বাংলা নিউজ > ঘরে বাইরে > Sony-Zee Merger Latest Update: হাত মেলাচ্ছে না সোনি এবং জি, চুক্তি বাতিলের চিঠি পাঠাল জাপানের সংস্থা

Sony-Zee Merger Latest Update: হাত মেলাচ্ছে না সোনি এবং জি, চুক্তি বাতিলের চিঠি পাঠাল জাপানের সংস্থা

সোনি এবং জি-এর মার্জার বাতিল করার জন্য চিঠি দিয়েছে জাপানের সংস্থা (REUTERS)

এর আগে দুই মিডিয়া সংস্থার সংযুক্তিকরণের জন্য শেয়ারহোল্ডারদের সবুজ সংকেত মিলেছিল ২০২২ সালের অক্টোবর মাসে। এই আবহে গত ২০২৩ সালের অগস্ট মাসে জাতীয় কোম্পানি আইন ট্রাইব্যুনাল বা এনসিএলটি অনুমোদন দিয়েছিল জি এবং সোনির সংযুক্তিকরণে।

১০ বিলিয়ন ডলারের সংস্থা তৈরি হওয়ার কথা ছিল জি এবং সোনির সংযুক্তিকরণের মাধ্যমে। মার্জার সম্পন্ন হলে নয়া সংস্থার অধীনে থাকত ৭০টি চ্যানেল। তবে এই মার্জার আর হবে না। জাপানের সংস্থা সোনির তরফ থেকে জি-কে চুক্তি বাতিলের চিঠি পাঠানো হয়েছে বলে দাবি করা হল ব্লুমবার্গের রিপোর্টে। উল্লেখ্য, সেপ্টেম্বরের মধ্যেই এই নয়া সংস্থ স্থাপনের কথা ছিল। তবে ডেডলাইন পার হলেও সোনি এবং জি-র সংযুক্তিকরণ সম্ভব হয়নি। এই আবহে নয়া বছরে জি-এর হাত ছাড়ার কথা জানাল সোনি। (আরও পড়ুন: রামের নামে সাজল অ্যান্টিলিয়া, অকাল দিওয়ালি আম্বানি গৃহে)

এর আগে দুই মিডিয়া সংস্থার সংযুক্তিকরণের জন্য শেয়ারহোল্ডারদের সবুজ সংকেত মিলেছিল ২০২২ সালের অক্টোবর মাসে। এই আবহে গত ২০২৩ সালের অগস্ট মাসে জাতীয় কোম্পানি আইন ট্রাইব্যুনাল বা এনসিএলটি অনুমোদন দিয়েছিল জি এবং সোনির সংযুক্তিকরণে। এই সবুজ সংকেত আসতেই শেয়ার বাজারে জি-এর স্টকের দর ২০ শতাংশ পর্যন্ত বেড়ে গিয়েছিল। তবে রিপোর্ট অনুযায়ী, এই সংযুক্তিকরণ আর বাস্তবায়িত হবে না। এর আগে জি ও সোনির সংযুক্তিকরণের জন্য সেপ্টেম্বর পর্যন্ত সময়সীমা নির্ধারণ করা হয়েছিল। তবে সেই ডেডলাইন পার হয়ে যায়। সেই সময় সোনির এক কর্তা সংবাদমাধ্যমকে জানিয়েছিলেন, যে গতিতে সংযুক্তিকরণের কাজ চলছে, তাতে এই প্রক্রিয়া সম্পন্ন হতে আরও কয়েক মাস সময় লাগবে। তবে এই চুক্তি সম্পন্নে বিলম্বের মাঝে সংযুক্তিকরণ থেকে সরে দাঁড়াল সোনি।

