বাংলা নিউজ > ময়দান > Asia Cup: শেষ লগ্নে গোল হজম, পাকিস্তানের বিরুদ্ধে ড্র দিয়ে অভিযান শুরু করল ভারত
ভারত ও পাকিস্তানের খেলোয়াড়দের বল দখলের লড়াই। ছবি- টুইটার (@TheHockeyIndia)।

Asia Cup: শেষ লগ্নে গোল হজম, পাকিস্তানের বিরুদ্ধে ড্র দিয়ে অভিযান শুরু করল ভারত

  • ভারতীয় দলের হয়ে অভিষেকেই গোল করেন সেলভাম কার্থি।

এশিয়া কাপ হকির প্রথম ম্যাচেই ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারত মুখোমুখি হয়েছিল চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের। রুপিন্দর পাল সিং চোটের জেরে টুর্নামেন্ট শুরুর আগেই ছিটকে যাওয়ায় বীরেন্দ্র লাকরার নেতৃত্বে টার্ফে নামে ভারতীয় দল। তবে দলকে জেতাতে পারলেন না তিনি। একেবারে শেষ মুহূর্তে ড্র হল ম্যাচ।

এদিন শুরুটা দাপটের সঙ্গে করেছিল ভারতীয় দল। প্রথম কোয়ার্টারে তিনটি পেনাল্টি কর্নার মিস করার পর, ম্যাচের আট মিনিটে চতুর্থ পেনাল্টি কর্নার থেকে জাতীয় দলের হয়ে অভিষেক ঘটানো সেলভাম কার্থি ভারতকে লিড এনে দেন। প্রথম কোয়ার্টারে আর কোনও গোল হয়নি। দ্বিতীয় কোয়ার্টারে ভারত, পাকিস্তান কোনও দলই একে অপরকে ছেড়ে কথা বলেনি। দুই দল বেশ কয়েকটি সুযোগ তৈরি করলেও, তা গোলে পরিবর্তিত হয়নি। হাফ টাইমে সেলভামের গোলেই এগিয়ে ছিল ভারত। হাফ টাইমের পর তৃতীয় কোয়ার্টেরও গোলের দেখা পাওয়া যায়নি। তবে ভারতীয় অধিনায়ক বীরেন্দ্র লাকরা সবুজ কার্ড দেখায় ভারত ক্ষণিকের জন্য ১০ জনে নেমে যায়।

চতুর্থ কোয়ার্টারে পাকিস্তান হু হু করে আক্রমণ শুরু করে। চাপের মুখে বাধ্য হয়ে ভারতীয় দল রক্ষণাত্মক হকি খেলতে শুরু করে। ভারতের হয়ে উত্তম সিং সবুজ কার্ড দেখেন। মরিয়া রক্ষণের সুবাদে যখন দেখে মনে হচ্ছিল ভারত নিশ্চিত জয়ের দিকে এগোচ্ছে। ঠিক তখনই বিপত্তি। ম্যাচের মাত্র এক মিনিট বাকি থাকতে পাকিস্তান পেনাল্টি কর্নার পায় এবং তা থেকে গোল করে ম্যাচে সমতায় ফেরে। শেষ মিনিটে সিমরনজিত ভারতের হয়ে গোল করার সুযোগ পেয়েও শট তেকাঠির মধ্যে রাখতে পারেননি। ফলে ১-১ ড্রতেই শেষ হয় ম্যাচ।

বন্ধ করুন