বাংলা নিউজ > ছবিঘর > ভারত নিয়ে আবেগে ভাসলেন গুগলের সুন্দর পিচাই

ভারত নিয়ে আবেগে ভাসলেন গুগলের সুন্দর পিচাই

  • এদিনের সাক্ষাত্কারে গুগলের বিভিন্ন পরিকল্পনা, প্রযুক্তি থেকে শুরু করে নিজের অতীত, সংস্কৃতির সঙ্গে যোগ নিয়ে আলোচনা করেন গুগলের সিইও।
কর্মসূত্রে দেশের বাইরে থাকি। কিন্তু এখনও আমার অস্তিত্বের একটা বড় অংশ। বিবিসিকে দেওয়া সাক্ষাত্কারে এমনটাই বললেন গুগলের সিইও সুন্দর পিচাই। ফাইল ছবি : টুইটার  (Twitter)
1/5কর্মসূত্রে দেশের বাইরে থাকি। কিন্তু এখনও আমার অস্তিত্বের একটা বড় অংশ। বিবিসিকে দেওয়া সাক্ষাত্কারে এমনটাই বললেন গুগলের সিইও সুন্দর পিচাই। ফাইল ছবি : টুইটার  (Twitter)
তামিলনাড়ুতে বড় হওয়া সুন্দর পিচাই জানালেন, 'এখন আমি মার্কিন যুক্তরাষ্ট্রের নাগরিক। কিন্তু আমার অন্তরের গভীরে ভারত।' ফাইল ছবি : রয়টার্স  (REUTERS)
2/5তামিলনাড়ুতে বড় হওয়া সুন্দর পিচাই জানালেন, 'এখন আমি মার্কিন যুক্তরাষ্ট্রের নাগরিক। কিন্তু আমার অন্তরের গভীরে ভারত।' ফাইল ছবি : রয়টার্স  (REUTERS)
এদিনের সাক্ষাত্কারে গুগলের বিভিন্ন পরিকল্পনা, প্রযুক্তি থেকে শুরু করে নিজের অতীত, সংস্কৃতির সঙ্গে যোগ নিয়ে আলোচনা করেন ৪৯ বছর বয়সী সুন্দর পিচাই। ফাইল ছবি : রয়টার্স (via REUTERS)
3/5এদিনের সাক্ষাত্কারে গুগলের বিভিন্ন পরিকল্পনা, প্রযুক্তি থেকে শুরু করে নিজের অতীত, সংস্কৃতির সঙ্গে যোগ নিয়ে আলোচনা করেন ৪৯ বছর বয়সী সুন্দর পিচাই। ফাইল ছবি : রয়টার্স (via REUTERS)
রোজকার জীবনে আপনার প্রযুক্তি সম্মন্ধীয় কোন অভ্যাস আছে? প্রশ্নের উত্তরে সুন্দর বলেন, 'আমি পাসওয়ার্ডের ক্ষেত্রে সবসময়ে টু-ফ্যাক্টর অথেন্টিকেশান মেনে চলি। সবারই সেটা করা উচিত্। তাছাড়া নতুন নতুন প্রযুক্তি যাচাই করে দেখতে বারবার স্মার্টফোন বদলাতে থাকি।' ফাইল ছবি : মিন্ট (MINT_PRINT)
4/5রোজকার জীবনে আপনার প্রযুক্তি সম্মন্ধীয় কোন অভ্যাস আছে? প্রশ্নের উত্তরে সুন্দর বলেন, 'আমি পাসওয়ার্ডের ক্ষেত্রে সবসময়ে টু-ফ্যাক্টর অথেন্টিকেশান মেনে চলি। সবারই সেটা করা উচিত্। তাছাড়া নতুন নতুন প্রযুক্তি যাচাই করে দেখতে বারবার স্মার্টফোন বদলাতে থাকি।' ফাইল ছবি : মিন্ট (MINT_PRINT)
এদিন আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স-কে (AI) মানবসভ্যতার অন্যতম বড় আবিষ্কার বলে অভিহিত করেন সুন্দর পিচাই। তিনি বলেন, 'আগুন, বিদ্যুতের ব্যবহার, ইন্টারনেট আবিষ্কার হিসাবে যেমন, এআই-ও তেমন। বরং এআই-কে আরও বৃহত্ বলা যেতে পারে।' ফাইল ছবি : মিন্ট (MINT_PRINT)
5/5এদিন আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স-কে (AI) মানবসভ্যতার অন্যতম বড় আবিষ্কার বলে অভিহিত করেন সুন্দর পিচাই। তিনি বলেন, 'আগুন, বিদ্যুতের ব্যবহার, ইন্টারনেট আবিষ্কার হিসাবে যেমন, এআই-ও তেমন। বরং এআই-কে আরও বৃহত্ বলা যেতে পারে।' ফাইল ছবি : মিন্ট (MINT_PRINT)
অন্য গ্যালারিগুলি