বাংলা নিউজ > ময়দান > ওপেনিং জুটিতে ২১৬ রান! বিশ্বকাপ মঞ্চে দ্বিতীয় ক্রিকেটার হিসেবে দুর্দান্ত নজির অ্যালিসা হিলির

ওপেনিং জুটিতে ২১৬ রান! বিশ্বকাপ মঞ্চে দ্বিতীয় ক্রিকেটার হিসেবে দুর্দান্ত নজির অ্যালিসা হিলির

অ্যালিসা হিলি এবং রেচেল হেইনস  (AFP)

বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ৪৫ ওভারে অজিরা ৩০৫ রান করেন মাত্র তিন উইকেট হারিয়ে।

মহিলা বিশ্বকাপের সেমিফাইনালে প্রথম ইনিংসে ব্যাট করে অস্ট্রেলিয়ার ব্যাটাররা বিশাল স্কোর দাঁড় করান ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে। এবং এই স্কোরের কৃতিত্বের সিংহভাগটাই নিজেদের মধ্যে ভাগাভাগি করে নেবেন অজি দলের দুই ওপেনিং ব্যাটার – অ্যালিসা হিলি এবং রেচেল হেইনস। এদিন মাত্র ১০৭ বলে ১২৯ রানের অসমান্য একটি ইনিংস খেলেন অজি ইউকেটরক্ষক। তাঁকে যোগ্য সঙ্গত দিয়ে হেইনস ১০০ বলে করেন ৮৫ রান। প্রথম জুটিতে তাঁরা তোলেন ২১৬ রান। এর ফলে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ৪৫ ওভারে অজিরা ৩০৫ রান করেন মাত্র তিন উইকেট হারিয়ে।

এদিকে এদিন সেঞ্চুরি করার মাধ্যমে হিলি এক দুর্দান্ত নজির গড়েন। দ্বিতীয় মহিলা উইকেটরক্ষক হিসেবে বিশ্বকাপের মঞ্চে সেঞ্চুরি করলেন হিলি। এর আগে ২০১৭ সালের বিশ্বকাপের এক ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ইংরেজ উইকেটরক্ষর স্যারাহ টেলর ১৪৭ রান করেছিলেন। এরপর হিলি আজকে দ্বিতীয় ইউকেটরক্ষক হিসেবে বিশ্বকাপে শতক পার করলেন।

আজকে হিলি এবং হেইনসের চমকপ্রদ পার্টনারশিপকে অবশ্য সাহায্য করে ওয়েস্ট ইন্ডিজের দুর্বল বোলিং এবং ঢিলা ফিল্ডিং। অস্ট্রেলিয়ার মহিলা ওডিআই-এর ইতিহাসে আজকের এই ওপেনিং পার্টনারশিপ তৃতীয় সর্বোচ্চ ছিল। প্রথম দিকে ধীর গতিতে খেললেও পরে চালিয়ে খেলতে শুরু করেছিলেন দুই ব্যাটারই। মেঘলা আবহাওয়ায় ব্যাট করতে নেমে প্রথম দশ ওভারে মাত্র ৩৭ রান সংগ্রহ করতে পেরেছিলেন হিলিরা। পরে অবশ্য সেটি পুষিয়ে নেন দু’জনেই।

 

বন্ধ করুন