বাড়ি > ঘরে বাইরে > ‘দৈব কৃপা’? YES Bank থেকে কিছু দিন আগে ১,৩০০ কোটি তুলেছিল তিরুপতি মন্দির বোর্ড!
YES Bank অ্যাকাউন্ট থেকে ১,৩০০ কোটি টাকা তুলে নিয়েছিল তিরুপতি মন্দির কর্তৃপক্ষ।
YES Bank অ্যাকাউন্ট থেকে ১,৩০০ কোটি টাকা তুলে নিয়েছিল তিরুপতি মন্দির কর্তৃপক্ষ।

‘দৈব কৃপা’? YES Bank থেকে কিছু দিন আগে ১,৩০০ কোটি তুলেছিল তিরুপতি মন্দির বোর্ড!

YES Bank অ্যাকাউন্ট থেকে টাকা তোলার উপরে নিষেধাজ্ঞা জারির আগেই সেখান থেকে ১,৩০০ কোটি টাকা তুলে নিয়েছিল তিরুপতি মন্দির কর্তৃপক্ষ।

একেই বলে, রাখে হরি মারে কে! YES Bank অ্যাকাউন্ট থেকে টাকা তোলার উপরে নিষেধাজ্ঞা জারির আগেই সেখান থেকে ১,৩০০ কোটি টাকা তুলে নিয়েছিল তিরুপতি মন্দির কর্তৃপক্ষ। তাই পরিস্থিতি বদলালেও বিশেষ চাপে পড়েনি দেশের সবচেয়ে বিত্তবান দেবস্থান।

২০১৯ সালের অক্টোবর মাসে YES Bank-এ নিজেদের অ্যাকাউন্ট থেকে ওই টাকা তুলে নিয়েছিল তিরুপতি মন্দির পরিচালক সংগঠন তিরুমালা তিরুপতি দেবস্থানম (টিটিডি)।

সম্প্রতি টিটিডি-এর মুখপাত্র জানিয়েছেন, অক্টোবর মাসে ডিপোজিটের মেয়াদ উত্তীর্ণ হওয়ার পরে টাকা তুলে নেওয়া হয়। তাঁর কথায়, ‘ব্যাঙ্কে ডিুোজিটের উপরে নজর রাখার জন্য আমাদের আধিকারিকরা রয়েছেন। এই নয় যে আমরা রাতারাতি টাকা তুলে নিয়েছি।’

টিটিডি আধিকারিকরা জানিয়েছেন, ব্যাঙ্কে সোনা ও টাকা জমা রাখার বিষয়ে সিদ্ধান্ত নেয় মন্দির পরিচালন বোর্ড। তাদের সিদ্ধান্তেই গত নভেম্বর মাসে বেসরকারি ব্যাঙ্ক থেকে সরিয়ে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে তহবিল গচ্ছিত রাখা হয়।

হিসেব বলছে, ২০১৯ সালের এপ্রিল মাসে বিভিন্ন ব্যাঙ্কে টিটিডি-এর রাখা অর্থের পরিমাণ ১২,০০০ কোটি টাকা ছাড়িয়ে গিয়েছিল। ২০২০-২১ অর্থবর্ষে জমা বাবদ প্রাপ্ত সুদ বাবদ মন্দিরের আয় হতে চলেছে ৭০৬ কোটি টাকা।

গত মাসে মন্দির রক্ষণাবেক্ষণের জন্য ৩,৩০৯ কোটি টাকা বরাদ্দ করে টিটিডি। ভক্তদের দান করা অর্থের উপর প্রাপ্ সুদের পরিমাণ বর্তমানে ১,৩১৩ কোটি টাকা।

বন্ধ করুন