বাংলা নিউজ > ময়দান > টেস্টের প্র্যাক্টিসে রিভার্স সুইপ কোহলি-বাবরের, ব্যাজবলের ছোঁয়াচে রোগে ধরল নাকি?- ভিডিয়ো

টেস্টের প্র্যাক্টিসে রিভার্স সুইপ কোহলি-বাবরের, ব্যাজবলের ছোঁয়াচে রোগে ধরল নাকি?- ভিডিয়ো

অশ্বিনকে রিভার্স সুইপ মারছেন কোহলি। ছবি- টুইটার।

টি-২০ ক্রিকেটেও উদ্ভাবনী শটের ধার ধারেন না কোহলিরা, সেখানে টেস্টের অনুশীলনে তাঁদের রিভার্স সুইপ মারতে দেখা বিরল ঘটনা সন্দেহ নেই।

সচরাচর টি-২০ ক্রিকেটেও এমন শট খেলতে দেখা যায় না দুই তারকাকে। বিরাট কোহলি ও বাবর আজম প্রথাগত ক্রিকেটীয় শটেই রান করতে পছন্দ করেন। অথচ হঠাৎ করেই ভোলবদল চোখে পড়ছে কোহলি ও বাবরের মধ্যে। টেস্টের অনুশীলনে দুই তারকাকেই এবার রিভার্স সুইপ মারতে দেখা যাচ্ছে নেটে।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজের আগে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে পৌঁছে গিয়েছে ভারতীয় দল। কোহলিরা অনুশীলনও শুরু করেছেন। নেটে বিরাটকে একই সঙ্গে বিভিন্ন ধরনের বোলিংয়ের মোকাবিলা করতে দেখা যাচ্ছে। সাধারণত প্র্যাক্টিসে আলাদা আলাদা নেটে পেসার ও স্পিনারদের বলের মোকাবিলা করেন ব্যাটসম্যানরা। তবে ওয়েস্ট ইন্ডিজে কোহলিকে দেখা গেল একই নেটে সব ধরনের বোলারদের সামলাচ্ছেন তিনি।

ডানহাতি নেট বোলারের সঙ্গে বাঁ-হাতি পেসার জয়দেব উনাদকাটের মোকাবিলা করেন কোহলি। ঠিক তার পরেই অশ্বিনের ডানহাতি স্পিনের পাশাপাশি জাদেজার বাঁ-হাতি স্পিন বলও খেলতে দেখা যায় বিরাটকে। উল্লেখযোগ্য বিষয় হল, অশ্বিনকে নেটে রিভার্স সুইপ মারেন কোহলি, যে শট তাঁকে আন্তর্জাতিক ক্রিকেটে প্রায় খেলতে দেখা যায় না বলাই ঠিক হবে। এমনকি আইপিএলেও তিনি রিভার্স সুইপ মারার চেষ্টা করেন না।

আরও পড়ুন:- Duleep Trophy 2023: সেট হয়ে আউট পৃথ্বী, ডাহা ফেল সূর্যকুমার-সরফরাজ, ধসের মুখে বাঁধ দেওয়ার চেষ্টায় পূজারা

উদ্ভাবনী শটের পিছনে কেন ছোটেন না, এই প্রসঙ্গে কোহলি নিজেই জানিয়েছিলেন যে, তিন ফর্ম্যাটের ক্রিকেটার হওয়ায় প্রথাগত শটে জোর দেন তিনি। তাতে এক ফর্ম্যাট থেকে অন্য ফর্ম্যাটে খেলতে নামলে ঝুঁকিপূর্ণ শট নেওয়ার প্রবণতা এড়ানো যায়।

উল্লেখযোগ্য বিষয় হল, শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজের আগে করাচিতে প্রস্তুতি সারছে পাকিস্তান। সেই প্রস্তুতি শিবিরে বাবর আজমকেও নেটে রিভার্স সুইপ মারতে দেখা যায়। স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে যে, তবে কি ব্যাজবলের ছোঁয়াচে রোগে ধরল দুই তারকাকে?

আরও পড়ুন:- Praveen Kumar Car Accident: ভয়াবহ গাড়ি দুর্ঘটনায় অল্পের জন্য প্রাণে বাঁচলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার প্রবীণ কুমার

ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজের সূচি:-
প্রথম টেস্ট: ১২-১৬ জুলাই (উইন্ডসর পার্ক, ডমিনিকা)
দ্বিতীয় টেস্ট: ২০-২৪ জুলাই (কুইন্স পার্ক ওভাল, ত্রিনিদাদ)

পাকিস্তান বনাম শ্রীলঙ্কা টেস্ট সিরিজের সূচি:-
প্রথম টেস্ট: ১৬-২০ জুলাই (গল ইন্টারন্যাশনাল স্টেডিয়াম)
দ্বিতীয় টেস্ট: ২৪-২৮ জুলাই (এসএসসি, কলম্বো)

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য ভারতীয় স্কোয়াড:-
রোহিত শর্মা (ক্যাপ্টেন), শুভমন গিল, রুতুরাজ গায়কোয়াড়, বিরাট কোহলি, যশস্বী জসওয়াল, অজিঙ্কা রাহানে (ভাইস ক্যাপ্টেন), কেএস ভরত (উইকেটকিপার), ইশান কিষান (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, অক্ষর প্যাটেল, মহম্মদ সিরাজ, মুকেশ কুমার, জয়দেব উনাদকাট এবং নভদীপ সাইনি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ISL 2023 (Mumbai vs Goa) Live Updates: মালাবদল সেরে মিষ্টিমুখ, কাঞ্চন-শ্রীময়ীর প্রথম আইবুডো ভাতের মেনুতে রইল পোলাও থেকে ডাব চিংড়ি! কান্না কোথায়! নাচতে নাচতে শ্বশুরবাড়ি গেলেন সোহাগ জলের 'মউ', বরকে খেলেন চুমু ইশান ও শ্রেয়সকে ছেঁটে ফেলল BCCI! বাদ গেলেন চুক্তি থেকে, নিজেদের বড় ভাবার মাসুল? আইন লঙ্ঘন করতেই বাধা দেয় ট্রাফিক পুলিশ, উলটে তাঁকেই মারধর করলেন টলিউড অভিনেত্রী বুকের দুধ কম হওয়ায় শিশুর পেট ভরছে না? রান্নাঘরের এই মশলা বাড়াবে ব্রেস্টমিল্ক সমপ্রেমী সম্পর্কের আরও রহস্য ভেদ পুলিশের, শিশুর খুনি কে জানা গেল না এখনও! মহাশিবরাত্রিতে মহাদেবকে নিবেদন করুন এই জিনিসগুলি, না হওয়া কাজও হবে বিনা বাধায় DY Patil T20 Cup 2024: ১ বলে আউট দীনেশ কার্তিক, ১ রানে হার শিখর ধাওয়ানদের কেন ফেল করলাম? উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে তুমুল বিক্ষোভ পড়ুয়াদের, ৯০ শতাংশই ধপাস!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.