বাংলা নিউজ > ঘরে বাইরে > UP CM Yogi Adityanath: পাক অধিকৃত কাশ্মীরের মানুষরাও ভারতে যোগ দিতে চাইছেন, দাবি যোগী আদিত্যনাথের

UP CM Yogi Adityanath: পাক অধিকৃত কাশ্মীরের মানুষরাও ভারতে যোগ দিতে চাইছেন, দাবি যোগী আদিত্যনাথের

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (PTI Photo) (PTI)

যোগী আদিত্যনাথ জানিয়েছেন, ভারতের প্রধানমন্ত্রী ৮০ কোটি মানুষকে বিনা পয়সায় রেশন দিচ্ছেন, আর পাশের দেশ দুবেলা খাবার জোগাড়় করতেই হিমসিম খাচ্ছে।

পাক অধিকৃত কাশ্মীরের লোকজনও ভারতে ফিরতে চাইছেন। মঙ্গলবার একথা জানালেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রশংসায় পঞ্চমুখ। তাঁর মতে গোটা বিশ্বের কাছে দেশের পরিচয়ই বদলে দিয়েছেন প্রধানমন্ত্রী। 

আম্বেদকরনগরে প্রায় ১২১২ কোটি টাকার ২৩৩৯টি উন্নয়ন প্রকল্পের সূচনা করেন তিনি। সেই অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে যোগী আদিত্যনাথ জানিয়েছেন, আজ ভারতের আইনেই কাশ্মীরকে শাসন করা হচ্ছে। একটা নতুন শান্তি আর উন্নয়নের ধারায় এগিয়ে চলেছে কাশ্মীর।  এখন পাক অধিকৃত কাশ্মীরকেও ভারতে আনার দাবি উঠছে। সেখানকার বাসিন্দারা নিজেরাও চাইছেন ভারতের মধ্যে চলে আসতে। কেউই আর পাকিস্তানে থাকতে চাইছেন না। দাবি যোগী আদিত্যনাথের। 

সেই সঙ্গেই যোগী আদিত্যনাথ জানিয়েছেন, সমস্ত প্রশংসা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রাপ্য। ভারতের ইতিহাসে এই ৯ বছরের মোদী জমানা একেবারেই অন্যরকম। তিনি জানিয়েছেন, কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপের কথা কেউ ভাবতেই পারতেন না। কিন্তু প্রধানমন্ত্রী এটাই বাস্তবে সম্ভব করেছেন। ভারতের উন্নয়নের পরিকাঠামো, অভ্যন্তরীন ও বাইরের পরিকাঠামোকে উন্নতি করা, সাধারণ মানুষ, গরিব মানুষ সহ সকলের উন্নতির জন্য় এগিয়ে এসেছে মোদী সরকার। অত্যন্ত দায়িত্বের সঙ্গে সবটা করা হচ্ছে। জানিয়েছেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। 

তাঁর মতে, আজ গোটা বিশ্বের দেশগুলি সংকটের সময় ভারতের খোঁজ করে, বদলে গিয়েছে ভারত, আর সংকটমোচক হিসাবে এসেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

অনুপ্রবেশ রুখতে কীভাবে কার্যকরী ব্যবস্থা নেওয়া হয়েছে তা নিয়েও জানিয়েছেন যোগী আদিত্যনাথ। তিনি জানিয়েছেন,  যদি এরপরেও কেউ এর সাহস  দেখাতে চায় তবে ভারত আজ এয়ার স্ট্রাইক করতেও পিছুপা হয় না। এমনকী শত্রুঘাঁটিতে গিয়ে সার্জিকাল স্ট্রাইক করে আসে ভারত। 

