বাংলা নিউজ > ঘরে বাইরে > VC on RSS: ‘আরএসএসের সঙ্গে যুক্ত থাকতে পেরে গর্বিত’, হিন্দুত্বের ধ্বজা ওড়ালেন JNU উপাচার্য

VC on RSS: ‘আরএসএসের সঙ্গে যুক্ত থাকতে পেরে গর্বিত’, হিন্দুত্বের ধ্বজা ওড়ালেন JNU উপাচার্য

জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের উপাচার্য শান্তিশ্রী পণ্ডিত, আরএসএস প্রধান মোহন ভাগবত। (KALPESH NUKTE/ HT PHOTO) (HT_PRINT)

বই প্রকাশ অনুষ্ঠানে উপাচার্য জানিয়েছেন, আমি হিন্দু হিসাবে গর্ব বোধ করছি। সঙ্ঘ পরিবারের সঙ্গে থাকতে পেরেও গর্ব বোধ করছি। বামেদের মতবাদকে হঠাতে এটা দরকার।

নাদিম ইনামদার

জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের উপাচার্য শান্তিশ্রী পণ্ডিত। রবিবার তিনি জানিয়েছেন, হিন্দু হিসাবে নিজে গর্ববোধ করি। আরএসএসের সঙ্গে রয়েছি এতেও গর্ববোধ হয়। কারণ অতি বামেদের বিরুদ্ধে লড়তে গেলে এটা দরকার।

একটি বইয়ের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি ছিলেন। সেই মঞ্চে আরএসএস প্রধান মোহন ভাগবতও ছিলেন। এই বইয়ের মুখবন্ধ লিখেছেন ভিসি নিজেই। অভিজিৎ যোগ বইয়ের লেখক। বইয়ের নাম, জাগালা পোখরনারি দাবি ওয়ালাই।

সেই বই প্রকাশ অনুষ্ঠানে তিনি জানিয়েছেন, আমি হিন্দু হিসাবে গর্ব বোধ করছি। সঙ্ঘ পরিবারের সঙ্গে থাকতে পেরেও গর্ব বোধ করছি। বামেদের মতবাদকে হঠাতে এটা দরকার।

সাবিত্রীবাই ফুলে পুনে বিশ্ববিদ্যালয়ে তাঁকে কীভাবে ঝামেলায় পড়তে হয়েছিল সেকথা জানিয়েছেন তিনি। তিনি বলেন, নানা সমস্যার মধ্যেও আমি মুখোমুখি হয়েছিলাম। আমি বলতে পারি জেএনইউর থেকেও বেশি বাম মনোভাবাপন্ন ছেলে মেয়েরা রয়েছে পুনে বিশ্ববিদ্যালয়ে। পুনেতে এটা বাইরে থেকে বোঝা যায় না।

এর আগে তিনি পুনেতে রাষ্ট্রবিজ্ঞানের অধ্যাপিকা ছিলেন। পরে তিনি প্রথম জেএনইউর মহিলা ভিসি হন।

তিনি ছোটবেলার কথা স্মরণ করেন। তিনি বলেন, আমি আরএসএসের কাছ থেকে মূল্যবোধ শিখেছিলাম। আমি সঙ্ঘের মানুষ বলতে গর্ববোধ করি। আমি হিন্দু বলতেও গর্ব বোধ করি। আমি এনিয়ে কোনও দ্বিধা করি না।

বামেদের বিরুদ্ধে লড়তে গেলে এটা দরকার বলেও তিনি উল্লেখ করেন। পাশাপাশি তিনি সুপ্রিম কোর্ট প্রসঙ্গে বলেন, তিস্তা শীতলাবাদকে জামিন দেওয়ার জন্য শনিবারও আদালত খোলা হল।

আর মোহন ভাগবতের মতে, বামেরা খালি নানারকম দ্বিধা দ্বন্দ্ব ছড়িয়েছে, অশান্তি ছড়িয়েছে দেশের মধ্য়ে। তাঁর মতে বামেদের মতবাদ কিছুই নয়, ওটা একটা ধাঁধার মতো। 

মোহন ভাগবত বলেন, শত্রুরা ফাঁদ পেতেছে। আমাদের তার মধ্যে দিয়েই যেতে হবে। কারণ অন্য কোনও পথ নেই। এই যে বাম ও ডানপন্থী ধারনা সেটা এখানকার নয়। এটা বিদেশ থেকে আনা হয়েছিল। তাঁর মতে, বামেরা নিজেদের ভগবান ভাবে। তারা অন্যকে দাবিয়ে রাখতে চায়। তারা অবৈজ্ঞানিক। অর্ধসত্যের ভিত্তিতে তারা ফাঁদ তৈরি করেছে। 

লেখক অভিজিৎ যোগ, বাম আদর্শ সম্পর্কে সকলকে সতর্ক করে দেন। ফ্যাসিবাদ ও নাৎসিবাদের সঙ্গে বামেদের যোগ আছে বলেও তিনি উল্লেখ করেন। 

 

ঘরে বাইরে খবর

Latest News

'ইন্ডিয়া জোটের এত খুশির কি আছে? বাংলায় তো…' ভোটের ফল নিয়ে লিখলেন অমিত মালব্য England Women বনাম New Zealand Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? বিয়েতে আসেননি, আম্বানি পুত্রের আর্শীবাদে হাজির মোদী, ভাইরাল হল ভিডিয়ো জমে গেল আশীর্বাদের আসর, আলিয়া-জাহ্নবীদের নতুন লুকে কুপোকাত নেটপাড়া ৬০ বছর পরে বিশ্বের জনসংখ্য়া কত থাকবে? বেশি দিন বাঁচবে মানুষ, চমকে দেওয়া Report IND vs PAK, WCL 2024 Final Live: ভারতের সামনে ১৫৭ রানের লক্ষ্য রাখল পাকিস্তান ২৬ বছর পরে মায়ের জেতা উইলম্বডনই চ্যাম্পিয়ন বারবোরা, ২০১৭-তে ক্যানসারে মারা যান অনন্তের বিয়েতে এসে হতবাক ইনফ্লুয়েন্সার জুলিয়া, করে ফেললেন ছোট্ট একটি ভিডিয়ো আদিত্য অতীত! অনন্তের বিয়েতে কার বাহুলগ্না অনন্যা? নতুন প্রেমের গুঞ্জন তুঙ্গে জঙ্গল রক্ষা করতেন তিনি, সেই বনরক্ষীকে শেষ করে দিল বুনো হাতি

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.