বাড়ি > ময়দান > চালিয়ে খেলে এবার আউট হয়ে যা-৮০০তম উইকেট পাওয়ার জন্য ইশান্তকে বলেছিলেন মুরলী
মুথাইয়া মুরলীধরন
মুথাইয়া মুরলীধরন

চালিয়ে খেলে এবার আউট হয়ে যা-৮০০তম উইকেট পাওয়ার জন্য ইশান্তকে বলেছিলেন মুরলী

  • রবি অশ্বিনকে এই কথা জানিয়েছেন মুরলী। 

আন্তর্জাতিক ক্রিকেটে খুবই স্মরণীয় ফেয়ারওয়েল হয়েছিল মুথাইয়া মুরলীধরনের। শেষ টেস্টে ভারতের বিরুদ্ধে শুধু সিরিজ জয়ই নয়,  ৮০০ উইকেটের কীর্তিমান গড়েছিলেন এই কিংবদন্তী অফস্পিনার। 

হালে অশ্বিনের সঙ্গে একটি ভিডিও ইন্টারভিউতে মজার কাহিনি শেয়ার করেছেন মুথাইয়া। তিনি বলেন গ্যাল টেস্টে ভারতীয় ইনিংসের শেষের দিকে ধোনির দলের হার নিশ্চিত। কিন্তু শেষ উইকেটে অনেকক্ষণ টিকে গিয়েছিলেন ইশান্ত শর্মা ও প্রজ্ঞান ওঝা। তখন জলপানের বিরতিতে ইশান্ত শর্মাকে মুরলী মজা করে বলেন যে আনতাবড়ি খেলে আউট হয়ে যা। আমি ৮০০ উইকেটটা যাতে পাই। তবে ইশান্ত শর্মা তাতে রাজি হননি। তিনি মুরলীকে সাফ বলেন উইকেট ছুঁড়ে দেওয়ার প্রশ্নই আসে না। কষ্ট করে উইকেট নাও। 

এরপর অবশ্য মুথাইয়া মুরলীধরনকে খুব বেশি দেরি করতে হয়নি। প্রজ্ঞান ওঝার ক্যাচ স্লিপে তালুবন্দি করেন মাহেলা জয়বর্ধনে। দশ উইকেটে সেই ম্যাচ জেতে শ্রীলঙ্কা। তবে মুরলীর মতে এটা তাঁর অশেষ ভাগ্য যে ওঝাকে তিনি আউট করতে পেরেছিলেন। নয়তো ফেয়ারওয়েল সিরিজে একটি উইকেটের জন্য ৮০০-র রেকর্ডটি ছুঁতে পারতেন না তিনি। প্রসঙ্গত মুরলীর ৮০০ উইকেট এখনও রেকর্ড। অদূর ভবিষ্যতে কেউ ভাঙবে, তেমন কোনও সম্ভাবনা দেখা যাচ্ছে না।

বন্ধ করুন