বাংলা নিউজ > ঘরে বাইরে > Snowfall in Sikkim: তুষারপাত, শিলাবৃষ্টিতে ছাঙ্গুতে জনজীবন ব্যাহত, বন্ধ পর্যটকদের ভ্রমণ

Snowfall in Sikkim: তুষারপাত, শিলাবৃষ্টিতে ছাঙ্গুতে জনজীবন ব্যাহত, বন্ধ পর্যটকদের ভ্রমণ

সিকিমে তুষারপাত । ফাইল ছবি

তুষারপাতের জেরে ছাঙ্গুর তাপমাত্রা হিমাঙ্কের নিচে নেমে গিয়েছে। শুক্রবার সেখানকার তাপমাত্রা ছিল মাইনাস ৮ ডিগ্রি সেলসিয়াস। শুধু ছাঙ্গু নয় এর পাশাপাশি শেরথাং, নাথু লাতেও তুষারপাত হয়েছে। সেখানে তাপমাত্রা রয়েছে শূন্য ডিগ্রির নিচে।

গত কয়েকদিন ধরে ভারী তুষারপাত চলছে সিকিমে, তারওপর চলছে বৃষ্টি। এরফলে সিকিমের বহু পর্যটনস্থলে ভয়াবহ পরিস্থিতি তৈরি হয়েছে। এরই মধ্যে শিলাবৃষ্টি সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া দফতর। এই অবস্থায় বিপদ বুঝে শুক্রবার ছাঙ্গুতে পর্যটকদের ভ্রমণ বন্ধ রাখা হয়েছে। এদিকে, সিকিমের পাশাপাশি দার্জিলিং এবং কালিম্পংয়ে পাহাড়ের উঁচু এলাকাতেও তুষারপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন সিকিম কেন্দ্রের আবহাওয়া দফতরের অধিকর্তা গোপীনাথ রাহা। সমস্ত কিছু খতিয়ে দেখার পরে ছাঙ্গুতে পর্যটকদের পারমিট বন্ধ করা হয়।

আরও পড়ুন: বুধবারও বরফ পড়ছে সিকিমে! দার্জিলিঙে কবে ও কোথায় তুষারপাত হবে? জানাল হাওয়া অফিস

তুষারপাতের জেরে ছাঙ্গুর তাপমাত্রা হিমাঙ্কের নিচে নেমে গিয়েছে। শুক্রবার সেখানকার তাপমাত্রা ছিল মাইনাস ৮ ডিগ্রি সেলসিয়াস। শুধু ছাঙ্গু নয় এর পাশাপাশি শেরথাং, নাথু লাতেও তুষারপাত হয়েছে। সেখানে তাপমাত্রা রয়েছে শূন্য ডিগ্রির নিচে। এই দুটি এলাকার তাপমাত্রা ছিল যথাক্রমে মাইনাস ১০ ডিগ্রি এবং মাইনাস ১২ ডিগ্রি সেলসিয়াস। ভারী তুষারপাতের ফলে সেখানে কার্যত রাস্তাঘাট সবকিছু বরফে ঢেকে গিয়েছে। এর ফলে সেখানে জনজীবন ব্যাপকভাবে ব্যহত হয়েছে। সেখানে যে সমস্ত পর্যটকরা রয়েছেন তারা কার্যত রিসোর্টের বাইরে পা রাখতে পারছেন না। আবার লাচুং, লাচেন, নামচি, পকিয়ং এলাকাতেও একই রকম অবস্থা। এদিকে, গ্যাংটকের পাশাপাশি বেশ কিছু জায়গায় শিলাবৃষ্টির ফলে সেখানে জনজীবন ব্যহত হয়েছে। গ্যাংটকের তাপমাত্রা শূন্যের নিচে নামেনি। তবে সকালের দিকে এখানকার তাপমাত্রা ৬ ডিগ্রি সেলসিয়াস থাকলেও বিকেলের দিকে ৪ ডিগ্রিতে নেমে যায়। আবার এর প্রভাবে দার্জিলিংয়ের পাহাড়ি এলাকাতেও বৃষ্টিপাত হয়েছে।

অন্যদিকে, দার্জিলিংয়ে বৃষ্টিপাতের জেরে তাপমাত্রা অনেকটাই নিচে নেমে গিয়েছে। শুক্রবার দার্জিলিংয়ের তাপমাত্রা শূন্য ডিগ্রি থেকে ৩ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ঘোরাফেরা করেছে। তবে কালিম্পংয়ে ১০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল। যদিও মালদহে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫.৩ ডিগ্রি সেলসিয়াস। অন্যদিকে, বালুরঘাটে তাপমাত্রা ছিল ১৩.০৫ ডিগ্রি সেলসিয়াস, জলপাইগুড়িতে ১১.০৫ ডিগ্রি, কোচবিহারে ১১. ০৩ এবং শিলিগুড়িতে তাপমাত্রা ছিল ১৩ ডিগ্রি সেলসিয়াস। 

 

 

ঘরে বাইরে খবর

Latest News

মোদী ৩.০-র বাজেটে করছাড়?পরিকাঠামোয় ছক্কা? কখন, কোথায় নির্মলার ভাষণ লাইভ দেখবেন? ষষ্ঠ বিদেশি নিয়ে মুখ খুললেন কুয়াদ্রাত,ইস্টবেঙ্গল কোচের পাখির চোখ এবার ISL শিরোপা ক্যামেরার সামনেই তিন নম্বর বউয়ের সঙ্গে যৌনতায় মজে আরমান! বর ও সতীনের পাশে পায়েল 'কাউকে জোর করে আটকে…', অর্পিতায় মজে স্নেহাশিস,যন্ত্রণায় কাতর প্রাক্তন স্ত্রী! ভারতকে দ্বিপাক্ষিক T20I সিরিজের কোনও প্রস্তাবই দেওয়া হয়নি- ভোল বদলে দাবি PCB-র শক্তিগড়ে মিলল ছাতা পড়া ল্যাংচা? 'ল্যাংচা হাব' -এর অন্দরে কোন ছবি দেখা গেল? 'বাবারা হার্টথ্রব হয় না?' ৬০০-র মঞ্চে কেন বললেন 'সোহাগ চাঁদ'-র অভিষেক? অভিষেককে নিয়ে মিম বানাতেন 'সোহাগ', আঁতকে উঠলেন চাঁদ, তারপর বললেন.... ৮.৫ লাখ টাকা আয় হলেও কর ; পেনশনে ছাড়- আয়কর নিয়ে বাজেটে কী কী উপহার আসতে পারে? রাত পোহালেই বাজেট ২০২৪-২৫! নির্মলার ভাষণ থেকে কী কী আশা করছে দেশ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.