বাংলা নিউজ > ময়দান > ভারত নয়, এশিয়া কাপ জেতার সম্ভাবনা বেশি পাকিস্তানের-সেহওয়াগ
বীরেন্দ্র সেহওয়াগ (Getty)

ভারত নয়, এশিয়া কাপ জেতার সম্ভাবনা বেশি পাকিস্তানের-সেহওয়াগ

  • শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচটি কার্যত ডু-অর-ডাই ভারতের জন্য। 

ক্রিকেটিং জীবনে সবসময়ই ফ্রন্টফুটে ব্যাটিং করে এসেছেন বীরেন্দ্র সেহওয়াগ। লুজ বল পেলেই ছক্কা হাঁকাতে দ্বিধা করতেন না তিনি। কমেন্টেটর হিসাবেও সেই স্বভাবটি ছাড়েননি নজফগড়ের নবাব। পাকিস্তানের কাছে হারের পর ভারতের এশিয়া কাপ জেতার সম্ভাবনা যে অনেকটাই কমে গিয়েছে সেটা সাফ বলে দিলেন বীরু। 

তিনি ক্রিকবাজকে বলেছেন যে ভারত তো আরেকটা হারলেই আউট হয়ে যাবে। পাকিস্তানের অনেকটা বেশি সুবিধা কারণ তাদের আর একটা জিতলেই চলে যাবে। ভারতকে সেখানে দুটিই জিততে হবে তাই চাপ রোহিতদের ওপর বেশি থাকবে বলে তাঁর অভিমত। পাকিস্তান যে কার্যত ফাইনালে চলেই গিয়েছে, সেটা বলে দিলেন সেহওয়াগ। শুধু তাই নয় এই বছরটা পাকিস্তানেরই হওয়ার সম্ভাবনা বেশি বলে তিনি মনে করেন।

শেষ বার পাকিস্তান এশিয়া কাপ ফাইনালে খেলেছিল ২০১৪ সালে, যেখানে শ্রীলঙ্কার কাছে তারা পরাস্ত হয়। সব মিলিয়ে মাত্র দুইবার এশিয়া কাপ জিতেছে পাকিস্তান। সেখানে শ্রীলঙ্কা পাঁচ ও ভারত সাত বার ট্রফি পেয়েছে। তাই স্বাভাবিক ভাবেই পাকিস্তান এই বার জিততে মরিয়া হবে এই গ্যাপটি কমানোর জন্য। 

তবে সেহওয়াগ দাবি করলেও, অঙ্কের বিচারে মঙ্গলবার হারলেও ফাইনালে যেতে পারে ভারত। সেখানে অবশ্য আর নিজেদের ওপর কিছু থাকবে না। বিভিন্ন ম্যাচের ফল তাদের পক্ষে গেলেই ফাইনালে যাওয়া সম্ভব। তবে সেই ঝুঁকি নিশ্চিত ভাবেই নিতে চাইবেন না রোহিত শর্মারা। শ্রীলঙ্কার বিরুদ্ধে জিতে ফাইনালে যাওয়ার পথ প্রশস্ত করতে চাইবেন। তবে বীরুর কথা যদি মেলে, সত্যিই যদি শাহিনকেই ছাড়া এশিয়া কাপ জেতেন বাবররা, তাহলে বিশ্বকাপের আগে তাদের আত্মবিশ্বাস তুঙ্গে থাকবে। 

বন্ধ করুন