বাংলা নিউজ > ঘরে বাইরে > Guwahati IIT student: ISIS যোগে ধৃত গুয়াহাটি IIT ছাত্রের কীর্তিকলাপ কিছুটা জানত তার মা, দাবি বাবার

Guwahati IIT student: ISIS যোগে ধৃত গুয়াহাটি IIT ছাত্রের কীর্তিকলাপ কিছুটা জানত তার মা, দাবি বাবার

অভিযুক্ত তৌসিফ

তৌসিফ গুয়াহাটির বায়োসায়েন্স বিভাগের চতুর্থ বর্ষের বি টেক ছাত্র। গত ২৪ মার্চ তাকে গ্রেফতার করেছিল পুলিশ। বর্তমানে তিনি পুলিশ হেফাজতে রয়েছেন।তৌসিফের বাবা সংবাদ মাধ্যমের সামনে দাবি করছেন, তিনি বিহারের সিওয়ানে থাকেন। 

জঙ্গি সংগঠন আইএসআইএসে যোগদানের ইচ্ছা প্রকাশ করে কিছুদিন আগেই গ্রেফতার হয়েছিল আইআইটি গুয়াহাটির ছাত্র তৌসিফ আলি ফারুকি। ওই ছাত্রের বাবা দাবি করেছেন, তাঁর ছেলের পড়াশোনা চালিয়ে যাওয়ার ইচ্ছে ছিল না। তার পরিবর্তে ছেলের অন্য পরিকল্পনা ছিল। যদিও কী পরিকল্পনা সেবিষয়ে ছেলে তাঁকে জানাননি। তবে তৌসিফের মা কিছু জানতেন এবং সে বিষয়টি তিনি গোপন রেখেছিলেন। এমনটাই দাবি করেছেন তৌসিফের বাবা আসমত আলি ফারুকি।

আরও পড়ুন: ISIS-এ যোগদানের কথা জানিয়ে পুলিশকে চিঠি, আটক আইআইটি গুয়াহাটির ছাত্র

উল্লেখ্য, তৌসিফ গুয়াহাটির বায়োসায়েন্স বিভাগের চতুর্থ বর্ষের বি টেক ছাত্র। গত ২৪ মার্চ তাকে গ্রেফতার করেছিল পুলিশ। বর্তমানে তিনি পুলিশ হেফাজতে রয়েছেন।তৌসিফের বাবা সংবাদ মাধ্যমের সামনে দাবি করছেন, তিনি বিহারের সিওয়ানে থাকেন। কিন্তু, তৌসিফ তার মায়ের সঙ্গে দিল্লিতে ছিলেন। তৌসিফ তাঁকে জানিয়েছিলেন তার অন্য পরিকল্পনা রয়েছে । তাই সে আর পড়াশোনা করতে চায় না। একইসঙ্গে আসমত দাবি করেছেন, তাঁর স্ত্রী কোনও কিছু জানতেন। তবে সে সম্পর্কের তাঁর কাছে গোপন রেখেছিলেন তাঁর স্ত্রী।তবে তৌসিফের মা কোনও কিছু মন্তব্য করেননি। প্রসঙ্গত, বর্তমানে পুলিশ হেফাজতে রয়েছেন তৌসিফ। আজ তাকে আদালতে তোলা হবে।

এদিকে, ছাত্রের বাবার অভিযোগ, পুলিশ দিনের বেলায় ছেলের সঙ্গে তাঁকে কথা বলতে দেয়নি। অসম পুলিশের স্পেশাল টাস্ক ফোর্সের (এসটিএফ) ইন্সপেক্টর জেনারেল পার্থসারথি মহন্ত আগে বলেছিলেন যে ছাত্রকে জিজ্ঞাসাবাদ করে আইএসআইএসের সঙ্গে তার যোগসূত্রের বিশ্বাসযোগ্য প্রমাণ পাওয়া গিয়েছে। আইএসআইএস-ইন্ডিয়ার প্রধান হারিস ফারুকি ওরফে হারিস আজমল ফারুখি এবং তার সহযোগী অনুরাগ সিং ওরফে রেহানকে ধুবরি জেলা থেকে আগেই গ্রেফতার করেছিল পুলিশ। তার কয়েকদিন পর ওই ছাত্রকে গ্রেফতার করা হয়।

