বাংলা নিউজ > ঘরে বাইরে > ZEE layoffs:জি-তে ছাঁটাইয়ের খাঁড়া! খরচ কমাতে ১৫ শতাংশ কর্মী ছেঁটে ফেলছেন CEO পুনিত গোয়েঙ্কা

ZEE layoffs:জি-তে ছাঁটাইয়ের খাঁড়া! খরচ কমাতে ১৫ শতাংশ কর্মী ছেঁটে ফেলছেন CEO পুনিত গোয়েঙ্কা

জিতে কর্মশক্তির ১৫ শতাংশ ছেঁটে ফেলছেন CEO পুনিত গোয়েঙ্কা। REUTERS/Francis Mascarenhas/File Photo/File Photo (REUTERS)

সংস্থার তরফে জানানো হয়েছে সিইও পুনিত গোয়েঙ্কা এবার তুলনামূলক ছোট কলেবরের টিম নিয়ে আগামীর পথে এগোনোর কথা ভাবছেন।

 

 

এবার জি এন্টারটেনমেন্ট এন্টারপ্রাইসে ছাঁটাইয়ের খাঁড়া ঝুলছে কর্মীদের ওপর। সংস্থার সিইও এবং এমডি পুতিন গোয়েঙ্কা সংস্থার কর্মশক্তির ১৫ শতাংশ কম করতে উদ্যোগ নিয়েছেন। এবিষয়ে প্রক্রিয়াও শুরু হয়ে গিয়েছ সংস্থায়। জানা গিয়েছে, খরচ কমাতেই এই উদ্যোগ। জি এন্টারটেনমেন্ট এ্টারপ্রাইসের তরফে জানানো হয়েছে, সিইও পুনিত গোয়েঙ্কা এবার তুলনামূলক ছোট কলেবরের টিম নিয়ে আগামীর পথে এগোনোর কথা ভাবছেন। এদিক থেকে, সংস্থা মনে করছে, তাদের ডিজিটাল, মুভিস ও মিউজিক সেকশনই ব্যবসার কেন্দ্রস্থল।

সংস্থার তরফে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ‘সামগ্রিক কৌশলী উদ্যোগে এমডি ও সিইও উদ্যোগ নিয়েছেন কর্মশক্তিকে আরও বেশি যৌক্তিক করার। যা ভবিষ্যতের জন্য নির্ধারিত লক্ষ্যগুলির উপর তীক্ষ্ণভাবে ফোকাস করে এমন একটি সুবিন্যস্ত দলে পৌঁছানোর জন্য সংস্থা কর্মী ছাঁটাই করবে।’ সংস্থার সাফ বার্তা, পারফরম্যান্স ও লাভ এই দুই দিকে তাকিয়ে কর্মী ছাঁটাইয়ের পথে হাঁটবে জি। ফলে সেদিক থেকে কৌশলগতভাবে কোনদিকে এগোতে হবে, তা নিয়ে কৌশল ঠাওরাচ্ছে সংস্থা। এছাড়াও সংস্থার বিভিন্ন ক্ষেত্রে কর্মরত বহু ব্যক্তিত্বের পদোন্নতির ক্ষেত্রেও পথ প্রশস্ত করছে জি। পদোন্নতির পর ওই যোগ্য কর্মীদের আরও বেশি দায়িত্ব অর্পণের কথা ভাবছে জি। যাতে জি এন্টারটেনমেন্টের সমস্ত টিমগুলি আরও সংঘবদ্ধভাবে একসঙ্গে চলতে পারে, সেই রাস্তা প্রশস্ত করতে কৌশল তৈরি করা হচ্ছে বলেও জানানো হয়েছে। পুতিন গোয়েঙ্কা নিজে বলেছেন, ‘আমরা নিশ্চিত করব যে আমরা মূল বৃদ্ধির চালক হিসাবে কর্মক্ষমতা এবং লাভের উপর একটি তীক্ষ্ণ ফোকাস বজায় রাখব এবং বোর্ডের কাছে প্রস্তাবিত কাঠামো এই মূল চিন্তার সাথে সঙ্গতিপূর্ণ।’ সংস্থায় উৎপাদনশীলতা বাড়ানোর ওপর তিনি জোর দিয়েছেন।

(Rajnath on Pakistan: ‘পাকিস্তান মে ঘুসকে মারেঙ্গে’- পাক মাটিতে ২০ জনের হত্যা নিয়ে প্রশ্ন যেতেই সাফ জবাব রাজনাথের )

(Hardik Pandya at Somnath Temple Video: MIতে তাঁর ক্যাপ্টেন্সি নিয়ে চর্চার মাঝে সোমনাথ মন্দিরে হার্দিক, দিলেন পুজো

এদিকে, এপ্রিলে অ্যাপ্রাইজালের মাসে আরও বেশ কিছু সংস্থা থেকে আসছে ছাঁটাইয়ের খবর। বিশ্বের তাবড় সংস্থা অ্যাপেল থেকে ৬০০ কর্মী ছাঁটাইয়ের ঘোষণা করা হয়েছে। সংস্থা গাড়ি ও স্মার্টওয়াচ ডিসপ্লে বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে। সংস্থা বলছে, গাড়ি ও স্মার্ট ওয়াচ ডিসপ্লে  সংক্রান্ত ব্যবসা বন্ধ করার জন্যই  এই বিপুল সংখ্যক কর্মীকে তাঁরা ছেঁটে ফেলছেন। ক্যালিফোর্নিয়ায় অ্যাপেলের মূল কার্যালয় সান্তা ক্লারায় ৩৭১ জন কর্মী ছাঁটাই করা হয়েছে বলে জানা গিয়েছে।  

 

 

 

 

 

 

 

 

 

ঘরে বাইরে খবর

Latest News

বাংলায় এল শহিদ ব্রিজেশের কফিনবন্দি দেহ! মা বলছেন, 'আরও এক পুত্র থাকলেও…' এক রাতের ভাড়া ২ লক্ষ ৮০ হাজার টাকা! সোহিনী-শোভনের বিয়ের ভেন্যু ঘুরে দেখুন ট্রাম্পকে হত্যার ছক ছিল ইরানের! গুলি চালনার কিছু দিন আগেই খবর পান US গোয়েন্দারা মাদক খাইয়ে পরিচারিকাকে ধর্ষণ করতেন আরমান? সবই জানতেন পায়েল! ভাইরাল FIR কপি কর্মস্থলে যখন শ্লীলতাহানি করা হয়…'নিয়োগকর্তা' রাজ্যপালকে নিশানা করলেন কল্যাণ T20 ক্যাপ্টেন্সির দৌড়ে ২ কেউকেটার ভোট সূর্যর দিকে, তাই কোণঠাসা হার্দিক- রিপোর্ট England Women বনাম New Zealand Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? হাতে কাজ ছিল না,আত্মহত্যা করতে চান ক্যাটরিনার শ্বশুর! বাবার কষ্টে চোখ ভিজল ভিকির সমালোচনার মাঝে কর্ণাটকে আপাতত স্থগিত বেসরকারি চাকরির জন্য স্থানীয়দের ‘কোটা’ বিল নতুন ফৌজদারি আইন পর্যালোচনা করবে মমতার সরকার, তৈরি হল সাত সদস্যের কমিটি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.