কবে অবসর নেবেন ধোনি, ফাঁস করলেন রবি শাস্ত্রী!

ভারতীয় কোচের কথা মিলে গেলে আর বেশিদিন ওডিআই ক্রিকে... more

খুব দ্রুতই ওডিআই ক্রিকেট থেকে অবসর নেবেন মহেন্দ্র সিং ধোনি, বৃহস্পতিবার এই ঘোষণা করলেন ভারতীয় কোচ রবি শাস্ত্রী। এক বেসরকারি টিভি চ্যানেলে শাস্ত্রী বলেন যে তাঁর সঙ্গে ধোনির কথা হয়েছে। খুব সম্ভবত খুব শীঘ্রই ধোনি ওডিআই ক্রিকেট থেকে অবসর নেবেন ক্যাপ্টেন কুল, বলে জানিয়েছেন শাস্ত্রী। এর আগেই টেস্ট থেকে তিনি অবসর নিয়েছিলেন। (AFP)
1/5খুব দ্রুতই ওডিআই ক্রিকেট থেকে অবসর নেবেন মহেন্দ্র সিং ধোনি, বৃহস্পতিবার এই ঘোষণা করলেন ভারতীয় কোচ রবি শাস্ত্রী। এক বেসরকারি টিভি চ্যানেলে শাস্ত্রী বলেন যে তাঁর সঙ্গে ধোনির কথা হয়েছে। খুব সম্ভবত খুব শীঘ্রই ধোনি ওডিআই ক্রিকেট থেকে অবসর নেবেন ক্যাপ্টেন কুল, বলে জানিয়েছেন শাস্ত্রী। এর আগেই টেস্ট থেকে তিনি অবসর নিয়েছিলেন। (AFP)
ধোনি কী তাহলে টি-২০ বিশ্বকাপ খেলবেন? সেটা নির্ভর করবে মাহির আইপিএলের ফর্মের ওপর বলে জানিয়েছেন শাস্ত্রী। তাঁর মতে, ধোনি যদি আইপিএলে ভালো খেলেন. তাহলে দলে আসতেই পারেন ধোনি। তবে ধোনি যে জোরজবরদস্তি করে দলে আসবেন না, সেটা সম্বন্ধে শাস্ত্রী নিশ্চিত। তাঁর মতে ধোনির যা বয়স, একটার বেশি ফর্মাটে খেলা মুস্কিল। আইপিএলের জন্য ধোনিকে ফের নতুন করে ছন্দে আসতে হবে বলে জানান শাস্ত্রী।  (PTI)
2/5ধোনি কী তাহলে টি-২০ বিশ্বকাপ খেলবেন? সেটা নির্ভর করবে মাহির আইপিএলের ফর্মের ওপর বলে জানিয়েছেন শাস্ত্রী। তাঁর মতে, ধোনি যদি আইপিএলে ভালো খেলেন. তাহলে দলে আসতেই পারেন ধোনি। তবে ধোনি যে জোরজবরদস্তি করে দলে আসবেন না, সেটা সম্বন্ধে শাস্ত্রী নিশ্চিত। তাঁর মতে ধোনির যা বয়স, একটার বেশি ফর্মাটে খেলা মুস্কিল। আইপিএলের জন্য ধোনিকে ফের নতুন করে ছন্দে আসতে হবে বলে জানান শাস্ত্রী। (PTI)
আগামী টি-২০ বিশ্বকাপে টিম নির্বাচনের সময় অভিজ্ঞতা ও ফর্ম, দুটিই বিচার করে দেখা হবে বলেন কোচ। তবে কোনওভাবেই ধোনিকে নির্বাচন করা হবে না, এমন কথা বলেন নি শাস্ত্রী। তাই ধোনিভক্তরা আশায় বুক বাঁধতেই পারেন।  (PTI)
3/5আগামী টি-২০ বিশ্বকাপে টিম নির্বাচনের সময় অভিজ্ঞতা ও ফর্ম, দুটিই বিচার করে দেখা হবে বলেন কোচ। তবে কোনওভাবেই ধোনিকে নির্বাচন করা হবে না, এমন কথা বলেন নি শাস্ত্রী। তাই ধোনিভক্তরা আশায় বুক বাঁধতেই পারেন। (PTI)
ধোনি শেষ খেলেছিলেন ইংল্যান্ডে বিশ্বকাপ সেমিফাইনালে যেখানে তাঁর আউটের সঙ্গে সঙ্গেই শেষ হয়ে গিয়েছিল দেশের স্বপ্ন। তারপর থেকে ব্রেকে আছেন তিনি। মাঝে মাঝে ঝাড়খণ্ড দলের সঙ্গে অনুশীলন করেছেন তিনি। জানুয়ারি মাসে তাঁর ভবিষ্যত পরিকল্পনা জানাবেন, বলেছেন ধোনি।  (PTI)
4/5ধোনি শেষ খেলেছিলেন ইংল্যান্ডে বিশ্বকাপ সেমিফাইনালে যেখানে তাঁর আউটের সঙ্গে সঙ্গেই শেষ হয়ে গিয়েছিল দেশের স্বপ্ন। তারপর থেকে ব্রেকে আছেন তিনি। মাঝে মাঝে ঝাড়খণ্ড দলের সঙ্গে অনুশীলন করেছেন তিনি। জানুয়ারি মাসে তাঁর ভবিষ্যত পরিকল্পনা জানাবেন, বলেছেন ধোনি। (PTI)
দেশের হয় ৩৫০ ওডিআই, ৯০ টেস্ট ও ৯৮ টি২০ খেলেছেন মাহি। সীমিত ওভারের ক্রিকেটে ভারতের সবচেয়ে সফল অধিনায়ক কবে ফের মাঠে ফিরবেন, অধীর আগ্রহে অপেক্ষায় ভক্তকূল। তার মধ্যেই এল রবি শাস্ত্রীর এই ঘোষণা।  (PTI)
5/5দেশের হয় ৩৫০ ওডিআই, ৯০ টেস্ট ও ৯৮ টি২০ খেলেছেন মাহি। সীমিত ওভারের ক্রিকেটে ভারতের সবচেয়ে সফল অধিনায়ক কবে ফের মাঠে ফিরবেন, অধীর আগ্রহে অপেক্ষায় ভক্তকূল। তার মধ্যেই এল রবি শাস্ত্রীর এই ঘোষণা। (PTI)
অন্য গ্যালারিগুলি