জানা গিয়েছে, তৌফিক দিল্লির ওখলার বাসিন্দা। গুয়াহাটি আইআইটির হস্টেলে তিনি থাকতেন। এরপর আচমকা সেখান থেকে নিখোঁজ হয়ে যান। এরই মধ্যে অসম পুলিশের স্পেশাল টাস্ক ফোর্সের আইজি সহ বেশ কয়েকজন পুলিশ আধিকারিককে ওই ছাত্র মেইল করে জানান, তিনি আইএসে যোগদানের উদ্দেশ্যে আফগানিস্তানের খোরাসান প্রদেশে যাচ্ছেন। এরপরেই তার খোঁজে তল্লাশি চালায় এসটিএফ। অবশেষে গুয়াহাটি আইআইটি কলেজ থেকে প্রায় ২০ কিলোমিটার দূরে একটি জায়গা থেকে তাকে প্রথমে আটক ও পরে গ্রেফতার করে এসটিএফ। তার কাছ থেকে আইএসআইএসের পতাকা উদ্ধার হয়েছে।

ঘরে বাইরে খবর

Latest News

দেওয়াল থেকে কতটা দূরে রেখেছেন ফ্রিজ? এই কারণে বিদ্যুতের বিল বাড়ছে না তো প্রচারের মাঝেই কীর্তি আজাদের সামনে বচসায় জড়ালেন তৃণমূল কর্মীরা 'মন দিতে চাই'-এ জোড়া সাধভক্ষণ অনুষ্ঠান, সাধ খেলেন হবু মা তিতির-রাজন্যা,দেখুন… ৩ বছর ধরে চলা এসএসসি মামলায় উঠে এসেছে নানা মুখ, রইল তাঁদের কথা পাকিস্তানি শিল্পীরদের ভারতে কাজের সুযোগ দেওয়া উচিত, মন্তব্য মুমতাজের 'মা পাপাকে ভালোবাসে বেশি...' রচনার কাছে দুঃখের কথা ফাঁস খুদের, হেসে খুন ‘দিদি’ '১০ লাখ চাকরি…', SSC মামলায় চাকরিহারাদের 'জীবনের ঝুঁকি' না নেওয়ার আর্জি মমতার ২০২১ সালে অভিজিতের হাতেই সূচনা, ৩০ মাস পরে SSC মামলায় ‘শেষ পেরেক’ হাইকোর্টের! শাহরুখের ফ্যান ছবির বিরুদ্ধে মামলা দায়ের দর্শকের, অবশেষে YRF-র পক্ষেই এল রায় RCB-কে হারিয়ে ঘরের মাঠে জয়ের হাফসেঞ্চুরি KKR-এর, স্পর্শ করল MI-এর অনন্য নজির

Latest IPL News

পুরনো রেসিপিতেই সুস্বাদু বিরিয়ানি KKR-র, চেনা মশলায় আস্থা রেখে সাফল্য প্রথমার্ধে কেন রোহিতকে সরিয়ে হার্দিককে নেতা করল MI? শেষ ৩ বছরের খতিয়ান দিয়ে বোঝালেন উথাপ্পা ২০-২৫ দিন পরে দলে ফিরেই কী করে ম্যাচের সেরা হলেন? কৃতিত্ব কাকে দিলেন সাই কিশোর ম্যাচের পরেও আম্পায়াদের সঙ্গে গুজগুজ কোহলির, দ্বিতীয় ব্যাটের আশায় পাশে রিঙ্কু? যে সব দল পার্টি করে, তারা এখনও IPL জিততে পারেনি- কাদের দিকে আঙুল তুললেন রায়না কীভাবে ইডেনের মন জিতলেন সল্ট, ফিরে দেখুন শেষ বলে অনবদ্য রান আউটের ঝলক IPL 2024: বাহবা দিচ্ছে দুনিয়া, তবুও খুশি হবেন না গুরু যুবরাজ, ভয় অভিষেকের যাদের মাথার উপর ছাদ নেই, লড়াই করেন তাঁরা, আমরা খুব ভালো আছি,হঠাৎ দার্শনিক কোহলি করণকে তুচ্ছ মনে করে সিঙ্গল নিতে রাজি হননি কার্তিক,১ রানে হারের পর প্রশ্নে রণনীতি ইডেনে হেরে উঠেই শাস্তির মুখে RCB ক্যাপ্টেন, বিরাট জরিমানা পঞ্জাব দলনায়ক কারানের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.