বাংলা নিউজ > ঘরে বাইরে > Vande Bharat Food Quality: রসগোল্লা না ছোলা! বন্দে ভারতের খাবারের ছবি নিয়ে হাসির রোল

Vande Bharat Food Quality: রসগোল্লা না ছোলা! বন্দে ভারতের খাবারের ছবি নিয়ে হাসির রোল

ভাইরাল ছবিটিতে অ্যালুমিনিয়ামের পাত্রে ছোলার তরকারি দেখানো হয়েছে। (Twitter Grab)

Vande Bharat Food Quality: প্রিমিয়াম ট্রেন বন্দে ভারত-এর ক্যাটারিং পরিষেবা যাত্রীদের পরিবেশন করা নিম্নমানের খাবারের জন্য ব্যাপক সমালোচনার সম্মুখীন হয়েছে।

মরা আরশোলার পর এবার তেল-মশলা ছাড়া নিম্ন মানের খাবার, বন্দে-ভারত এক্সপ্রেস ট্রেনের খাবার আবারও খবরে। সোশ্যাল মিডিয়ায় বন্দে ভারতে পরিবেশিত খাবারের একটি ছবি শেয়ার করে রীতিমত বিস্ফোরক মন্তব্য করেছেন এক যাত্রী। ব্যঙ্গাত্মকভাবে এটিকে স্বাস্থ্যকর খাবার বলে লিখে, ভারতের কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবকেই সরাসরি ট্যাগ করেছিলেন তিনি। এই মুহূর্তে সেই ছবি তুমুল ভাইরালও হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়।

ওই ব্যক্তি পোস্টে লিখেছেন, 'ধন্যবাদ @AshwiniVaishnaw জি। বন্দে ভারত ট্রেনে তেল ও মরিচ মশলা ছাড়া স্বাস্থ্যকর খাবার দেওয়ার জন্য।' ভাইরাল ছবিটিতে অ্যালুমিনিয়ামের পাত্রে ছোলার তরকারি দেখানো হয়েছে।

বলা বাহুল্য, এই ছবিটি শেয়ার হওয়ার কয়েক সেকেন্ডের মধ্যেই সোশ্যাল মিডিয়ার আলোচনায় চলে আসে এটি। এখনও পর্যন্ত ২.২ মিলিয়ন ভিউর পাশাপাশি, অনেকেই পোস্টটিতে প্রচুর মন্তব্য করেছেন। একজন জিজ্ঞেস করেছেন, 'এটা কী? পানিপুরির জলে ছোলা সেদ্ধ করা হয়েছে নাকি।' আর এক জন ব্যবহারকারী বলেছেন, 'প্রথমে ভেবেছিলাম রসগোল্লা, তারপর জুম করে দেখলাম এটা ছোলে।' একজন তৃতীয় ব্যক্তি লিখেছেন, 'এক মুহূর্তের জন্য আমি ভেবেছিলাম এটি অসুস্থ রোগীর খাবার।'

উল্লেখ্য, বন্দে ভারত ট্রেনের সাফল্যের কারণে, বন্দে ভারত স্লিপারও শীঘ্রই চালু করা হবে। এ নিয়ে দ্রুত গতিতে কাজ চলছে। যেহেতু বিদ্যমান বন্দে ভারত এক্সপ্রেস যাত্রীদের কাছ থেকে ভাল সাড়া পাচ্ছে, তাই এই ট্রেনটি আরও কিছু রুটে যাত্রীদের জন্য পরিষেবা দেবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। একইভাবে, এখন ভারতীয় রেল বন্দে ভারত ট্রেন রপ্তানি নিয়ে কাজ করছে। শাসক নেতারাও বন্দে ভারত ট্রেনের অনেক প্রশংসা করেছেন। বুলেট ট্রেনের আদলে এই ট্রেন চালু হয়েছে বলেও বলা হয়। কিন্তু খাবার নিয়ে মাঝে মাঝেই প্রশ্ন ওঠে। এদিনও তার অন্যথা হল না। নিন্দা সমালোচনা হলেও অনেকেই কিন্তু এই দ্রুতগতির ট্রেনের ভালোদিকটিও তুলে ধরেছেন কমেন্টে।

