বাংলা নিউজ > ঘরে বাইরে > 'শুধু মমতাই ঠিক ছিলেন', নোট বাতিলের বর্ষ পূর্তিতে কংগ্রেসকে নীরব 'খোঁচা' ডেরেকের
মমতা বন্দ্যোপাধ্যায় (ছবি সৌজন্যে পিটিআই) (PTI)
মমতা বন্দ্যোপাধ্যায় (ছবি সৌজন্যে পিটিআই) (PTI)

'শুধু মমতাই ঠিক ছিলেন', নোট বাতিলের বর্ষ পূর্তিতে কংগ্রেসকে নীরব 'খোঁচা' ডেরেকের

  • নোট বাতিলের সিদ্ধান্তকে 'ভারতের সাধারণ মানুষের উপর আর্থিক বিশৃঙ্খলা এবং বিপর্যয় ঘনিয়ে' আসার সঙ্গে তুলনা করেছিলেন তৃণমূল সুপ্রিমো।

তৃণমূল কংগ্রেসের সাংসদ ডেরেক ও'ব্রায়েন সোমবার বলেন যে শুধুমাত্র বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ই নরেন্দ্র মোদী সরকারের নোট বাতিলের সিদ্ধান্তকে 'ভুল' বলে আখ্যা দিয়েছিলেন। মোদী সরকারের সমস্ত নোট বাতিল করার সিদ্ধান্ত ঘোষণা করার কয়েক ঘন্টা পরে মমতার করা টুইট এদিন তুলে ধরেন ডেরেক। পাঁচ বছর আগে এই দিনে লেখা মমতার টুইট দেখিয়ে তৃণমূল সাংসদ ডেরেক ও'ব্রায়েন দাবি করেন যে 'কেবল তৃণমূল সুপ্রিমো' নোট বাতিল নিয়ে 'সঠিক' ছিলেন।

নোট বাতিলের সিদ্ধান্তকে 'ভারতের সাধারণ মানুষের উপর আর্থিক বিশৃঙ্খলা এবং বিপর্যয় ঘনিয়ে' আসার সঙ্গে তুলনা করেছিলেন তৃণমূল সুপ্রিমো। মমতা বলেছিলেন যে তিনি প্রধানমন্ত্রীর কাছে তিনি জানতে চেয়েছিলেন যে দিনমজুরি করা এক ব্যক্তি সপ্তাহের শেষে তার কষ্টার্জিত বেতন একটি ৫০০ টাকার নোটে পেয়ে থাকতে পারে। পরের দিন থেকে সেই টাকা দিয়ে সে চাল এবং আটার মতো প্রয়োজনীয় জিনিস কিনতে পারবে না।

তিনি আরও বলেছিলেন যে তিনি কালো টাকা এবং দুর্নীতির বিরুদ্ধে এই কঠোর সিদ্ধান্ত নেওয়া হলেও তা সাধারণ মানুষ, ছোট ব্যবসায়ীদের জন্য কষ্টকর হবে। তাই তিনি গভীর ভাবে উদ্বিগ্ন বলেও দাবি করেছিলেন। তৃণমূল সাংসদ ডেরেক একটি ভিডিয়ো শেয়ার করেন। তাতে দেখা যায়, মমতার সাথে ন্যাশনাল কনফারেন্স নেতা ওমর আবদুল্লাহ এবং শিবসেনা এবং তৃণমূলের অন্য সংসদ সদস্যরা ২০১৬ সালের ১৬ নভেম্বর রাষ্ট্রপতি ভবনে গিয়ে মোদী সরকারের পদক্ষেপের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছিলেন।

যেই সময় বিজেপি বিরোধী প্রধান মুখ হিসেবে মমতাকে তুলে ধরার চেষ্টা করছে তৃণমূল সেই সময় নোট বাতিল নিয়ে ডেরেকের এই টুইটের অন্য তাত্পর্য রয়েছে। যেভাবে তিনি এই বিষয়টির উপর জোর দেন যে 'শুধুমাত্র মমতা মোদীর নোট বাতিলের বিষয়ে সঠিক কথা বলেছিলেন।' এই টুইটের মাধ্যমে একাধারে বিজেপি তোপ দাগেন ডেরেক। অপরদিকে কংগ্রেসকেও খোঁচা দিলেন তিনি।

 

বন্ধ করুন