বাংলা নিউজ > ঘরে বাইরে > Forced marriage in Bihar: সরকারি চাকরি পেতেই শিক্ষককে অপহরণ, জোর করে বিয়ে দিল পাত্রীর পরিবার

Forced marriage in Bihar: সরকারি চাকরি পেতেই শিক্ষককে অপহরণ, জোর করে বিয়ে দিল পাত্রীর পরিবার

শিক্ষককে তুলে নিয়ে গিয়ে জোর করে বিয়ে। প্রতীকী ছবি

শিক্ষকের চাকরি পাওয়ার পরেই মুখেশকে অপহরণ করে তুলে নিয়ে যাওয়া হয়। এরপর তাকে একটি মন্দিরে নিয়ে যাওয়া হয়। সেখানে বিয়ের যাবতীয় প্রস্তুতি সেরে রেখেছিল পাত্রী পূর্ণিমা কুমারীর পরিবার। এরপর সেখানে তাকে বিয়ে দেওয়া হয়। সরকারি চাকরি পাওয়ার পরেই তাকে টার্গেট করা হয়েছিল বলে অভিযোগ।

সরকারি স্কুলে শিক্ষকের চাকরি পাওয়াটা হল সৌভাগ্যের বিষয়। শিক্ষকের চাকরি পেয়ে গেলে আনন্দিত হয়ে ওঠাটাই স্বাভাবিক। কিন্তু, শিক্ষক থেকে শুরু করে সরকারি চাকরি পেলে যুবকরা আর আনন্দে কাটাতে পাচ্ছেন না বিহারে, কার্যত আতঙ্কেই কাটাচ্ছেন। কারণ সরকারি চাকরি পাওয়া যুবকদের অপহরণ করে নিয়ে গিয়ে জোর করে বিয়ে দেওয়া হচ্ছে। সম্প্রতি বিহারে এমন ঘটনা আবার বেড়েই চলেছে। এরইমধ্যে ফের একজন সরকারি শিক্ষককে অপহরণ করে নিয়ে গিয়ে জোর করে বিয়ে দিয়ে দিল পাত্রীর পরিবার। ঘটনাটি ঘটেছে জামুইয়ে। ওই শিক্ষকের নাম মুকেশ কুমার। বিহারে পকড়োয়া শাদি’র (জোরপূর্বক বিবাহ) ঘটনায় শোরগোল পড়ে গিয়েছে।

আরও পড়ুন: স্ত্রী সহবাসে অস্বীকার করলে ডিভোর্স পেতে পারেন স্বামী- মধ্যপ্রদেশ হাইকোর্ট

জানা গিয়েছে, শিক্ষকের চাকরি পাওয়ার পরেই মুখেশকে অপহরণ করে তুলে নিয়ে যাওয়া হয়। এরপর তাঁকে একটি মন্দিরে নিয়ে যাওয়া হয়। সেখানে বিয়ের যাবতীয় প্রস্তুতি সেরে রেখেছিল পাত্রী পূর্ণিমা কুমারীর পরিবার। এরপর সেখানে তাকে বিয়ে দেওয়া হয়। সরকারি চাকরি পাওয়ার পরেই তাকে টার্গেট করা হয়েছিল বলে অভিযোগ। একটি ভিডিয়ো সামনে এসেছে। তাতে মুকেশকে বলতে শোনা যায়, ‘আমি খুশি নই। তুমি আমাকে জোর করে বিয়ে করলেও আমি সঙ্গে থাকব না।’ যদিও পূর্ণিমা মুকেশের দাবি অস্বীকার করেন। তাঁর পালটা দাবি, ২০১৫ সাল থেকে তাঁদের মধ্যে সম্পর্ক ছিল। চাকরি পাওয়ার পর মুকেশের আচরণ বদলে যায়। তিনি তাঁকে উপেক্ষা করতে শুরু করেন এবং সমস্ত সম্পর্ক ছিন্ন করে দেন।

যদিও গিধোরের এসএইচও ব্রজভূষণ সিং কোনও অভিযোগ পাওয়ার কথা অস্বীকার করেছেন। তিনি জানান,পাত্রীর বাবার সঙ্গে তাঁর কথা হয়েছে। তিনি জানিয়েছেন, দুই পরিবার আলোচনার মাধ্যমে বিষয়টির মীমাংসা করে নেবেন। উল্লেখ্য, গত বছর থেকে বিহারে অন্তত ৬ জনের এই ধরনের জোরপূর্বক বিয়ের খবর পাওয়া গিয়েছে। মুকেশ ছাড়াও গৌতম, বিনোদ কুমার, সত্যেন, শুভম কুমার এবং বৈশালীর অমিত কুমারের বিয়ে এরকম ভাবেই অপহরণ করে জোর করে দেওয়া হয়েছে।

ঘরে বাইরে খবর

Latest News

ফের দুর্ঘটনার কবলে রেল, অসমগামী এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হয়ে মৃত একাধিক জাতীয় দলের কোচের দৌড়ে AIFF-এর শর্টলিস্টে মানোলো, হাবাসও, ৬ জনকে পাঠানো হল ই-মেল বিদ্যুৎ–বিভ্রাট নিয়ে জনতা–পুলিশ খণ্ডযুদ্ধ, মালদায় আক্রান্ত পুলিশ, গুলিতে আহত ২ ২৬ তম জন্মদিনে শিরডির সাই বাবার মন্দিরে ইশান! দলে কি ফের জায়গা করতে পারবেন? সন্দেশখালি এখন অতীত! বিজেপির বৈঠকেও দেখা মিলল না রেখা পাত্রের বিদেশ যাওয়ার স্বপ্ন পূরণ হতে পারে, বিয়ের প্রস্তাবও আসতে পারে! লাকি কারা? আমেরিকায় T20 বিশ্বকাপ আয়োজন করে বিরাট ক্ষতি ICC-র, টাকার অঙ্ক চমকে দেবে- রিপোর্ট লক্ষ্মীবারে ঘরে লক্ষ্মী আসার খবর দিলেন আলি ফজল, মা হলেন অভিনেত্রী রিচা চড্ডা! বঙ্গোপসাগরে তৈরি হয়ে গেল নিম্নচাপ, দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস কখন থেকে? ভারী বৃষ্টি শুরু হওয়ার আগেই দত্তাবাদে রাস্তায় ধস, গাড়ি নামল জলে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.