বাংলা নিউজ > ময়দান > চোটের কারণে কম বয়সে শেষ হয়েছিল ক্যারিয়ার, অকালে প্রয়াত 1997 Junior Hockey WC তারকা

চোটের কারণে কম বয়সে শেষ হয়েছিল ক্যারিয়ার, অকালে প্রয়াত 1997 Junior Hockey WC তারকা

রাজীব মিশ্র।

চোটের কারণে রাজীব মিশ্রর হকির ক্যারিয়ার বেশি দিন স্থায়ী হয়নি। তবে তার পরেও হকির সঙ্গেই যুক্ত ছিলেন তিনি। জুনিয়র পর্যায়ে তিনি প্রশিক্ষক হিসেবেও কাজ করেছেন। কিন্তু তাঁর অকাল প্রয়াণ হকি মহলে নেমে এসেছে শোকের ছায়া।

শুভব্রত মুখার্জি: ভারতীয় হকির জগতে নেমে এল শোকের ছায়া। চলতি সপ্তাহেই ভারতীয় হকি হারালো প্রাক্তন তারকাকে। ভারতীয় হকির অন্যতম সেরা তারকা রাজীব মিশ্র শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন। যিনি ১৯৯৭ সালের জুনিয়র হকি বিশ্বকাপে ভারতকে সাফল্য এনে দিতে সাহায্য করেছিল।

১৯৯৭ সালে দুরন্ত পারফরম্যান্স করে সকলের নজর কেড়েছিলেন রাজীব মিশ্র। তবে সেই সময়ে চোট আঘাতের কারণেই অল্প বয়সেই শেষ হয়ে যায় তাঁর ক্যারিয়ার। তৎকালীন ভারতীয় ফেডারেশনের তরফে সেই ভাবে কোনও সাহায্য পাননি তিনি। তাঁর চোটকে যেমন তিনি নিজে অবহেলা করেছিলেন, তেমনই ফেডারেশনও তাঁর চোটের দিকে সে ভাবে নজর না দেওয়ায় অকালেই শেষ হয়ে গিয়েছিল প্রতিভাবান প্লেয়ার রাজীবের ক্যারিয়ার। শেষ পর্যন্ত মাত্র ৪৬ বছর বয়সে অকালে প্রয়াত হলেন প্রাক্তন জুনিয়র দলের এই তারকা।

আরও পড়ুন: ইতিহাস গড়ল ভারত, কোরিয়াকে হারিয়ে প্রথমবার জিতল জুনিয়র মহিলা এশিয়া কাপ

বুধবারেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন রাজীব মিশ্র। বারাণসীর সারসাউলিতে নিজের বাড়িতেই মৃত্যু হয় তারকা প্লেয়ারের। তবে তাঁর মৃত্যুর কারণ এবং পারিপার্শ্বিক অবস্থা নিয়ে সন্দেহের যথেষ্ট অবকাশ রয়েছে। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৪৬। চোটের কারণে তাঁর হকির ক্যারিয়ার বেশি দিন স্থায়ী হয়নি। তবে তার পরেও হকির সঙ্গেই যুক্ত ছিলেন তিনি। জুনিয়র পর্যায়ে তিনি প্রশিক্ষক হিসেবেও কাজ করেছেন।

আরও পড়ুন: HIL 2024: ২০২৪ সালে ফের চালু হতে পারে হকি ইন্ডিয়া লিগ, পরিকল্পনা হকি ইন্ডিয়ার

মৃত্যুর সময়ে তিনি রেখে গেলেন তাঁর স্ত্রী এবং দুই সন্তানকে। ভারতীয় হকি দল ১৯৯৭ সালে জুনিয়র হকি বিশ্বকাপের ফাইনালে খেলেছিল। যদিও চ্যাম্পিয়ন হতে পারেনি তারা। তবে রুপো জিতে সকলকে চমকে দিয়েছিল ভারত। ভারতের এই অনবদ্য পারফরম্যান্সে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন রাজীব মিশ্র। বারাণসীর হকি উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন তিনি। তাঁর অকালমৃত্যুর কারণে বারাণসী সহ ভারতীয় হকি মহলে এখন শোকের ছায়া।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'পুরুষদের মনের...' তবে কি শোলাঙ্কির রান্না খেয়েই চুপিচুপি প্রেমে পড়েছেন সোহম? কঙ্গনার সঙ্গে নিজের ‘পার্থক্য’ কোথায়, নীরবতা ভাঙলেন স্বরা ভাস্কর! কী বললেন মাধ্যমিকে টপার কোচবিহারের চন্দ্রচূড়, কী বলছে তাঁর মা? ‘আমি অরিজিন্যাল জলি LLB’, শুরুতেই ঝামেলা অক্ষয়-আরশাদের, শুরু ৩য় কিস্তির শ্যুটিং জাল জাতিগত শংসাপত্রে স্কুলে নিয়োগ! মামলা করেও তোলার আর্জি, মানল না হাইকোর্ট কলকাতায় মেট্রো পরিষেবা চলবে আরও রাত পর্যন্ত? গুরুত্বপূর্ণ পর্যবেক্ষণ হাই কোর্টের গরম পড়তেই বাড়িতে লাল পিঁপড়ের উৎপাত? নিজের শরীরের ক্ষতি না করে ভাগাবেন কীভাবে LSG-র কাছে ম্যাচ হেরেও মন জিতলেন বুমরাহ! খুদে ভক্তের হাতে তুলে দিলেন বিশেষ উপহার 'মিঁয়া ভোট আমাদের লাগবে না…'বড় কথা বলার পরেও সেই ধুবড়িতেই প্রচারে গেলেন হিমন্ত কোভিড টিকার সার্টিফিকেট থেকে সরল মোদীর ছবি, ভ্যাকসিন বিতর্কের সাথে অবশ্য নেই যোগ

Latest IPL News

LSG-র কাছে ম্যাচ হেরেও মন জিতলেন বুমরাহ! খুদে ভক্তের হাতে তুলে দিলেন বিশেষ উপহার কেরল থেকে উঠে এসে জাতীয় দলে সুযোগ পাওয়া কঠিন…কেন একথা বললেন সঞ্জু স্যামসন? আগামী বছর চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতকে খেলতে হবে লাহোরে, ভেনু প্রকাশ পাক বোর্ডের বিশ্বকাপের দলে চার স্পিনার,আগেই হেরে বসে আছে ভারত…দাবি অস্ট্রেলিয়ান তারকার IPL 2024- বিরাটের স্ট্রাইক রেট নিয়ে টানা বিতর্ক, বেজায় চটেছেন প্রাক্তন সতীর্থ পক্ষপাতদুষ্ট ভারতীয় নির্বাচকরা, গিলকে নিয়ে ভয়ঙ্কর অভিযোগ বিশ্বকাপজয়ী তারকার IPL 2024-‘ওদের পাত্তা দিও না’, বিরাটকে পরামর্শ প্রাক্তন কিউয়ি তারকার টানা পাঁচ ম্যাচে হার ধোনির দলের, অবাক কাণ্ড ঘটাল পঞ্জাব কিংস! মায়াঙ্কের চোট নিয়ে আরও সাবধান হওয়া উচিত ছিল- LSG ম্যানেজমেন্টকে একহাত নিলেন লি মাত্র ২ বল করেই চোটের কবলে চাহার, নেটপাড়ায় হলেন কটাক্ষের শিকার, প্রতিবাদী বোন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.