আসলে ভারত সম্পর্কে অপপ্রচারের জন্য় এই প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। ভারতের গণতান্ত্রিক ব্যবস্থা সম্পর্কে ও মূল্যবোধ সম্পর্কে অপপ্রচার করার জন্য এসব করা হচ্ছে। 

তিনি জানিয়েছেন,  নিউ ইয়র্ক টাইমস সহ একাধিক বিদেশি মিডিয়া ভারত সম্পর্কে ভুলভাল খবর প্রকাশ করছে। আমাদের প্রধানমন্ত্রীকে নিয়েও নানা কথা বলছেন তারা। তবে এই মিথ্য়ে কথা বেশিদিন টিকবে না। আর গণতন্ত্রকে কীভাবে রক্ষা করা যায় তা নিয়ে ভারত কারোর কাছ থেকে শিক্ষা নেবে না। 

তিনি জানিয়েছেন, আমরা ভারতের লোকজন অত্যন্ত পরিণত। ওই বিদেশি মিডিয়ার থেকে আমাদের গণতন্ত্রের ব্যাকরণ শিখতে হবে না। কাশ্মীরে সংবাদমাধ্যমের স্বাধীনতা নিয়ে যে কথা নিউ ইয়র্ক টাইমস বলছে তা পুরো মিথ্যে। ভারতের মাটিকে কেন্দ্র করে কেউ এধরনের মনোভাব পোষণ করবে এটা আমরা মানব না।

তবে এবারই প্রথম নয়। এর আগে বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর পাশ্চাত্যের মিডিয়ার বিরুদ্ধে তোপ দেগেছিলেন। তিনি পরিষ্কার জানিয়েছিলেন, আমেরিকার মিডিয়ার একাংশ ভারত সম্পর্কে একপেশে প্রতিবেদন প্রকাশ করে। কারণ নিউ ইয়র্ক টাইমস লিখেছিল ভারত সরকার সিভিলিয়ান ইনস্টিটিউশনকে, সংখ্য়ালঘুদের দ্বিতীয় শ্রেণির নাগরিক হিসাবে মনে করে। 

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

‘তিনি যে-সে ব্যক্তি নন…',ইয়েদুরাপ্পাকে যৌন হেনস্থা কেস-এ রক্ষাকবচ দিয়ে বলল কোর্ট বিশ্বকাপ থেকে ছিটকে গেল পাকিস্তান, ‘মাঠে না নেমেই’ সুপার এইটে USA- পয়েন্ট তালিকা ভেস্তে গেল USA vs IRE ম্যাচ, বাবর আজমদের চোখের জলে ভাসিয়ে সুপার এইটে আমেরিকা মা দীপিকা নন, হবু বাবা রণবীর বলছেন, 'সন্তান আসার আগে ১৫ কেজি ওজন বাড়াতে চাই'! তিনটি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে প্রার্থী দিল বামেরা, হাত শিবিরে এল একটি আসন বাংলার সরকারি কর্মীদের লক্ষ্মীলাভ! কেন্দ্রের পথে হেঁটে বিজ্ঞপ্তি জারি রাজ্যের ক্রিশ্চিয়ানো রোনাল্ডো থেকে টনি ক্রুস, কোন পাঁচ ফুটবলারের এটাই শেষ UEFA Euro 2024 'স্ত্রীজি আমার জামাকাপ খুলে নেবেন না প্লিজ', কাচুমাচু হয়ে বললেন রাজকুমার, তারপর? গুঁড়িয়ে দেবে শত্রুঘাঁটি! 'মেড ইন ইন্ডিয়া' ঘাতক ড্রোন 'নাগাস্ত্র ১' পেল সেনা G7 সম্মেলনের সমারোহের মাঝে পোপকে আলিঙ্গন মোদীর! ভারতে আসার আমন্ত্রণ PMর

T20 WC 2024

ভেস্তে গেল USA vs IRE ম্যাচ, বাবর আজমদের চোখের জলে ভাসিয়ে সুপার এইটে আমেরিকা কারা কত নম্বরে থেকে সুপার এইটে উঠবে, ঠিক করা আছে আগেই, ভারতের প্রতিপক্ষ কারা? T20 WC 2024-এর ম্যাচ খেলে হোটেলে ফিরেই কাজে বসতে হয়- সহজ নয় সৌরভের কর্মজীবন বাবরদের দুশ্চিন্তা বাড়িয়ে ফ্লোরিডার আহবহাওয়ার আপডেট দিলেন সূর্যকুমার যাদব দলের সাফল্যের জন্য ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটকে কৃতিত্ব দিলেন আফগান অধিনায়ক রশিদ খান হরভজনের গলায় আমিরের প্রশংসা! ভাইরাল হল ভাজ্জির ‘ফিক্সার কো সিক্সার’ পোস্ট ফিল সল্ট কেন ৬১ নম্বর জার্সি পরেন? কারণ জানলে গালাগাল দেবেন ম্যান ইউ সমর্থকরা নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামের পিচে খেলা সহজ ছিল না: রোহিতের স্বীকারোক্তি ১০-১৫ রান কম করেছি:- ভারতের বিরুদ্ধে ম্যাচ হেরে স্বীকারোক্তি অ্যারন জোন্সের পরপর ২টি ছক্কা হাঁকিয়েই ইতিহাসে নাম তুললেন সল্ট, এই রেকর্ড বিশ্বের আর কারও নেই

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.