বাড়ি > ময়দান > জন্ডিস আক্রান্ত চারদিনের সন্তান, মধ্যরাতে তিন হাসপাতাল ফেরাল ক্রোমাকে
ক্রোমা ও তাঁর স্ত্রী (ছবি সৌজন্য সংগৃহীত)
ক্রোমা ও তাঁর স্ত্রী (ছবি সৌজন্য সংগৃহীত)

জন্ডিস আক্রান্ত চারদিনের সন্তান, মধ্যরাতে তিন হাসপাতাল ফেরাল ক্রোমাকে

  • সূত্রের খবর, আপাতত স্থিতিশীল রয়েছে শিশুটির শারীরিক অবস্থা।

চারদিনের অসুস্থ কন্যাসন্তানকে নিয়ে মধ্যরাতে এক হাসপাতাল থেকে অন্য হাসপাতালে ছুটে বেড়াচ্ছেন। কিন্তু করোনাভাইরাস পরিস্থিতিতে ফিরিয়ে দিচ্ছে সব হাসপাতাল। শেষপর্যন্ত পার্ক স্ট্রিটের কাছে একটি বেসরকারি হাসপাতালে মেয়েকে ভরতি করতে পারলেন ইস্টবেঙ্গল এবং মোহনবাগানের প্রাক্তন ফুটবলার আনসুমানা ক্রোমা।

গত ৪ জুন শ্যামবাজারের একটি বেসরকারি হাসপাতালে সন্তান প্রসব করেন ক্রোমার স্ত্রী পূজা দত্ত। তিনি জানান, রবিবার মেয়ের জন্ডিস ধরা পড়ে। সেজন্য সেদিন রাতেই মুকুন্দপুরের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যান তাঁরা। কিন্তু সেখানে ভরতি নেওয়া হয়নি। পরে ঢাকুরিয়ার একটি বেসরকারি গেলে সেখানেও একই অভিজ্ঞতার সম্মুখীন হন তাঁরা। বাধ্য হয়ে শ্যামবাজারের যে হাসপাতালে মেয়ে জন্মেছে, সেখানে যান। কিন্তু সেখানেও করোনার দোহাই নিয়ে শিশুটিকে ভরতি নিতে অস্বীকার করে হাসপাতাল কর্তৃপক্ষ।

শেষপর্যন্ত পার্ক স্ট্রিটের একটি বেসরকারি হাসপাতালে ক্রোমার মেয়েকে ভরতি নেওয়া হয়। হাসপাতাল সূত্রের খবর, আপাতত স্থিতিশীল রয়েছে শিশুটির শারীরিক অবস্থা। তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। কিন্তু কেন্দ্র এবং রাজ্যের কড়া নির্দেশ সত্ত্বেও যেভাবে বেসরকারি হাসপাতালগুলির মনোভাব নিয়ে প্রশ্নচিহ্ন উঠে গেল। 

বন্ধ করুন