বাংলা নিউজ > ময়দান > Asian Games: এশিয়াডে সিনিয়রদের ছাড়তে নারাজ একাধিক ক্লাব, দেশের স্বার্থে ১০ দিন ISL পিছোনোর আর্জি AIFF সভাপতির

Asian Games: এশিয়াডে সিনিয়রদের ছাড়তে নারাজ একাধিক ক্লাব, দেশের স্বার্থে ১০ দিন ISL পিছোনোর আর্জি AIFF সভাপতির

এআইএফএফ-এর সভাপতি কল্যান চৌবে (ছবি-টুইটার)

এশিয়ান গেমস চলবে। ফুটবলার পাওয়া নিয়ে সমস্যা হবে। সেই জন্য যাতে ১০ দিন পিছিয়ে আইএসএল শুরু করা যায়, সেই অনুরোধ জানালেন এআইএফএফ সভাপতি কল্যান চৌবে।

শুভব্রত মুখার্জি: ভারতীয় ফুটবলের মসনদে বসার পর থেকেই অর্থাৎ এআইএফএফের সভাপতি হওয়ার পরেই কল্যান চৌবে একাধিক সদর্থক পদক্ষেপ নিয়েছেন। গ্রাসরুট লেভেল থেকে ভারতীয় ফুটবলের উন্নতি ঘটানোই তাঁর লক্ষ্য। লক্ষ্য ২০৫০ সালের মধ্যে যাতে ভারত বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করতে পারে। সেই লক্ষ্যে তিনি দিনরাত পরিশ্রম করছেন। সম্প্রতি কেন্দ্রীয় সরকার এশিয়ান গেমসে ফুটবল দলকে না পাঠানোর সিদ্ধান্ত নেওয়ার পরেও যেভাবে তিনি ময়দানে নেমে কতৃপক্ষকে বুঝিয়ে এশিয়ান গেমসে খেলা নিশ্চিত করেন তা কুর্নিশযোগ্য। এরপর এশিয়ান গেমসে যাতে দেশের সেরা ফুটবলারদের পেতে অসুবিধা না হয় সেই কারণে আসরে নামেন তিনি। আইএসএলের যারা প্রোমোটার সেই এফএসডিএলের সঙ্গে কথা বলেন এআইএফএফ সভাপতি। তাদেরকে তিনি বলেন যাতে ১০ দিন পর টুর্নামেন্ট শুরু করা হয়।

কল্যান চৌবের উদ্দেশ্য একটাই, যাতে করে সব ফুটবলারদেরকে এশিয়ান গেমসের জন্য পাওয়া যায়। তাঁর এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন দেশের প্রাক্তন ফুটবলার থেকে বিশেষজ্ঞ সকলেই। রিলায়েন্স গোষ্ঠীর এফএসডিএল অর্থাৎ যাদের হাত ধরে আয়োজন করা হয় আইএসএল। তাদের সঙ্গেও আলোচনায করতে চান কল্যান চৌবে। তিনি এশিয়ান গেমসে সব ফুটবলারদের পাওয়ার প্রয়োজনীয়তা ব্যাখ্যা করেন।এফএসডিএল কর্তাদের বোঝান যে এশিয়ান গেমসে ভারতীয় দল ভালো ফল করলে তা তাদের ব্যবসার প্রসারের ক্ষেত্রেও কিভাবে সহায়ক হয়ে উঠতে পারে।

চলতি মাসের শেষের দিকে চিনের হাংঝাউতে অনুষ্ঠিত হবে এশিয়ান গেমসের আসর। তার আগেই ভারতীয় ফুটবলে প্রায় বেনজির ঘটনা ঘটে গিয়েছে। জাতীয় দলের জন্য ফুটবলার ছাড়াকে কেন্দ্র করে দ্বন্দে জড়িয়ে ক্লাব এবং এআইএফএফ। সেই সমস্যা মেটাতেই শেষ পর্যন্ত মাঠে নামতে হয় এআইএফএফের সভাপতি কল্যান চৌবেকে। এশিয়ান গেমসের জন্য ইতিমধ্যেই ২২ সদস্যের ভারতীয় দল বেছে নেওয়া হয়েছে। এশিয়ান গেমসে ফুটবল কার্যত অনুর্ধ্ব -২৩ পর্যায়ের ফুটবলারদের নিয়েই খেলা হয়।

ভারতও মোটামুটিভাবে দল বানিয়েছে। সিনিয়র দল থেকে সুনীল ছেত্রী, গুরপ্রীত সিং এবং সন্দেশ ঝিঙ্গান এই দলে সুযোগ পেয়েছেন। এশিয়ান গেমসের দলে বেঙ্গালুরু এফসি থেকে ছয়জন ফুটবলার, মুম্বই সিটি থেকে তিনজন, মোহনবাগান -এফসি গোয়া-ইস্টবেঙ্গল-ওড়িশা এফসি এবং কেরল ব্লাস্টার্স থেকে দুইজন করে সুযোগ পেয়েছেন। পঞ্জাব এফসি, চেন্নাইয়ান এফসি এবং হায়দরাবাদ এফসি থেকে একজন করে জাতীয় দলে খেলার সুযোগ পেয়েছেন।

এশিয়ান গেমসের আসর ফিফার যে আন্তর্জাতিক ম্যাচ উইন্ডো রয়েছে তার বাইরে হচ্ছে। ফলে ১০ টি আইএসএল ক্লাব তাদের ফুটবলার ছাড়তে নারাজ জাতীয় দলের জন্য। ১৯ সেপ্টেম্বর থেকে এশিয়ান গেমসের শুরু হওয়ার কথা রয়েছে। তার দুদিন বাদে ২১ সেপ্টেম্বর কথা ছিল আইএসএল শুরুর। যা এই মুহূর্তে অন্ততপক্ষে ১০ দিন পিছিয়ে যেতে পারে বলেই মনে করা হচ্ছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

পুত্রশোকে বিহ্বল পিতাকে মারতে মারতে থানায় নিয়ে যাওয়ার অভিযোগ পুলিশের বিরুদ্ধে পাকিস্তানের বিরুদ্ধে নামার আগে সাংবাদিকের প্রশ্নে ছক্কা হাঁকালেন হরমনপ্রীত কৌর ‘আমরা কি গোরু-ছাগল?’ সিরিয়ালে আর অভিনয় করবেন না রত্না ঘোষাল! কার উপর অভিমান? এয়ারপোর্টে চেক-ইনে সমস্যা, ধাক্কা ব্যাঙ্কের কাজে, মাইক্রোসফটের সমস্যায় বন্ধ টিভি নিজের জামা ছিঁড়ে ট্রাম্পের প্রতি সমর্থন দেখালেন WWE তারকা! ভাইরাল ভিডিয়ো বল মাথায় লাগতেই মাটিতে লুটিয়ে পড়লেন, রক্তাক্ত হল পিচ! প্রাণে বাঁচলেন বোলার কলকাতা থেকে বিমানে চেপে ভয়াবহ অভিজ্ঞতা মহিলার,যৌন হেনস্থার অভিযোগ শিল্পপতির নামে রাজভবনে শ্লীলতাহানির অভিযোগ রাজ্যকে নোটিশ পাঠাতে নির্দেশ সুপ্রিম কোর্টের United Arab Emirates Women বনাম Nepal Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? যিশুর জীবনে অন্য নারী! নীলাঞ্জনার সঙ্গে এক ছাদের তলায় থাকছেন না নায়ক, চর্চা জারি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.