মন্তব্যে রেলওয়ের উন্নয়নের জন্য সরকারের প্রশংসাও করেছেন কেউ কেউ। আবার কেউ কেউ দাবি করেছেন যে ট্রেনগুলিতে পরিষেবার মান উল্লেখযোগ্যভাবে উন্নত হয়েছে। একজন লিখেছেন, 'কখনও কখনও খারাপ জিনিস বা খারাপ অভিজ্ঞতা হয় ঠিকই.. আমি বহু বছর ধরে ট্রেনে ভ্রমণ করছি এবং এখন আমি আগের চেয়ে বেশি পরিষ্কার-পরিচ্ছন্নতা এবং ভাল খাবার পাই।'

যদিও প্রিমিয়াম ট্রেনে IRCTC-র খাবারের মান নিয়ে রিপোর্ট করার ঘটনা এই প্রথম নয়। কয়েক সপ্তাহ আগে, রানি কমলাপতি থেকে জবলপুরের এক যাত্রী অভিযোগ করেছিলেন যে রেলের খাবারে একটি মৃত তেলাপোকা দেখে তিনি আতঙ্কিত হয়েছিলেন। জবলপুর রেলওয়ে স্টেশনে নামার পর যাত্রী পশ্চিম মধ্য রেলওয়েতে একটি অফিসিয়াল অভিযোগও দায়ের করেছিলেন। জবাবে, IRCTC অভিযোগকারীর কাছে ক্ষমা চেয়ে জানিয়েছিল যে তারা দায়ী পরিষেবা প্রদানকারীর উপর জরিমানা আরোপ করেছে।

 

ঘরে বাইরে খবর

Latest News

'কোটি টাকা খরচ করার দরকার নেই...', সুন্দরী হওয়ার কোন টিপস দিলেন রবিনা? 'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস নিশীথের গ্রামে মহিলাদের বিক্ষোভের মুখে উদয়ন, পুলিশ পাহারায় ছাড়লেন ভেটাগুড়ি 'তোমাকে ছুঁতে পাওয়াটাই…', এমন কমেন্টে কী উত্তর দিলেন কাঞ্চনের প্রাক্তন পিঙ্কি পুরনো আয়কর কাঠামোয় লোকসান হচ্ছে না তো? নয়া স্ল্যাবে কত টাকা দিতে হবে! রইল হিসাব রাজনৈতিক হিংসার জন্য দায়ী অনুপ্রবেশ ও জনবিন্যাসের পরিবর্তন: শংকর ঘোষ ‘সবুজ ছাড়া গতি নেই’, কদিন আগে জয়কে ‘পজেসিভ’ বলেন লোপামুদ্রা, এখন মুখে ভোট-কথা? স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন সংঘী বলে কটাক্ষ করে লোকজন, JNUকে ব়্যাঙ্কিং-এর শীর্ষে তো আমি নিয়ে গেলাম-উপাচার্য বিটকয়েন কেলেঙ্কারিতে নাম জড়িয়েছে রাজের, বিতর্ক উসকাতে কী লিখলেন শিল্পার বর?

Latest IPL News

'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন পরের আইপিএলেও খেলবেন ধোনি? রায়নার উত্তর নিয়ে জল্পনা - ভিডিয়ো IPL 2024: LSG vs CSK ম্যাচের আগে ধোনির প্রসঙ্গে অতীতের কোন কথা বললেন রাহুল? মুম্বইয়ের সংসারে অবশেষে মিলে সুর মেরা তুমহারা, রোহিতের আলিঙ্গন হার্দিককে ছেলে অন্ত প্রাণ বাবা!ছেলেকে উদ্দেশ্য করেই সোশ্যাল মিডিয়াতে বার্তা শিখর ধাওয়ানের T20 WC 2024-এর আগে কি সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবেন সূর্যকুমার! কী বললেন ‘SKY’? ‘স্বপ্ন সত্যি হয়েছে’, বুমরাহকে সুইপ শটে ছয় মেরে বলছেন আশুতোষ- ভিডিয়ো T20 ফর্ম্যাটে বল করাটা বেশ কঠিন- IPL-এ আগুন ঝরানোর পরেও স্বীকারোক্তি বুমরাহের লখনউয়ের অধিনায়ক, তবুও মন পড়ে বেঙ্গালুরুতে, জানালেন সুপ্ত ইচ্ছার কথা, ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.