বাংলা নিউজ > ময়দান > Amateur Soccer League: ১৬টি দল নিয়ে একমাস ধরে চলবে অপেশাদারদের এই ফুটবল লিগ
অ্যামেচিউর সকার লিগ
অ্যামেচিউর সকার লিগ

Amateur Soccer League: ১৬টি দল নিয়ে একমাস ধরে চলবে অপেশাদারদের এই ফুটবল লিগ

  • ২০ ফেব্রুয়ারি থেকে ২১ মার্চ পর্যন্ত চলবে ASL। 

অপেশাদার ফুটবলারদের নিয়ে অ্যামেচিউর সকার লিগের (ASL) সাক্ষী হতে চলেছে কলকাতা। নাগেরবাজার ক্লাইভ হাউস নীচু মাঠে এক মাস ধরে চলবে এই প্রতিযোগিতা। ১৬টি অপেশাদার দল দুটি ডিভিশনে ভাগ হয়ে খেলবে এই লিগ। 

আগামী ২০ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে ২১ মার্চ পর্যন্ত চলবে এই ASL। ১৬টি দল প্রথম এবং দ্বিতীয় ডিভিশনে ভাগ হয়ে খেলবে এই লিগ। প্রত্যকটি দল কমপক্ষে ৭টি করে ম্যাচ খেলতে পারবে। সবথেকে বেশি পয়েন্টে পাওয়া দলের মাথায় উঠবে বিজয়ীর মুকুট। তবে প্রথম ডিভিশনের পয়েন্ট তালিকায় সবচেয়ে নীচে থাকা দল আগামী সিজনে দ্বিতীয় ডিভিশনে নেমে যাবে। তেমনই দ্বিতীয় ডিভিশনের সেরা দুই দল আগামী সিজনে প্রথম ডিভিশনে খেলার সুযোগ পাবে। 

এই লিগের মাধ্যমে অপেশাদার ফুটবলারা, আগমিতে পেশাদার ক্ষেত্রে অনেক বেশি সাহায্য পাবেন, আশাবাদী আয়োজকরা। বহু জনপ্রিয় ফুটবলারকে এই লিগের সমর্থনে দেখা যাবে। লিগের বিশেষ অতিথি হিসেবে থাকছেন ইস্টবেঙ্গলের তারকা ডিফেন্ডার রাজু গায়কোয়াড। 

লিগে কলোনি ইনস্টিটিউট, সকার সিটি এফসি, ওয়ার্ম এফসি, ইউকে এফসি’র মতো অভিজ্ঞ দল যেমন খেলছে। তেমনি এএসএফসি, সাউথ ক্যালকাটা এফসি, জেইউ এক্স-মেন সহ একাধিক নতুন দলকে প্রথম বিভাগে খেলতে দেখা যাবে। তেমনি ইবিআরপি, ব্লাউগরানা ফ্যানস অফ বেঙ্গল সহ অ্যাভেঞ্জার্স সিটি এফসি, এফসি বেঙ্গল, ইয়ং গানস এফসি সহ একাধিক দল অংশগ্রহণ করবে লিগের দ্বিতীয় ডিভিশনে। 

 

বন্ধ করুন