এর আগে জি এবং সোনির সুংযুক্তিকরণে আপত্তি জানিয়ে জাতীয় কোম্পানি আইন ট্রাইবুনালে আবেদন জানিয়েছিল ঋণ প্রদানকারী অ্যাক্সিস ফিন্যান্স, জেসি ফ্লাওয়ার অ্যাসেট রিকনস্ট্রাকশন, আইডিবিআই ব্যাঙ্ক, আইম্যাক্স কর্পোরেশন এবং আইডিবিআই ট্রাস্টিশিপ। তবে গত অগস্টে সেই আবেদন খারিজ করে দিয়েছিল জাতীয় কোম্পানি আইন ট্রাইবুনাল। এই আবহে দুই মিডিয়া সংস্থার সংযুক্তিকরণের পথে বাধা দূর হয়েছিল গত বছরই। এই দুই মিডিয়া সংস্থা মিলে যে বিশাল সংস্থা প্রতিষ্ঠিত হলে, এর মূল্য হওয়ার কথা ছিল ১০ বিলিয়ন ডলার। দেশের সর্ববৃহৎ এন্টারটেনমেন্ট সংস্থা হিসেবে আত্মপ্রকাশের কথা ছিল এই সংস্থার। তবে এরই মাঝে এবার রিপোর্টে দাবি করা হয়, মুকেশ আম্বানির মালিকানাধীন রিলায়েন্সের সাথে জুড়তে চলেছে ডিজনি-স্টার। ইতিমধ্যেই লন্ডনে এই সংক্রান্ত প্রাথমিক চুক্তি স্বাক্ষরিত হয়েছে গত ডিসেম্বরে। তখন জানা যায়, ডিজনি স্টার এবং ভায়াকমের মার্জারের ফলে বিনোদন জগতে সেটাই হবে সবথেকে বড় মিডিয়া সংস্থা। এই পরিস্থিতিতে সোনি আর জি-এর সঙ্গে মার্জারে যেতে চাইছে না।

ঘরে বাইরে খবর

Latest News

IPL 2024: লক্ষ্যে সফল, কোহলির থেকে দ্বিতীয় ব্যাট আদায় করেই ছাড়লেন নাছোড় রিঙ্কু চুটিয়ে প্রেম করে 'লাভ ব্রেন' এ আক্রান্ত প্রেমিকা! এটা আবার কী রোগ? আগামিকাল কেমন কাটবে? মেষ থেকে মীনের মধ্যে লাকি কারা? ২৬ এপ্রিলের রাশিফল দেখে নিন ‘সন্ত্রাসবাদীদের জন্য কেন কেঁদেছিলেন’, বাটলা হাউস নিয়ে সোনিয়াকে আক্রমণ নড্ডার ‘‌টাকা কত লাগবে দেখে নিন’‌, টিকিট পেতে অর্থ দেওয়ার অভিযোগ, কবিরের অডিয়ো ফাঁস দ্বিতীয় বিয়ের পর মিলেছে খোঁটা! অপমান ভুলে রাতুলে মজে রূপাঞ্জনা, বউভাতের ঝলক বান্ধবীর জন্য অর্ডার করা বার্গার খাওয়ায় পাকিস্তানে বন্ধুকে গুলি করে খুন যুবকের ইডেন থেকে চিপক, হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে কতটা সহায়তা করছে পিচ? রাগের মাথায় পুলিশকেই গাড়ি চাপা দিতে গেলেন! পাকিস্তানি মহিলার ভাইরাল কাণ্ড Mango Benefits: আম স্বাদ ও স্বাস্থ্যের ভাণ্ডার, আম খেলে কী কী উপকার পাবেন দেখুন

Latest IPL News

IPL 2024: লক্ষ্যে সফল, কোহলির থেকে দ্বিতীয় ব্যাট আদায় করেই ছাড়লেন নাছোড় রিঙ্কু ইডেন থেকে চিপক, হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে কতটা সহায়তা করছে পিচ? 'Don't spread nonsense', মিথ্যে উদ্ধৃতির অভিযোগে এক ওয়েবসাইটকে ধুয়ে দিলেন রায়াডু তুমি কত টাকা চাও, জিজ্ঞেস করেছিল স্কাই স্পোর্টস, উত্তর শুনে পালিয়েছে, বললেন বীরু কোন যোগ্যতায় IPL-এর কমেন্ট্রি করেন প্রেরণা? ট্রোল হতেই জবাব এল, 'লোকের ফেটেছে' DC vs GT: রোহিতের কথায় সায় অক্ষরের,ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মে বিপাকে অলরাউন্ডাররা পরীক্ষিত সৈনিকেই ভরসা, বিশ্বকাপে জায়গা হচ্ছে না রিয়ান, মায়াঙ্কদের প্রথমে ভেবেছিলাম ১৮০ করব, তারপর পন্ত বলল… ঋষভের আত্মবিশ্বাস দেখে অবাক আমরে বিধ্বংসী মেজাজে ব্যাট করার পরেও ক্ষমা চাইলেন পন্ত, কিন্তু কার কাছে, কেন? -ভিডিয়ো ‘আমি অনুরোধ করেছিলাম,তবে ও শোনেনি’,উথাপ্পার কোন ব্যবহার এখনও মনে রয়েছে কুম্বলের?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.