বাংলা নিউজ > ময়দান > চোটের কারণে কম বয়সে শেষ হয়েছিল ক্যারিয়ার, অকালে প্রয়াত 1997 Junior Hockey WC তারকা

চোটের কারণে কম বয়সে শেষ হয়েছিল ক্যারিয়ার, অকালে প্রয়াত 1997 Junior Hockey WC তারকা

রাজীব মিশ্র।

চোটের কারণে রাজীব মিশ্রর হকির ক্যারিয়ার বেশি দিন স্থায়ী হয়নি। তবে তার পরেও হকির সঙ্গেই যুক্ত ছিলেন তিনি। জুনিয়র পর্যায়ে তিনি প্রশিক্ষক হিসেবেও কাজ করেছেন। কিন্তু তাঁর অকাল প্রয়াণ হকি মহলে নেমে এসেছে শোকের ছায়া।

শুভব্রত মুখার্জি: ভারতীয় হকির জগতে নেমে এল শোকের ছায়া। চলতি সপ্তাহেই ভারতীয় হকি হারালো প্রাক্তন তারকাকে। ভারতীয় হকির অন্যতম সেরা তারকা রাজীব মিশ্র শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন। যিনি ১৯৯৭ সালের জুনিয়র হকি বিশ্বকাপে ভারতকে সাফল্য এনে দিতে সাহায্য করেছিল।

১৯৯৭ সালে দুরন্ত পারফরম্যান্স করে সকলের নজর কেড়েছিলেন রাজীব মিশ্র। তবে সেই সময়ে চোট আঘাতের কারণেই অল্প বয়সেই শেষ হয়ে যায় তাঁর ক্যারিয়ার। তৎকালীন ভারতীয় ফেডারেশনের তরফে সেই ভাবে কোনও সাহায্য পাননি তিনি। তাঁর চোটকে যেমন তিনি নিজে অবহেলা করেছিলেন, তেমনই ফেডারেশনও তাঁর চোটের দিকে সে ভাবে নজর না দেওয়ায় অকালেই শেষ হয়ে গিয়েছিল প্রতিভাবান প্লেয়ার রাজীবের ক্যারিয়ার। শেষ পর্যন্ত মাত্র ৪৬ বছর বয়সে অকালে প্রয়াত হলেন প্রাক্তন জুনিয়র দলের এই তারকা।

আরও পড়ুন: ইতিহাস গড়ল ভারত, কোরিয়াকে হারিয়ে প্রথমবার জিতল জুনিয়র মহিলা এশিয়া কাপ

বুধবারেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন রাজীব মিশ্র। বারাণসীর সারসাউলিতে নিজের বাড়িতেই মৃত্যু হয় তারকা প্লেয়ারের। তবে তাঁর মৃত্যুর কারণ এবং পারিপার্শ্বিক অবস্থা নিয়ে সন্দেহের যথেষ্ট অবকাশ রয়েছে। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৪৬। চোটের কারণে তাঁর হকির ক্যারিয়ার বেশি দিন স্থায়ী হয়নি। তবে তার পরেও হকির সঙ্গেই যুক্ত ছিলেন তিনি। জুনিয়র পর্যায়ে তিনি প্রশিক্ষক হিসেবেও কাজ করেছেন।

আরও পড়ুন: HIL 2024: ২০২৪ সালে ফের চালু হতে পারে হকি ইন্ডিয়া লিগ, পরিকল্পনা হকি ইন্ডিয়ার

মৃত্যুর সময়ে তিনি রেখে গেলেন তাঁর স্ত্রী এবং দুই সন্তানকে। ভারতীয় হকি দল ১৯৯৭ সালে জুনিয়র হকি বিশ্বকাপের ফাইনালে খেলেছিল। যদিও চ্যাম্পিয়ন হতে পারেনি তারা। তবে রুপো জিতে সকলকে চমকে দিয়েছিল ভারত। ভারতের এই অনবদ্য পারফরম্যান্সে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন রাজীব মিশ্র। বারাণসীর হকি উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন তিনি। তাঁর অকালমৃত্যুর কারণে বারাণসী সহ ভারতীয় হকি মহলে এখন শোকের ছায়া।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

6G ইন্টারনেট চালু করার জন্য স্যাটেলাইট উৎক্ষেপণ করল চিন আমি জঙ্গি!বেঙ্গালুরুতে বিমান ছাড়ার আগেই নামলেন ছাত্র, CISF প্রশ্ন করতেই এল জবাব অ্যাঞ্জিয়োগ্রাফি করা যাবে কার্বন-ডাই-অক্সাইড দিয়ে! মেয়েকে বশীকরণ! ‘শয়তান’ মাধবনের ব্ল্যাক ম্যাজিকের সামনে অসহায় অজয়, দেখুন ভিডিয়ো ঘি নাকি মাখন? কোনটি খেলে শরীরের বেশি ক্ষতি হয় আজও শৈশবের ভয়ঙ্কর স্মৃতি ভুলতে পারছেন না? নিজেকে ভালো রাখার জাদুমন্ত্র জেনে নিন ‘চাহিদা’ মেটাতে হবে, পরীক্ষার হল থেকে বের করে বলেন স্যার, অভিযোগ JU-র ছাত্রীর বুমরাহর জায়গায় আকাশ না অক্ষর, রজত কি ফের সুযোগ পাবেন? দেখুন ভারতের সম্ভাব্য XI ঝাঁ চকচকে, বিলাসবহুল! চলুন ঘুরে দেখি গৌরী খানের 'তরী'র অন্দরমহল অনন্ত আম্বানি ও রাধিকা মার্চেন্টের বিয়েতে আসছেন বিল গেটস থেকে জুকারবার্গ!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.