বাংলা নিউজ > ঘরে বাইরে > Snowfall in Sikkim: তুষারপাত, শিলাবৃষ্টিতে ছাঙ্গুতে জনজীবন ব্যাহত, বন্ধ পর্যটকদের ভ্রমণ

Snowfall in Sikkim: তুষারপাত, শিলাবৃষ্টিতে ছাঙ্গুতে জনজীবন ব্যাহত, বন্ধ পর্যটকদের ভ্রমণ

সিকিমে তুষারপাত । ফাইল ছবি

তুষারপাতের জেরে ছাঙ্গুর তাপমাত্রা হিমাঙ্কের নিচে নেমে গিয়েছে। শুক্রবার সেখানকার তাপমাত্রা ছিল মাইনাস ৮ ডিগ্রি সেলসিয়াস। শুধু ছাঙ্গু নয় এর পাশাপাশি শেরথাং, নাথু লাতেও তুষারপাত হয়েছে। সেখানে তাপমাত্রা রয়েছে শূন্য ডিগ্রির নিচে।

গত কয়েকদিন ধরে ভারী তুষারপাত চলছে সিকিমে, তারওপর চলছে বৃষ্টি। এরফলে সিকিমের বহু পর্যটনস্থলে ভয়াবহ পরিস্থিতি তৈরি হয়েছে। এরই মধ্যে শিলাবৃষ্টি সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া দফতর। এই অবস্থায় বিপদ বুঝে শুক্রবার ছাঙ্গুতে পর্যটকদের ভ্রমণ বন্ধ রাখা হয়েছে। এদিকে, সিকিমের পাশাপাশি দার্জিলিং এবং কালিম্পংয়ে পাহাড়ের উঁচু এলাকাতেও তুষারপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন সিকিম কেন্দ্রের আবহাওয়া দফতরের অধিকর্তা গোপীনাথ রাহা। সমস্ত কিছু খতিয়ে দেখার পরে ছাঙ্গুতে পর্যটকদের পারমিট বন্ধ করা হয়।

আরও পড়ুন: বুধবারও বরফ পড়ছে সিকিমে! দার্জিলিঙে কবে ও কোথায় তুষারপাত হবে? জানাল হাওয়া অফিস

তুষারপাতের জেরে ছাঙ্গুর তাপমাত্রা হিমাঙ্কের নিচে নেমে গিয়েছে। শুক্রবার সেখানকার তাপমাত্রা ছিল মাইনাস ৮ ডিগ্রি সেলসিয়াস। শুধু ছাঙ্গু নয় এর পাশাপাশি শেরথাং, নাথু লাতেও তুষারপাত হয়েছে। সেখানে তাপমাত্রা রয়েছে শূন্য ডিগ্রির নিচে। এই দুটি এলাকার তাপমাত্রা ছিল যথাক্রমে মাইনাস ১০ ডিগ্রি এবং মাইনাস ১২ ডিগ্রি সেলসিয়াস। ভারী তুষারপাতের ফলে সেখানে কার্যত রাস্তাঘাট সবকিছু বরফে ঢেকে গিয়েছে। এর ফলে সেখানে জনজীবন ব্যাপকভাবে ব্যহত হয়েছে। সেখানে যে সমস্ত পর্যটকরা রয়েছেন তারা কার্যত রিসোর্টের বাইরে পা রাখতে পারছেন না। আবার লাচুং, লাচেন, নামচি, পকিয়ং এলাকাতেও একই রকম অবস্থা। এদিকে, গ্যাংটকের পাশাপাশি বেশ কিছু জায়গায় শিলাবৃষ্টির ফলে সেখানে জনজীবন ব্যহত হয়েছে। গ্যাংটকের তাপমাত্রা শূন্যের নিচে নামেনি। তবে সকালের দিকে এখানকার তাপমাত্রা ৬ ডিগ্রি সেলসিয়াস থাকলেও বিকেলের দিকে ৪ ডিগ্রিতে নেমে যায়। আবার এর প্রভাবে দার্জিলিংয়ের পাহাড়ি এলাকাতেও বৃষ্টিপাত হয়েছে।

অন্যদিকে, দার্জিলিংয়ে বৃষ্টিপাতের জেরে তাপমাত্রা অনেকটাই নিচে নেমে গিয়েছে। শুক্রবার দার্জিলিংয়ের তাপমাত্রা শূন্য ডিগ্রি থেকে ৩ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ঘোরাফেরা করেছে। তবে কালিম্পংয়ে ১০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল। যদিও মালদহে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫.৩ ডিগ্রি সেলসিয়াস। অন্যদিকে, বালুরঘাটে তাপমাত্রা ছিল ১৩.০৫ ডিগ্রি সেলসিয়াস, জলপাইগুড়িতে ১১.০৫ ডিগ্রি, কোচবিহারে ১১. ০৩ এবং শিলিগুড়িতে তাপমাত্রা ছিল ১৩ ডিগ্রি সেলসিয়াস। 

 

 

ঘরে বাইরে খবর

Latest News

মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত সুইমিং পুলের জলে ডুব দিয়ে কাছের মানুষকে দুহাতে জড়িয়ে শ্রাবন্তী, সামনে এল ছবি… পাখির চোখ T20 বিশ্বকাপ, ২৫মে মার্কিন যুক্তরাষ্ট্র রওনা দেবেন রোহিত, পান্ডিয়ারা Bournemouth vs Luton Town Live Score, Bournemouth 0-0 Luton Town EPL 2023 Royal Challengers Bengaluru বনাম Chennai Super Kings ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা Bournemouth vs Luton Town Live Score, Bournemouth 4-3 Luton Town EPL 2023 বাড়িতে ফ্রিজ নেই? চিন্তা করবেন না, এবার সহজেই পেয়ে যান ঠান্ডা জল হয়ত এটাই শেষ! ধোনি বনাম কোহলি মহারণে জুড়ল ‘অ্যানিম্য়াল’ টুইস্ট, ভিডিয়ো ভাইরাল ‘ভারত বিশ্বের প্রাণবন্ত গণতন্ত্র,’ মোদীর নেতৃত্বের প্রতি কৃতজ্ঞ আমেরিকার

Latest IPL News

মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা হয়ত এটাই শেষ! ধোনি বনাম কোহলি মহারণে জুড়ল ‘অ্যানিম্য়াল’ টুইস্ট, ভিডিয়ো ভাইরাল অন্ধ্র প্রিমিয়র লিগের ইতিহাসে সবথেকে দামি ক্রিকেটার হওয়ার নজির SRH তারকার আমাকে কী করতে হবে, তার উপর সবটা নির্ভর করছে- T20I দলে ফেরা নিয়ে বাস্তববাদী রাহুল স্কুলের মাঠে কচিকাঁচাদের সঙ্গে ক্রিকেটে মাতলেন কামিন্স, করতে হল কিপিংও- ভিডিয়ো সংখ্যাতত্ত্বে বিরাটদের এগিয়ে রাখছেন প্রাক্তন ক্রিকেটার, বলছেন ১৮ মে খুব পয়া ওদের ৫ বছর পরে IPL-এ পেরোলেন ৪০০ রানের গণ্ডি! তাও নিজের খেলায় বিরক্ত রোহিত CSK-র রায়নার বড় ভূমিকা ছিল তাঁর কেরিয়ার গড়ার ক্ষেত্রে, ফাঁস করলেন RCB-র বিরাট কোহলির বিরাট হয়ে ওঠার পিছনে বড় অবদান রয়েছে ধোনির, দাবি সুনীল গাভাসকরের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.