বাংলা নিউজ > ময়দান > ৭ বছর বাদে ২০২২ সালে শাকিবদের বিরুদ্ধে সিরিজ খেলতে বাংলাদেশ যাবেন কোহলিরা
বাংলাদেশ ক্রিকেট টিম।
বাংলাদেশ ক্রিকেট টিম।

৭ বছর বাদে ২০২২ সালে শাকিবদের বিরুদ্ধে সিরিজ খেলতে বাংলাদেশ যাবেন কোহলিরা

  • নতুন চুক্তির পরপরেই জানা গিয়েছে, ক্রিকেটের বেশ কিছু শক্তিশালী দেশের বিরুদ্ধে নিজেদের দেশের মাটিতে এই সময়ে সিরিজ আয়োজন করবে টাইগাররা। বিসিবি সূত্রে খবর, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া এবং ভারতের বিপক্ষেও সিরিজের আয়োজন করতে চলেছে বাংলাদেশ।

শুভব্রত মুখার্জি

২০২১-২৩ সাল পর্যন্ত বাংলাদেশের মাটিতে হওয়া সবগুলো ম্যাচের টিভি স্বত্ব মাত্র কয়েক দিন আগেই ১৬১.৫ কোটি টাকাতে কিনে নিয়েছে ব্যানটেক নামক একটি বাংলাদেশের সংস্থা। আর এই স্বত্ব কেনা মাত্র কয়েক দিনের মাথায় তাদের জন্য কার্যত এল সুখবর। পাক্কা ৭ বছর বাদে শাকিবদের বিরুদ্ধে সিরিজ খেলতে ২০২২ সালেই বাংলাদেশ সফরে যাচ্ছে কোহলি বাহিনী।

নতুন চুক্তির পরপরেই জানা গিয়েছে,  ক্রিকেটের বেশ কিছু শক্তিশালী দেশের বিরুদ্ধে নিজেদের দেশের মাটিতে এই সময়ে সিরিজ আয়োজন করবে টাইগাররা। বিসিবি সূত্রে খবর, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া এবং ভারতের বিপক্ষেও সিরিজের আয়োজন করতে চলেছে বাংলাদেশ। অস্ট্রেলিয়া দল বাংলাদেশ সফরে আসবে টি-২০ সিরিজ খেলতে। যদিও সেই সিরিজ ক'টি ম্যাচের হবে তা এখনও চুড়ান্ত হয়নি। অন্য দিকে টি-২০ বিশ্বকাপের আগেই সেপ্টেম্বরে ৩ ম্যাচের ওয়ানডে এবং টি-২০ খেলতে বাংলাদেশে আসবে ইয়ন মর্গ্যানের ইংল্যান্ড।

প্রতিবেশী ভারত আবার বাংলাদেশে খেলতে আসবে ২০২২ সালের নভেম্বরে। এই সফরে ভারত খেলবে ২টি টেস্ট এবং ৩টি টি-২০ ।

উল্লেখ্য ২০১৫ সালে শেষবার বাংলাদেশে এসেছিল ভার‍ত। সেই বার তারা ১টি টেস্ট এবং ৩টি ওয়ানডে খেলেছিল। টেস্ট ম্যাচে সে বার কোনও ফলাফল হয়নি। তবে ওয়ানডে সিরিজের প্রথম ২ম্যাচ জিতে সিরিজ জিতেছিল বাংলাদেশ। শেষ ম্যাচ জিতে হোয়াইটওয়াশ বাঁচায় ধোনি বাহিনী। সেই সিরিজে ধোনিদের নাস্তানাবুদ করেছিলেন মুস্তাফিজুর। তার সাথে ধোনির ধাক্কাধাক্কি নিয়ে পরিস্থিতি উত্তপ্ত ও হয়ে উঠেছিল। 

এর পর আর বাংলাদেশ সফরে আসেনি ভারত। ২০১৯ সালে ভারত সফর করে বাংলাদেশ। সিরিজে ২টি টেস্ট ও ৩টি টি-২০ খেলে তারা । সেই সিরিজেই প্রথম ঐতিহাসিক গোলাপি বলের টেস্ট ম্যাচ হয়। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে খেলা দুই ম্যাচের টেস্ট সিরিজে বাংলাদেশকে হোয়াইট ওয়াশ করেছিল ভারত।

বন্ধ করুন