বাংলা নিউজ > ময়দান > Asian Champions Trophy 2023: কোরিয়ার বিরুদ্ধে রুদ্ধশ্বাস জয় ভারতের, পয়েন্ট তালিকার শীর্ষে উঠলেন হরমনপ্রীতরা

Asian Champions Trophy 2023: কোরিয়ার বিরুদ্ধে রুদ্ধশ্বাস জয় ভারতের, পয়েন্ট তালিকার শীর্ষে উঠলেন হরমনপ্রীতরা

কোরিয়াকে হারাল ভারত। ছবি- হকি ইন্ডিয়া টুইটার।

চিন, মালয়েশিয়া ও কোরিয়ার বিরুদ্ধে জয়ের ফলে ভারতের সেমিফাইনাল খেলা নিশ্চিত হয়ে গিয়েছে।

শুভব্রত মুখার্জি: আগের দিনই মালয়েশিয়ার বিরুদ্ধে ৫-০ গোলের বড় ব্যবধানে জিতেছিল ভারতীয় দল। চিন এবং মালয়েশিয়ার বিরুদ্ধে বড় জয়ের ফলে আগের দিনই কার্যত নিশ্চিত হয়ে গিয়েছিল ভারতের এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকির সেমিফাইনালে ওঠা। এমন আবহেই সোমবার তারা মুখোমুখি হয়েছিল‌ দক্ষিণ কোরিয়ার। আর এই ম্যাচে রীতিমতো ঘাম ঝরিয়ে জয় পেতে হল ভারতকে। রুদ্ধশ্বাস এক ম্যাচে ভারত ৩-২ ফলে হারিয়ে দিল দক্ষিণ কোরিয়াকে‌।

দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে টানটান উত্তেজনার ম্যাচে জিতে পয়েন্ট তালিকায় শীর্ষে চলে গেল ভারতীয় দল। এদিন ভারত অবশ্য ম্যাচের শুরুতেই লিড নিয়ে নেয়।প্রথম কোয়ার্টারের তখন কেবলমাত্র ৬ মিনিট হয়েছে। ভারতের হয়ে স্কোর করেন নীলকান্ত শর্মা। ফলে ১-০ গোলে এগিয়ে যায় ভারত। এদিন আর গত ম্যাচের প্রথম গোলদাতা সেলভাম কার্তিকে প্রয়োজন হয়নি ভারতের প্রথম গোল করতে। সুখজিত এদিন দুই ডিফেন্ডারকে কাটিয়ে বেসলাইন থেকে পাস বাড়ান। সেই পাসেই গোল করে ভারতকে লিড এনে দেন নীলকান্ত শর্মা।

তবে ভারতের এই আনন্দ দীর্ঘক্ষণ স্থায়ী হয়নি। প্রথম কোয়ার্টারেই মাত্র ছয় মিনিট পরে সমতায় ফেরে দক্ষিণ কোরিয়া। তাদের হয়ে গোল করেন সুঙ্গহিউন কিম।

আরও পড়ুন:- Asia Cup 2023: অনেকটা দেরিতে শুরু হবে এশিয়া কাপের ম্যাচগুলি, গ্রুপের বাছাই নির্ধারণে যে চমক রয়েছে, খেয়াল করেছেন কি?

প্রথম কোয়ার্টারের খেলা শেষ হয় ১-১ ফলে। দ্বিতীয় কোয়ার্টারের আট মিনিট খেলা হওয়ার পরে ২৩ মিনিটে ফের লিড নেয় ভারতীয় দল। অধিনায়ক হরমনপ্রীত সিং গোল করে ব্যবধান বাড়ান। গোলরক্ষকের ডান দিক থেকে নিচু শটে তাঁকে পরাস্ত করেন। বিরতির সময়েই স্কোর ছিল ২-১।

বিরতি থেকে ফিরে তৃতীয় কোয়ার্টারেই ব্যবধান বাড়ায় ভারতীয় দল। সামসেরের স্কুপ ধরে বক্সেই দুই ডিফেন্ডারকে বোকা বানিয়ে গোল করে যান মনদীপ সিং। তৃতীয় কোয়ার্টার শেষে ৩-১ ফলে এগিয়ে ছিল ভারত।

আরও পড়ুন:- IND vs WI 2nd T20I: ওয়েস্ট ইন্ডিজকে ম্যাচ জিতিয়ে উঠেই ICC-র শাস্তির মুখে পুরান, নিয়ম ভেঙেছেন নিকোলাস

চতুর্থ কোয়ার্টারে গোল পেতে মরিয়া হয়ে ওঠে কোরিয়া। ম্যাচের ৫৮তম মিনিটে একটি গোল শোধও করে দেয় কোরিয়া। গোল করেন জিহুন ইয়াং। শেষ মুহূর্তে গোল পরিশোধ করতে চাপ বাড়ায় কোরিয়া। তবে ভারতীয় ডিফেন্ডাররা তাদের নার্ভ ধরে রেখে ৩-২ ফলে ম্যাচ জয় নিশ্চিত করেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

তৈরি থাকুন, মার্চেই খেলা শুরু! জ্বালিয়ে দেওয়া গরম আসছে, বড় আশঙ্কা আবহাওয়াবিদদের শাহরুখের মুখে ‘জয় শ্রীরাম’ ধ্বনি! নিলেন সরস্বতী-লক্ষ্মী-পার্বতীর নাম ছাদনাতলায় প্রাক্তন, অনুপমের বিয়ের দিনটা কীভাবে কাটালেন পিয়া? বাংলার নৃত্যশিল্পী অমরনাথকে গুলি করে 'খুন' আমেরিকায়, কাকা এখনও অন্ধকারে, রহস্য! বোলপুর লোকসভা কেন্দ্রে বিজেপি–তৃণমূল আঁতাত!‌ বিস্ফোরক অভিযোগ করলেন অনুপম আজই নাচবেন, কবিতা বলবেন, রুটি বেলবেন মমতা! কখন টিভি চালাবেন ‘দিদি’কে দেখতে MLS: আগুনে মেজাজে মেসি-সুয়ারেজ, ৫-০ অরল্যান্ডো সিটিকে উড়িয়ে দিল ইন্টার মায়ামি গোর্খাদের সমস্যার সমাধানের দাবিতে মোদীকে রক্ত দিয়ে চিঠি বিজেপি বিধায়কের ছেলের বিয়েতে প্রেমের সাগরে ভাসলেন মুকেশ, নীতার সঙ্গে নাচলেন 'পেয়ার হুয়া'য় BJP-RSS নেতা, কর্মীদের পা মেরে ভেঙে দেওয়ার হুঁশিয়ারি, বিতর্কে তৃণমূল বিধায়ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.