বাংলা নিউজ > ময়দান > Asian Champions Trophy: সেমিফাইনালে কোরিয়াকে ২-০ গোলে হারাল ভারত, ফাইনালে সালিমা তেতেদের সামনে জাপান

Asian Champions Trophy: সেমিফাইনালে কোরিয়াকে ২-০ গোলে হারাল ভারত, ফাইনালে সালিমা তেতেদের সামনে জাপান

দক্ষিণ কোরিয়াকে ২-০ গোলে হারিয়ে ফাইনালে ভারত (ছবি-PTI)

India vs South Korea- মহিলা এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৩-এর দ্বিতীয় সেমিফাইনালে ভারতীয় দলের খেলোয়াড়রা তাদের শক্তি দেখিয়েছে। কঠিন ম্যাচে কোরিয়াকে ২-০ গোলে হারিয়ে ফাইনালে জায়গা করে নিয়েছে। এবার ফাইনালে জাপানের সঙ্গে তাদের ম্যাচটি অনুষ্ঠিত হবে।

Women's Asian Champions Trophy 2023- ঝাড়খন্ড মহিলা এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারত বনাম কোরিয়ার মধ্যে খেলা সেমিফাইনাল ম্যাচে, দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে ২-০ ব্যবধানে দুর্দান্ত জয় নিবন্ধন করে ফাইনালে প্রবেশ করেছে ভারত। মহিলা এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৩-এর দ্বিতীয় সেমিফাইনালে ভারতীয় দলের খেলোয়াড়রা তাদের শক্তি দেখিয়েছে। কঠিন ম্যাচে কোরিয়াকে ২-০ গোলে হারিয়ে ফাইনালে জায়গা করে নিয়েছে। এবার ফাইনালে জাপানের সঙ্গে তাদের ম্যাচটি অনুষ্ঠিত হবে। এ জন্য শক্ত কৌশল নিয়ে মাঠে নামবে দলটি। টানা ছয় ম্যাচ জিতে উচ্ছ্বসিত ভারতীয় দল। ফাইনালেও এর সুফল দেখা যাবে বলে মন করা হচ্ছে।

ঝাড়খণ্ড মহিলা এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি রাঁচি ২০২৩ এর ফাইনাল ম্যাচটি ভারত ও জাপানের মধ্যে খেলা হবে। শনিবার মারাং গোমকে জয়পাল সিং মুন্ডা অ্যাস্ট্রোটার্ফ হকি স্টেডিয়ামে উভয় দলই তাদের নিজ নিজ সেমিফাইনাল ম্যাচ জিতেছে এবং শিরোপা জয়ের খেলায় প্রবেশ করেছে। টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালে চিনকে ২-১ গোলে হারিয়েছে জাপান।

অন্যদিকে টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনালে কোরিয়াকে ২-০ গোলে হারিয়ে দিয়েছে ভারত। একদিকে ভারত ও জাপান যেখানে সোনা ও রুপ লড়াইয়ে মাঠে নামবে, সেখানে অন্যদিকে ব্রোঞ্জ পদকের জন্য ম্যাচ খেলতে নামবে চিন ও কোরিয়া। থাইল্যান্ডকে ১-০ গোলে হারিয়ে পঞ্চম স্থানে রয়েছে মালয়েশিয়া। রবিবার ফাইনাল ও ব্রোঞ্জ পদকের ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে।

টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনালের কথা বললে, ভারতীয় মহিলা হকি দল এদিনের ম্যাচে দুর্দান্ত শুরু করেছিল এবং প্রথমার্ধেই ২-০ গোলে এগিয়ে গিয়েছিল। স্বাগতিক দলের হয়ে প্রথম গোলটি করেন সালিমা তেতে। এরপর ১৯তম মিনিটে পেনাল্টি কর্নার থেকে গোলে করে ম্যাচে ভারতের লিড দ্বিগুণ করেন ভিট্টল বৈষ্ণবী ফালকে। দ্বিতীয়ার্ধে দুই দলের মধ্যে কঠিন প্রতিদ্বন্দ্বিতা হয়েছিল। কিন্তু কোনও দলই আর গোল করতে পারেনি এবং ভারত এদিনের ম্যাচটিতে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে ফাইনালের টিকিট নিশ্চিত করে।

এর আগে টুর্নামেন্টের প্রথম সেমিফাইনাল জাপানের হয়ে কানা উরাতা ৩৪ মিনিটে ম্যাচের দ্বিতীয় গোলটি করেন এবং মিউ সুজুকি ৪৪ মিনিটে জাপানের হয়ে দ্বিতীয় ও জয় সূচক গোলটি করেন। ম্যাচের ১১তম মিনিটে চিনের হয়ে একমাত্র গোলটি করেছিলেন তিয়ানতিয়ান লু। পঞ্চম স্থানের ম্যাচে মালয়েশিয়া থাইল্যান্ডকে ১-০ গোলে হারিয়েছে। মালয়েশিয়ার হয়ে একমাত্র গোলটি করেন নুরমজাইতুল সায়াফি। এই গোলটি এসেছিল ম্যাচের প্রথম মিনিটেই। রাউন্ড রবিন লিগ পর্বের ভিত্তিতে খেলা এই টুর্নামেন্টে মোট ছয়টি দল অংশ নিয়েছিল। আয়োজক ভারত ছাড়াও এই টুর্নামেন্টে চিন, জাপান, কোরিয়া, মালয়েশিয়া এবং থাইল্যান্ডের দল অংশ নিয়েছিল। লিগ পর্বের পর পয়েন্ট টেবিলের শীর্ষ থাকা চার দল সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে। ২০১৬ সালের পর ভারত তার প্রথম শিরোপা খুঁজছে। ভারতীয় দল ২০১৩ এবং ২০১৮ সালে এই টুর্নামেন্টে তাদের রুপোর পদক জিতেছিল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল রবিতে কমবে বৃষ্টি, কবে থেকে ফের বাড়বে? তখন ৪০ কিমিতে ঝড়ও উঠবে কোন ৮-৯ জেলায়? জোড়া ম্যাচে ল্যাজেগোবরে হয়েও সেমিতে উঠতে পারে বাংলাদেশ, খোলা রয়েছে পথ- কীভাবে? ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা রোনাল্ডোর স্বার্থত্যাগ,পর্তুগালের আগ্রাসী ফুটবল,তুরস্ককে হারিয়ে শেষ ষোলোয় পেপেরা হাওড়া ব্রিজ টপকে গঙ্গায় ঝাঁপ দিতে যাচ্ছিলেন যুবক, ঝপ করে বেঁধে ফেলল পুলিশ সুপার এইটের জোড়া ম্যাচ জিতেও সেমি নিশ্চিত নয় ভারতের! রয়েছে ছিটকে যাওয়ার আশঙ্কা শিয়ালদায় ১,২,৫ প্ল্যাটফর্ম থেকে শুরু ১২ কোচের লোকাল, উঠতে পারবেন আরও যাাত্রী ছয়ে নেমে হাফসেঞ্চুরি হার্দিকের, প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে গড়লেন বড় রেকর্ড কোভ্যাক্সিন তৈরির পেটেন্টে শুধু ভারত বায়োটেক!পাত্তাই পেল না ICMR,পরে ভুল স্বীকার

T20 WC 2024

ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং 'বাবরকে ক্যাপ্টেন করেছিল কে? নেতা হওয়ার যোগ্যই নয়', চাঁচাছোলা আক্রমণ আখতারের জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.