বাংলা নিউজ > ময়দান > Deodhar Trophy 2023: ‘১২ ওভারে’ ম্যাচ জিতে রেকর্ড গড়লেন নীতীশরা, দেওধরে নজর কাড়লেন অর্জুন তেন্ডুলকর

Deodhar Trophy 2023: ‘১২ ওভারে’ ম্যাচ জিতে রেকর্ড গড়লেন নীতীশরা, দেওধরে নজর কাড়লেন অর্জুন তেন্ডুলকর

উইকেট নেওয়ার পরে উচ্ছ্বসিত অর্জুন তেন্ডুলকর। ছবি- বিসিসিআই।

Deodhar Trophy 2023: দেওধর ট্রফির শেষ লিগ ম্যাচে দুর্দান্ত সেঞ্চুরি করেন সাই সুদর্শন। দক্ষিণাঞ্চলকে একার হাতে ম্যাচ জেতান তিনি।

দেওধর ট্রফিতে ভেঙে গেল ১৩ বছর আগের রেকর্ড। দুর্বল উত্তর-পূর্বাঞ্চলকে দুরমুশ করে ইতিহাস গড়ল নীতীশ রানার নেতৃত্বাধীন উত্তরাঞ্চল। নর্থ-ইস্টকে দেওধর ট্রফির ইতিহাসে সব থেকে বড় ব্যবধানে পরাজিত করে উত্তরাঞ্চল।

ফাইনালের দৌড় থেকে আগেই ছিটকে গিয়েছিল উত্তরাঞ্চল। নিজেদের শেষ লিগ ম্যাচে নীতীশ রানারা উত্তর-পূর্বাঞ্চলকে ৯ উইকেটে বিধ্বস্ত করেন। উল্লেখযোগ্য বিষয় হল, নর্থ-ইস্টের ঝুলিয়ে দেওয়া ছোটখাটো লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে মাত্র ১২.৫ ওভারেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় উত্তরাঞ্চল। অর্থাৎ, ২২৩ বল বাকি থাকতে ম্যাচ জেতে তারা।

বাকি থাকা বলের নিরিখে দেওধর ট্রফিতে এটাই সব থেকে বড় ব্যবধানে ম্যাচ জয়ের রেকর্ড। আগের রেকর্ড ছিল পশ্চিমাঞ্চলের নামে। তারা ২০১০ সালে মধ্যাঞ্চলের বিরুদ্ধে ম্যাচ জেতে ২১০ বল বাকি থাকতে। এবার থেকে সেই রেকর্ড লেখা থাকবে উত্তরাঞ্চলের নামে।

প্রথমে ব্যাট করে উত্তর-পূর্বাঞ্চল ৩২.১ ওভারে মাত্র ১০১ রানে অল-আউট হয়ে যায়। ৩৬ রান করেন ক্যাপ্টেন কেইশাংবাম। মায়াঙ্ক মার্কান্ডে ৪টি ও মায়াঙ্ক যাদব ৩টি উইকেট নেন। জবাবে ব্যাট করতে নেমে উত্তরাঞ্চল ১ উইকেটে ১০২ রান তুলে ম্যাচ জিতে যায়। প্রভসিমরন সিং অপরাজিত ৪০ ও হিমাংশু রানা অপরাজিত ৫২ রান করেন।

আরও পড়ুন:- Ashes 2023: আইপিএলেও এর থেকে বেশি ছক্কা হাঁকাতে পারেননি স্টোকস, দেখুন ব্যাটে-বলে অ্যাশেজে নজর কাড়লেন কারা

দেওধর ট্রফির ইতিহাসে সব থেকে বেশি বল বাকি থাকতে ম্যাচ জয়:-

১. উত্তরাঞ্চল ২২৩ বল বাকি থাকতে হারায় উত্তর-পূর্বাঞ্চলকে (২০২৩)।
২. পশ্চিমাঞ্চল ২১০ বল বাকি থাকতে হারায় মধ্যাঞ্চলকে (২০১০)।
৩. দক্ষিণাঞ্চল ১৮৩ বল বাকি থাকতে হারায় উত্তর-পূর্বাঞ্চলকে (২০২৩)।
৪. মধ্যাঞ্চল ১৭৯ বল বাকি থাকতে হারায় পশ্চিমাঞ্চলকে (২০০৮)।
৫. মধ্যাঞ্চল ১৬৬ বল বাকি থাকতে হারায় উত্তরাঞ্চলকে (১৯৭৬)।

মধ্যাঞ্চল বনাম দক্ষিণাঞ্চল ম্যাচের ফলাফল:-

দেওধর ট্রফির শেষ লিগ ম্যাচে দক্ষিণাঞ্চল ১০ বল বাকি থাকতে ৭ উইকেটে হারিয়ে দেয় মধ্যাঞ্চলকে। টস জিতে শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নেন মধ্যাঞ্চল দলনায়ক বেঙ্কটেশ আইয়ার। মধ্যাঞ্চল নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ২৬১ রান তোলে। যশ দুবে ৭৭ রান করেন। রিঙ্কু সিং ২৬ ও বেঙ্কটেশ আইয়ার ২ রান করে আউট হন। ২টি উইকেট নেন অর্জুন তেন্ডুলকর। তিনি আউট করেন যশ দুবে ও শিবম মাভিকে (৩৮)।

আরও পড়ুন:- IND vs WI: চাহালের পিঠে মুহুর্মুহু আছড়ে পড়ল কিল-ঘুষি, রীতিমতো ঘাড় ধরে পেটানো হল যুজিকে, কালপ্রিট কে জানেন?- ভিডিয়ো

পালটা ব্যাট করতে নেমে দক্ষিণাঞ্চল ৪৮.২ ওভারে ৩ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ২৬২ রান সংগ্রহ করে নেয়। সাই সুদর্শন ১১টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৩৬ বলে ১৩২ রান করে অপরাজিত থাকেন। ওয়াশিংটন সুন্দর ৪৩ রান করে নট-আউট থাকেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘দুই ছেলের সঙ্গে হানিমুনে…’, বয়সে ছোট বরকে নিয়ে কটাক্ষ রূপাঞ্জনাকে, জবাব রাতুলের বন্দুক নিয়ে রামকৃষ্ণ মিশনে হামলা! ‘তালিবানি জমানা, মমতার নিকৃষ্টতম কাজ!’ বেঙ্গল প্রো টি-২০ লিগে অনুষ্টুপকে নিল হাওড়া, কোন দলে গেলেন অভিজ্ঞ মনোজ তিওয়ারি? ভোটের ফল বেরোলেই কোন কোন শেয়ারে টাকার ফোয়ারা? ইঙ্গিত মোদী, ‘হাঁফিয়ে যাবেন….’ 'কোনও ওটিপি আসেনি...' সাইবার ফ্রডের শিকার অর্জুন বিজলানি, খোয়ালেন কত টাকা? শেষের মুখে সেভক-রংপো রেল প্রকল্পের টানেল, দার্জিলিংয়ে কাজের বিরাট অগ্রগতি মৃত্যুশয্যায় দাদু, হাসপাতালে শেষবার দেখতে যাওয়ার সাজ শেয়ার করে ট্রোল্ড নাতনি! বদলে গেল হানিমুনের জায়গা, শীতের দেশে আদরে মাখামাখি রাতুল-রূপাঞ্জনা, গেলেন কোথায় 'জগন্নাথদেবের ভক্ত মোদী' বলতে গিয়ে…মুখ ফসকে উলটো কথা, সম্বিত-নবীন তরজা তুঙ্গে

Latest IPL News

অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.