বাংলা নিউজ > ময়দান > এই সিরিজে আবারও এক ইনিংসে পাঁচ উইকেট নেবেন বুমরাহ, দাবি ভারতের প্রাক্তন বোলারের
আশিস নেহরা এবং জসপ্রীত বুমরাহ।
আশিস নেহরা এবং জসপ্রীত বুমরাহ।

এই সিরিজে আবারও এক ইনিংসে পাঁচ উইকেট নেবেন বুমরাহ, দাবি ভারতের প্রাক্তন বোলারের

  • নাটিংহ্যামে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের ব্যর্থতা কাটিয়ে জসপ্রীত বুমরাহ ইংল্যান্ডের বিরুদ্ধে নিজের ছন্দে ফিরেছেন। প্রথম টেস্টের প্রথম ইনিংসে ৪ উইকেট তুলে নিয়েছিলেন তিনি। আর দ্বিতীয় ইনিংসে বুমরাহ একাই ৫ উইকেট নিয়েছেন।

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে জসপ্রীত বুমরাহর পারফরম্যান্সে রীতিমতো উচ্ছ্বসিত আশিস নেহরা। নাটংহ্যামের ট্রেন্ট ব্রিজে দুই ইনিংস মিলিয়ে মোট নয় উইকেট নিয়েছেন বুমরাহ। আর দ্বিতীয় ইনিংসে পাঁচ উইকেট নিয়েছে তিনি। তার পরেই ভারতের প্রাক্তন বোলার নেহরা দাবি করেছেন, এই সিরিজেই বুমরাহকে আবারও এক ইনিংসে পাঁচ উইকেট নিতে দেখা যাবে।

সম্প্রতি জসপ্রীত বুমরাহের পারফরম্যান্স নিয়ে প্রশ্ন উঠেছিল। আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ানশিপ ফাইনালেও আহামরি পারফরম্যান্স করতে পারেননি তিনি। কোনও উইকেট পাননি ভারতের স্পিডস্টার। স্বাভাবিক ভাবে তাঁকে নিয়ে সমালোচনা শুরু হয়েছিল। কিন্তু নাটিংহ্যামে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের ব্যর্থতা কাটিয়ে জসপ্রীত বুমরাহ ইংল্যান্ডের বিরুদ্ধে নিজের ছন্দে ফিরেছেন। প্রথম টেস্টের প্রথম ইনিংসে ৪ উইকেট তুলে নিয়েছিলেন তিনি। আর দ্বিতীয় ইনিংসে বুমরাহ একাই ৫ উইকেট নিয়েছেন।

বুমরাহর পারফরম্যান্স দেখার পর নেহরা বলেছেন, ‘জসপ্রীত বুমরা যে ধরনের বোলার, তাতে আপনারা ওকে এই সিরিজেই আবারও এক ইনিংসে পাঁচ উইকেট নিতে দেখবেন। সংখ্যাটাও ভুলে যান। ধরে নিন সেটা চারটে, ছ'টা বা তিনটে হবে। কিন্তু বলতেই হবে, আবারও তাঁর বোলিং প্রসংশনীয় ছিল। এবং ওর যেটা সবচেয়ে ভাল গুণ, ও জানে কখন টেস্টে ক্রিকেটে বাড়তি পরিশ্রম করতে হবে।’

নেহরা আরও বলেছেন, ‘আপনি যদি শেষ এক থেকে দেড় বছর দেখেন, এই সময়ে পৃথিবীতে অনেক সমস্যা এসেছে। প্লেয়ারদের ক্ষেত্রেও বিষয়টা সহজ ছিল না।  জৈব সুরক্ষা বলয়ে থাকাটা একেবারেই সহজ বিষয় নয়। আর এই সব সমস্যা ব্যাটসম্যানই হোক বা বোলার, কারও জন্যই সহজ ছিল না। আর ফাস্ট বোলিং এমন একটি বিষয়, যাতে নিজের ছন্দে ফিরতে কিছুটা সময় লাগে।’

বন্ধ করুন