তিনি জানিয়েছেন, ৯ বছর আগেও সন্ত্রাসবাদ. জঙ্গিবাদ, মাওবাদী, নকশাল সব ছিল। ১১৫টি জেলায় ছড়়িয়ে ছিল তারা। আর এখন সেটাই কমে গিয়ে ৩-৪টি জেলায় সীমাবদ্ধ হয়ে গিয়েছে। তিনি জানিয়েছেন, নকশালবাদ আর মাওবাদকে দেশ থেকে মুছে যাচ্ছে। রাম রাজ্যের প্রতিষ্ঠা হবে এর মাধ্যমে।  সেই সঙ্গে কীভাবে ভারতের উন্নতির ব্যপক উন্নতি হচ্ছে, বিশ্বের একাধিক শক্তিধর দেশের সঙ্গে অর্থনীতিতে পাল্লা দিচ্ছে ভারত সেকথাও উল্লেখ করেন তিনি। 

পাকিস্তানকে নিশানা করে তিনি বলেন, ভারতের প্রধানমন্ত্রী ৮০ কোটি মানুষকে বিনা পয়সায় রেশন দিচ্ছেন, আর পাশের দেশ দুবেলা খাবার জোগাড়় করতেই হিমসিম খাচ্ছে। 

ঘরে বাইরে খবর

Latest News

IPL 2008-এ বেস প্রাইসে কুম্বলেকে কীভাবে কিনেছিল RCB? নিজেই সেই গল্প শোনালেন অনিল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল IPL 2024 Points Table: GT-কে হারিয়ে এক লাফে ছয়ে উঠল DC, পতন হল শুভমনদের ভাটপাড়ায় উদ্ধার তাজা বোমা, নিষ্ক্রিয় করল পুলিশ, একে অপরকে নিশানা পার্থ-অর্জুনের ‘‌এক বছর, এক প্রধানমন্ত্রী ফর্মুলা বানাচ্ছে ইন্ডিয়া জোট’‌, আশঙ্কা প্রকাশ মোদীর বিদ্যুৎ বাঁচাতে হাঁসফাঁস গরমে কত ডিগ্রিতে রাখতে হবে এসি? পরামর্শ দিলেন মমতা লন্ডন-আবু ধাবি নয়, অনন্ত-রাধিকার বিবাহ বাসর বসবে অন্য এক রূপকথার শহরে! ইংরেজিতে দুর্বল হওয়ায় ভালো পরীক্ষা দিতে পারেননি, আত্মঘাতী মেডিক্যালের ছাত্রী এক ভারতীয় ক্রিকেটারের সঙ্গে নাকি প্রেম করছেন,সচিনের কোলের মেয়েটিতে চিনতে পারলেন লোকসভা ভোট কোন রাজ্যে কটা আসন পাবে বিজেপি? গুণে গুণে বলে দিলেন মমতা

Latest IPL News

IPL 2008-এ বেস প্রাইসে কুম্বলেকে কীভাবে কিনেছিল RCB? নিজেই সেই গল্প শোনালেন অনিল শেষ বলের রুদ্ধশ্বাস ম্যাচ, লড়াই করেও জিতল না GT, ৪ রানে জিতে অক্সিজেন পেল DC রোনাল্ডো নাকি রোটিডালদো! শুভমনের ফুটবল স্কিল দেখে বাজে ভাবে কটাক্ষ করলেন ইশান ভক্তের ফোন ক্যাচ ধরলেন, সেলফি তোলার আব্দার মিটিয়ে মাঠের বাইরে হিরো আকাশ আম্বানি আইপিএলে লিগ টেবিলের শীর্ষে রাজস্থান, সাফল্যের রসায়ন দলগত সংহতি গত দু'বারের সফল দল GT-র এবার কেমন পারফরমেন্স? অধিনায়ক শুভমন গিল পাশ না ফেল ? এই জন্য ম্যাচটা হাতের বাইরে চলে যায়- হারের জন্য কোন কারণ দেখালেন রুতুরাজ বিশ্ব ক্রিকেটের সেরা ঘরোয়া T20 টুর্নামেন্ট নিঃসন্দেহে আইপিএল:- রিকি পন্টিং 'MS ফিনিশেশ অফ ইন স্টাইল', ধোনিদের হারের ক্ষতে নুন দিল LSG? ভিডিয়ো: দৌড়ে গিয়ে জড়িয়ে ধরলেন লারাকে! যশস্বীর জীবনের অবিস্মরণীয় মুহূর্ত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.