বাংলা নিউজ > ঘরে বাইরে > Nirmala on Obama: '৬টি মুসলিম দেশে তো বোমা ফেলেছিলেন,' মার্কিন প্রেসিডেন্ট ওবামাকে নিশানা নির্মলার

Nirmala on Obama: '৬টি মুসলিম দেশে তো বোমা ফেলেছিলেন,' মার্কিন প্রেসিডেন্ট ওবামাকে নিশানা নির্মলার

কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন (Photo by Raj K Raj/ Hindustan Times) (Hindustan Times)

Nirmala on Obama, এবার মার্কিন প্রেসিডেন্টের মন্তব্যের সমালোচনায় নির্মলা সীতারামন

আমেরিকায় একটি সাংবাদিক বৈঠকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে ভারতের সংখ্যালঘু মুসলিমদের সম্পর্কে বৈষম্য করা হচ্ছে বলে প্রশ্ন করা হয়েছিল। এনিয়ে তুমুল শোরগোল পড়ে যায়। এবার সেই ইস্যুতে প্রধানমন্ত্রীর পাশে দাঁড়ালেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। সেই সঙ্গেই কংগ্রেস সহ একাধিক বিরোধী দলকেও তিনি একহাত নেন। তারা তথ্য ছাড়াই কথা বলে বলে অভিযোগ তুলেছেন তিনি। এমনকী আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট বারাক ওবামা ভারতীয় মুসলিমদের পরিস্থিতি নিয়েও প্রশ্ন তুলেছিলেন। এবার তা নিয়েও পালটা প্রশ্ন তুললেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী। 

একটি সাংবাদিক বৈঠকে নির্মলা বলেন, খোদ প্রধানমন্ত্রী আমেরিকার ওই সাংবাদিক বৈঠকে বলেছিলেন,  সরকার সবকা সাথ, সবকা বিকাশের কথা বলে। কোনও সম্প্রদায়কে নিয়ে আলাদা করে কোনও বৈষম্য করে না। কিন্তু মানুষ যখন কোনও তর্কে নামে আর কোনও নন ইস্যুকে সামনে নিয়ে আসে তখনই  পালটা বলতেই হয়। 

তিনি বলেন, ভারতের প্রধানমন্ত্রী হিসাবে তাঁকে যে ১৩টি পুরস্কার দেওয়া হয়েছে তার মধ্য়ে ৬টি দিয়েছে মুসলিম প্রধান দেশ।  কোনও তথ্য় ছাড়াই শুধু অপপ্রচারের জন্য নানা কথা বলা হচ্ছে। বিরোধীদের একহাত নিয়ে তিনি বলেন, আসলে ভোটের মাধ্যমে মোদী  ও বিজেপিকে হারাতে পারছে না ওরা। সেকারণে এখনও এসব অপপ্রচার করছে। গত কয়েকটি ভোটে কংগ্রেস এই ভূমিকা নিয়েছিল। 

এদিকে প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতি বারাক ওবামা এর আগে জানিয়েছিলেন, ভারতীয় মুসলিমদের বিষয়টি তিনি মোদীর কাছে তুলবেন। সিএনএনকে দেওয়া সাক্ষাৎকারে তিনি একথা জানিয়েছিলেন। এবার সেই প্রসঙ্গে মোদী বলেন, আমি ব্যথিত। যখন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আমেরিকায় প্রচার করছিলেন মানে তিনি ভারত সম্পর্কে বলছিলেন তখন একজন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বলছেন ভারতের মুসলিমদের নিয়ে। 

কিন্তু যেহেতু সেটা অন্য দেশের ব্যাপারে আমি এনিয়ে নিজেকে নিয়ন্ত্রণ করছি। আমরা আমেরিকার সঙ্গে বন্ধুত্ব চাই। কিন্তু তারপরেও ভারতে ধর্মীয় স্বাধীনতা নিয়ে শুনতে হচ্ছে। একজন প্রাক্তন রাষ্ট্রপতি যার সময়ে অন্তত ৬টি মুসলিম প্রধান দেশে বোমা ফেলা হয়েছিল, প্রায় ২৬,০০০ বোমা ফেলা হয়েছিল সেক্ষেত্রে মানুষ কীভাবে এই সব অভিযোগ মানবেন?

কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন জানিয়েছেন, আসলে মনে হচ্ছে ভারতের পরিবেশকে নষ্ট করার চেষ্টা করা হচ্ছে। কারণ তারা বুঝে গিয়েছেন মোদীর উন্নয়ন নীতির সঙ্গে তারা পেরে উঠবেন না। 

 

 

 

 

 

 

 

 

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

রবিতে ঝড় হবে ৪০ কিমিতে, সোমে বাড়বে বেগ, বুধ পর্যন্ত কোথায় কোথায় বৃষ্টি চলবে? সন্তান হওয়ার পর অবসাদে ভুগছেন ইলিয়ানা! নিজেকে ঠিক রাখতে কী করছেন? 'শীঘ্রই শুরু করছি...' গানের পর এবার নাচের স্কুল খুলছেন ইমন! বিজেপির ১৯৫ জন প্রার্থীর মধ্যে একমাত্র মুসলিম আবদুল সালাম! লড়ছেন কোন কেন্দ্রে? সিলেবাসের বাইরের অঙ্কের প্রশ্ন? প্রমাণ করতে পারলে ২৫ নম্বর, আশ্বাস ওই রাজ্যে জন্মদিন কাটতে না কাটতেই প্রেমে পড়লেন সৌমিতৃষা? কাকে মন দিয়ে বসলেন 'মিঠাই'? ব্যর্থ মন্ধানার দলের ব্যাটিং, RCB-কে ৭ উইকেটে হারিয়ে শীর্ষে উঠে এল হরমনহীন MI লোকসভা নির্বাচনে এবার BJP-র তুরুপের তাস ভোজপুরি অভিনেতারা! প্রার্থী হলেন কোন ৪জন কেন্দ্রীয় মন্ত্রীকে সরিয়ে টিকিট নবাগতা বাঁশুরিকে! BJPর প্রার্থী তালিকায় বহু চমক বিনা যুদ্ধে তৃণমূলকে উপহার, বিজেপির প্রার্থী তালিকা দেখে আর কী লিখলেন দেবাংশু?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.